WhatsApp Tricks: 6টা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট একটাই ডিভাইসে খুলতে চান? ঝটপট শিখে নিন এই বিশেষ ট্রিকস

WhatsApp Tricks: 6টা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট একটাই ডিভাইসে খুলতে চান? ঝটপট শিখে নিন এই বিশেষ ট্রিকস
HIGHLIGHTS

WhatsApp ব্যবহারকে সহজ করার জন্য একাধিক ট্রিকস আছে

এই অ্যাপের 6টা প্রোফাইল কিন্তু একসঙ্গে একটা ডিভাইসে খোলা যায়

কী করে এটা ব্যবহার করবেন দেখুন

WhatsApp ব্যবহারকারীদের এক দুর্দান্ত সুবিধা দিয়েছে। তাঁরা চাইলে একটাই অ্যাকাউন্ট চারটি আলাদা ডিভাইসে ব্যবহার করতে পারবেন। ফোন তো বটেই স্মার্টওয়াচের সঙ্গেও WhatsApp অ্যাকাউন্ট লিংক করা যায়। যদিও সেক্ষেত্রে আপনাকে গুগল উইয়ার Os যুক্ত স্মার্টওয়াচ ব্যবহার করতে হবে। 

কিন্তু আপনি যদি একটা ফোনে একসঙ্গে দুটো আলাদা WhatsApp অ্যাকাউন্ট খুলতে চান তাহলে? সেক্ষেত্রে আপনি ভাবতে পারেন নর্মাল অ্যাকাউন্ট ছাড়া বিজনেস অ্যাকাউন্ট ব্যবহার করে কথা ভাবছেন? হ্যাঁ সেটা করাই যায়। এতে একটা ডিভাইস থেকে ব্যক্তিগত, কাজ সম্পর্কিত দুই ধরনের মেসেজের ট্র্যাক রাখা যায় সহজেই। 

এটা করার একটা উপায় আছে। এখানে কোনও ভুল করা, বা কিছু ডাউনলোড করা বা থার্ড পার্টি অ্যাপের ব্যাপার নেই। তাও কীভাবে একটা, দুটো বা তিনটে নয় 6টা অ্যাকাউন্ট কীভাবে একটা ডিভাইসে ব্যবহার করা যাবে দেখুন। 

এটার জন্য আপনার একটা অ্যান্ড্রয়েড ডিভাইস সহ 5টি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট লাগবে। ব্যাস এটুকুই। 

এবার দেখুন কী করে করবেন এটা। 

WhatsApp -এর দুটো ভার্সন আছে। একটি হল রেগুলার ভার্সন এবং আরেকটি হল বিজনেস অ্যাপ। 

এবার আপনার ফোনে WhatsApp অ্যাপ এবং WhatsApp Business অ্যাপ দুটোই ডাউনলোড করে নিন Google Play Store থেকে। 

এবার এই দুটো অ্যাপকে দুটো ফোন নম্বর দিয়ে সেট করে নিন। তবে এক্ষেত্রে মনে রাখবেন যে নম্বর দিয়ে বিজনেস অ্যাকাউন্ট সেট করবেন সেটা কিন্তু বিজনেস অ্যাকাউন্টে বদলে যাবে। 

এবার ওয়ার্ক প্রোফাইল সেট করে নিন ফোনে, তারপর আবার এই দুটো অ্যাপকে Play Store থেকে ডাউনলোড করুন। সেখানে আবার দুটো ফোন নম্বর ব্যবহার করুন।

আরও পড়ুন: Amazon Great Freedom Festival Sale: অ্যামাজন সেলে LG, Redmi সহ এই টিভিগুলোতে পাবেন অফার, রয়েছে 47% পর্যন্ত ছাড়

এবার তাহলে কি হল? আপনার ফোনে 4টি আলাদা WhatsApp অ্যাকাউন্ট রইল তাও আবার কাজ করা সচল অবস্থায়। কিন্তু বাকি দুই অ্যাকাউন্টের কী হবে? 

এটার জন্য আপনাকে একটা ছোট্ট ট্রিক ব্যবহার করতে হবে। আজকাল অধিকাংশ Android OEM এই ডুয়াল অ্যাপ ফিচার থাকে সেটা তাদের ফোনে কাস্টম ইউজার ইন্টারফেসে থাকে। এবার দেখুন কোন ব্র্যান্ডের ক্ষেত্রে কী করণীয়। 

Realme ফোনের ক্ষেত্রে

অ্যাপ ক্লোনারে গিয়ে সেটিংস অপশনে যান, এবার সার্চে গিয়ে অ্যাপ ক্লোনার সিলেক্ট করুন তারপর WhatsApp। 

Oppo এর ক্ষেত্রে

How to use 6 WhatsApp account on one devices

ক্লোন অ্যাপসে গিয়ে সেটিংস অপশনে যান। এবার অ্যাপ ম্যানেজমেন্ট বাছুন। তারপর অ্যাপ ক্লোন। এবার WhatsApp সিলেক্ট করে টগেল অন করে দিন। 

Samsung ফোনের জন্য

ডুয়াল মেসেঞ্জারে গিয়ে সেটিংস অপশনে যান। এবার অ্যাডভান্সড ফিচার তারপর আবার দিয়ে মেসেঞ্জার অপশনে যান। এবারে WhatsApp বেছে টগেল অন করে দিন। 

Xiaomi/Redmi/Poco -এর জন্য

ডুয়াল অ্যাপসে গিয়ে সেটিংস অপশনে যান। এবার সার্চে গিয়ে ডুয়াল অ্যাপ সিলেক্ট করুন। তারপর WhatsApp সিলেক্ট করে টগেল অন করে দিন। 

আরও পড়ুন: Amazon Great Freedom Festival Sale: অ্যামাজনে তুমুল সস্তা Sony, OnePlus সহ একাধিক TWS ইয়ারফোন, পেতে পারেন 12,000 টাকা পর্যন্ত ছাড়

Vivo/IQOO -এর জন্য

WhatsApp খুঁজে বের করুন হোম স্ক্রিন থেকে। তারপর অনেকক্ষণ টিপে থেকে + আইকনে ক্লিক করতে হবে। 

অর্থাৎ আপনাকে সব ক্ষেত্রে যেটা করতে হবে সেটা হল দুটো মূল WhatsApp অ্যাকাউন্টকে ডুয়াল অ্যাপ দিয়ে সেট করতে হবে, তারপর সেখানে আবার সাইন ইন করতে হবে। ব্যাস তাহলেই আপনার ফোনে 6টা WhatsApp অ্যাকাউন্ট হয়ে যাবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo