WhatsApp Hacks: কাজের মাঝে অজানা নম্বর থেকে বারবার কল? সাইলেন্ট করুন এই উপায়ে

WhatsApp Hacks: কাজের মাঝে অজানা নম্বর থেকে বারবার কল? সাইলেন্ট করুন এই উপায়ে
HIGHLIGHTS

WhatsApp এ অজানা নম্বর থেকে আসা কলে বিরক্ত?

কাজের মাঝে বারবার ফোন আসায় অতিষ্ট না হয়ে কল সাইলেন্ট করুন

WhatsApp এ অজানা নম্বর থেকে আসা কলকে সাইলেন্ট করার পদ্ধতি দেখুন

WhatsApp -এর তরফে সম্প্রতি ব্যবহারকারীদের জন্য একটি দারুন ফিচার নিয়ে আসা হয়েছে। এই ফিচারটির নাম সাইলেন্স আননোন নম্বর। Meta অধীনস্থ এই সংস্থার তরফে সদ্যই এই নতুন ফিচার আনা হল ব্যবহারকারীদের সুবিদার্থে। এটা মূলত অচেনা নম্বরের কলের হাত থেকে থেকে বাঁচার জন্য আনা হয়েছে। 

আমরা অনেক সময় জরুরি কাজের মধ্যে থাকি আর তখন যদি অবাঞ্ছিত, অপ্রয়োজনীয় নম্বর থেকে বারবার কল আসতে থাকে তাহলে বিরক্ত হওয়া স্বাভাবিক বিষয়। তাই সেই সমস্যা এড়াতে এই ফিচার সাহায্য করবে। এটা একই সঙ্গে ব্যবহারকারীদের নিরাপত্তা বাড়াবে এবং ইনকামিং কলের উপর আপনার কন্ট্রোল বাড়াবে।

এটার মূল লক্ষ্য হল স্প্যাম কল বা যে কোনও ধরনের স্ক্যাম কলের হাত থেকে রক্ষা করা। একই সঙ্গে যে নম্বর আপনার ফোনে নেই সেখান থেকে কল এলে একটা অতিরিক্ত সুরক্ষা দেওয়া। 

এই ফিচার যদি একবার আপনি অ্যাক্টিভেট করে দেন তাহলে রিংগিং নোটিফিকেশন আর আসবে না আপনার কাছে। অর্থাৎ অচেনা নম্বর থেকে কেউ আপনাকে WhatsApp -এ কল করলে আর রিং হবে না। কিন্তু আপনাকে কল লগে সেটা শো করবে।

আরও পড়ুন: Poco M6 Pro 5G Leaked: ভারতে শীঘ্রই আসবে Poco-এর আপকামিং ফোন? BIS ওয়েবসাইট থেকে কোন ইঙ্গিত মিলল

ফলে আপনি চাইলে পরে সুবিধামত সেই নম্বরে কল করতে পারবেন। যদি মনে হয় যে কোনও নম্বরে কল কর জরুরি, দরকার আছে তখন নিজেই কল করে নিতে পারবেন। 

 তাই আপনি যদি WhatsApp -এর এই নতুন ফিচারের সুবিধা পেতে চান তাহলে দেখুন কী করণীয়। ধাপ বাই ধাপে সমস্ত স্টেপ বুঝিয়ে দেওয়া হল। 

1. সবার আগে আপনার ফোনে WhatsApp খুলুন। 

Whatsapp New Features

2. এবার সেটিংস মেনুতে যান। 

3. এবার প্রাইভেসি অপশনে ক্লিক করুন। 

নোট: সেটিংস মেনুতে যাওয়ার জন্য আপনার অ্যান্ড্রয়েড ফোনের উপরের বাঁদিকে যে তিনটি ডট আছে ওখানে ক্লিক করুন। আর ios ব্যবহারকারী হলে আপনার ফোনের নিচের বাঁদিকে দেখুন। 

আরও পড়ুন: IQOO Z8 Leaks: AMOLED থেকে LED ডিসপ্লেতে সরছে IQOO, এটা কি সঠিক পদক্ষেপ?

4. এবার কল অপশনে ক্লিক করুন। এবার দেখুন সেখানে সাইলেন্স আননোন কলার্স বলে একটা অপশন আছে সেটাকে সিলেক্ট করুন। 

5. এই ফিচার একবার অন করে দিলে এটা অচেনা নম্বর থেকে আসা কলকে মিউট করে দেবে। তবে মনে রাখবেন কোনও স্প্যাম কল বা বিদেশি নম্বর থেকে কল পান তাহলে সেটাকে সোজা ব্লক করে দেবেন। সঙ্গে রিপোর্ট।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo