নিখরচায় নিজের ফোন কে CCTV ক্যামেরা বানাতে পারেন

Updated on 19-Feb-2020
HIGHLIGHTS

পুরনো ফোনের সিকউরিটি ক্যামেরা অ্যাপ চালান

ফোন CCTV র কাজ করবে

আপনার কাছে যদি কিছু পুরনো ফোন বা ড্রাইভার থাকে আর আপনারা তা দিয়ে কি করবেন ভেবে না পান তবে আজকে আপনাদের সেই সব ডিভাইস দিয়ে কাজের জিনিস করার বিষয়ে জানাব। আপনারা পুরনো ফোনে সিকিইউরিটি ক্যামেরা হিসাবে ব্যাবহার করতে পারবেন। আর নিজের বাড়ি সুরক্ষিত করতে পারবেন। আপনার ফোনে ওয়েব মনিটারের মতন ব্যাবহার করতে পারবেন। তবে এর জন্য আপনাদের একটি মেকশিফট গুগল হোম স্পিকারের ব্যাবহার করতে হবে।

আর জন্য সব থেকে ভাল আইডিয়া এই যে আপনার পুরনো ফোনে নতুন হিসাবে আসবে। আর এটি সব থেকে ভাল আইডিয়া একমাত্র তখনই যখন আপনার কাছে পুরনো ফোন আর নিজের হোম সিকিউরিটি ক্যামেরা হিসাবে ব্যাবহার করতে পারবেন।

নিজের পুরনো ফোনে একটি সিকিউরিটি ক্যামেরা অ্যাপ চালান

প্রথমে আপনার পুরনো ফোনে একটি সিকিউরিটি ক্যামেরা অ্যাপ বাছুন। আর কিছু অ্যাপে আপনারা একই ফিচার্স পাবেন। আর এখানে আমরা লোকাল স্ট্রিমিং পেতে পারেন, ক্লাউড স্ত্রিমিং, রেকর্ডিং পাবেন। আর এর সঙ্গে আপনার ফুটেজ রিমোটলি নিয়ে স্টোর করার সুবিধা পাবেন। আর এর সঙ্গে মোশান ডিটেকশান আর অ্যালার্ট পাবেন।

একবার সেটআপ হওয়ার পরে আপনার হোম বা বাড়ির কোন জায়গায় সিকিউরিটি ক্যামেরা কন্ট্রোল করতে পারবেন। আর আপনার নতুন ফোনে এই রকম হবে। আর প্রথমে ভাল করে আপনার ফোনে একটি সিকিউরিটি ক্যামেরা মানে অ্যালফ্রেড হিসাবে ব্যাবহার করুন। আর একটি ক্রস প্ল্যাটফর্ম আর এর মানে এই যে এটি কোন পার্থক্য হবে না আর আপনার পুরনো ফোনে একটি অ্যান্ড্রয়েড ফোন বা iOS ফোন যাই হোক না কেন। আর আপনারা এরকমটা নতুন ফোনের সঙ্গেও করতে পারবেন।

অ্যালফ্রেড ফ্রি আর আপনার লাইভ ফিডের রিমোট ভিউ আসবে আর এর সঙ্গে আপনারা মোশান ডিটেকশান পাবেন। আর এর সঙ্গে আপনারা অ্যালার্টও পাবেন। আর আপনার ফ্রি ক্লাউড স্টোরেজ পাবেন। আর এর সঙ্গে আপনার টু ওয়ে অডিও ফিডও আছে। আর এই জন্য কারন ফ্রন্টে আর রেয়ার ক্যামেরা দুটির মাধ্যমে আপনারা জানতে পারবেন।

কি করবেন

  • প্রথমে আপনার অ্যান্ড্রয়েড বা iOS স্টোরেজে গিয়ে আলফ্রেড অ্যাপ নিজের ন্থুন আর পুরনো দুটি ফোনে দিন, আর এই অ্যাপে নিজের নতুন আর পুরনো ট্যাবলেটের সঙ্গেও পেয়ার করতে পারবেন। আর এর মানে এই যে অ্যালফ্রেড অ্যাপে আপনার দুটি ফোনের ডাউনলোড করুন।
  • আর এবার আপনি স্টার্ট বটন দেখতে পারবেন, আর এখানে ক্লিক করার পরে আপনারা এগোতে পয়ারবেন আর আপনার ভিউয়ার পাবেন আর এটি সিলেক্ট করে এগোতে হবে।
  • আর এবার আপনারা এটি সাইন ইন করতে চাইলে করতে পারবেন। আপনার গুগল অ্যাকাউন্ট থেকে সাইন ইন করতে হবে। আর আপনার একটি গুগল অ্যাকাউন্ট দরকার হবে।
  • আর এবার পুরনো ফোনে একই রকম করতে হবে আর এবার পুরনো ফোনে আপনি ভিউয়ারের জায়গায় ক্যামেরা সিলেক্ট করুন। আর এবার এখানে আপনাদের নিশ্চিত করতে হবে যে কি করে ফোনে একতি অ্যাকাউন্টে আপনারদের সাইন আপ করতে হবে।

আর এই স্টেপ শেষ হলে এবার আপনারা ফোনের নিজের ঘড়ে জায়গা দেখে লাগাতে পারবেন আর এবার আপনি আপনার বাড়ির সব খবর সব সময়ে পেয়ে যাবেন।

Connect On :