WhatsApp Short Video: হোয়াটসঅ্যাপে শর্ট ভিডিও রেকর্ড করে কাউকে পাঠাতে চান? দেখুন পদ্ধতি

WhatsApp Short Video: হোয়াটসঅ্যাপে শর্ট ভিডিও রেকর্ড করে কাউকে পাঠাতে চান? দেখুন পদ্ধতি
HIGHLIGHTS

WhatsApp -এ এসেছে নতুন ফিচার

এখন শর্ট ভিডিও রেকর্ড করে পাঠানো যাবে সকলকে

দেখে নিন শর্ট ভিডিও বানানোর এবং পাঠানোর পদ্ধতি

WhatsApp -এ একটি নতুন ফিচার এল। সদ্যই মার্ক জাকারবার্গ এই ফিচার ঘোষণা করেছেন। নতুন ফিচারের নাম ভিডিও মেসেজ ফিচার। 

এই ফিচার লঞ্চ করে Meta সিইও মার্ক জাকারবার্গ জানিয়েছেন এটার সাহায্যে ছোট ছোট ভিডিও রেকর্ড করা এবং শেয়ার করা যাবে। 

এই ভিডিও মেসেজ ফিচার সমস্ত ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে। আগামী সপ্তাহে ধীরে ধীরে এই ফিচার সমস্ত ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে। একবার এই ফিচার আপডেট এসে গেলে ব্যবহারকারীরা 60 সেকেন্ডের ভিডিও রেকর্ড করে তাঁর চ্যাট লিস্টে থাকা যে কোনও ব্যক্তিকে পাঠাতে পারবেন। 

Snapchat -এর মতো এখানেও সহজে এবং দ্রুত ভিডিও পাঠানো যাবে। Meta -এর তরফে একটি ব্লগ পোস্টে জানানো হয়েছে 60 সেকেন্ডের মধ্যে যা বলতে চান বা দেখাতে চান সেটা রেকর্ড করে এবার পাঠাতে পারবেন। এতে WhatsApp ব্যবহার করা এখন আরও মজাদার হয়ে উঠবে। 

কাউকে জন্মদিনের শুভেচ্ছা পাঠানো হোক বা কোনও জোকস বলা সবই এখন এই ফিচারের সাহায্যে সহজে করা যাবে। সুখবর থেকে কোনও চমক এবার রিয়েল টাইমে রেকর্ড করে পাঠানো যাবে। 

কী করে ভিডিও মেসেজ পাঠাবেন WhatsApp -এ? 

আরও পড়ুন: Amazon Great Freedom Festival Sale: 39% পর্যন্ত ছাড় ওয়াশিং মেশিনে! বাম্পার অফার Samsung, LG সহ একাধিক প্রোডাক্টে

এটার জন্য সবার আগে WhatsApp -এ যান। 

এবার যে ব্যক্তিকে ভিডিও মেসেজ পাঠাবেন তাঁর চ্যাট খুলুন। 

এবার মাইক্রোফোন আইকনে ক্লিক করে সেটাকে ভিডিও ক্যামেরা আইকনে বদলান। এটা টেক্সট লেখার জায়গার পাশেই পাবেন, স্ক্রিনের নিচের ডানদিকে। 

এবার এই বাটন টিপে ভিডিও রেকর্ড করুন। তারপর যাঁকে পাঠাতে চান তাঁকে পাঠিয়ে দিন। 

How to record and send short video in WhatsApp

যাঁকে এই মেসেজ পাঠিয়েছেন তিনি সেই চ্যাট খুললেই এটা দেখতে পাবেন। কিন্তু সাইলেন্ট মোডে চলবে ভিডিও। সাউন্ডের জন্য ভিডিওতে ট্যাপ করতে হবে। 

তবে মনে রাখবেন এই ভিডিওর ম্যাক্সিমাম লেন্থ কিন্তু 60 সেকেন্ড হবে। এই মেসেজও কিন্তু এন্ড টু এন্ড এনক্রিপ্টেড হবে। 

এছাড়া সম্প্রতি iOS ব্যবহারকারীদের জন্য 23.14.79 আপডেট নিয়ে আসা হয়েছে। এখানে ট্রান্সফার চ্যাট, ল্যান্ডস্কেপ মোডে ভিডিও কল, GIF -এর বদল, অবতার, ইত্যাদি রয়েছে। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীদের অনেক বেশ সাহায্য হবে চ্যাট করতে। তবে এই ফিচারগুলোর মধ্যে চ্যাট ট্রান্সফারকে সব থেকে বেশি হাইলাইট করা হয়েছে। 

আরও পড়ুন: Redmi 12 Alternatives: 15,000-এর মধ্যেই রেডমি ফোনের বিকল্প খুঁজছেন? 5G ডিভাইস হিসেবে বাছুন Poco, IQOO সহ এগুলো

এই ট্রান্সফার ফিচারের সাহায্যে WhatsApp iOS ব্যবহারকারীদের সহজেই চ্যাট হিস্টোরি ট্রান্সফার করা যাবে তার মধ্যে যেমন মেসেজ থাকবে তেমনই থাকবে মিডিয়া, ইত্যাদি। এটার সাহায্যে পুরনো আইফোন থেকে নতুন আইফোনে সহজেই চ্যাট ট্রান্সফার করা যাবে।

WhatsApp চ্যাট এখন আর হারানোর ভয় থাকবে না iPhone ব্যবহারকারীদের। এই ফিচার iOS 15 এবং তার বেশি সফটওয়্যার যুক্ত আইফোনে পাওয়া যাবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo