Twitter-এ ডিরেক্ট মেসেজ পিন করতে চান? দেখুন স্টেপ বাই স্টেপ পদ্ধতি

Twitter-এ ডিরেক্ট মেসেজ পিন করতে চান? দেখুন স্টেপ বাই স্টেপ পদ্ধতি
HIGHLIGHTS

Twitter -এ 6টা চ্যাট পিন করে রাখা যায়

চ্যাট পিন করে রাখলে সহজেই সেটার অ্যাকসেস পাওয়া যায়

Twitter Blue -এর সাবস্ক্রাইবাররা আগে চ্যাট পিন করে রাখতে পারতেন, এখন এই সুবিধা সবার জন্যই

গতবছরই Twitter -এর তরফে ডিরেক্ট মেসেজ পিন করে রাখার সুবিধা আনা হয়েছিল। এর আগে এই সুবিধা কেবল মাত্র Blue সাবস্ক্রাইবারদের জন্য উপলব্ধ ছিল। 2022 সালে এই ফিচার সকলের জন্য উপলব্ধ করে দেওয়া হয়। কিন্তু এটা কী করে ব্যবহার করতে হয় অনেকেই জানেন না। 

কোনও চ্যাট পিন করে রাখার অর্থ হল প্রযোজনে সেই চ্যাটকে সহজেই অ্যাকসেস করতে পারা। Twitter -এ একসঙ্গে 6টি চ্যাট পিন করে রাখা যায়। আপনিও যদি কোনও জরুরি চ্যাট পিন করে রাখতে চান দেখুন কী করণীয়। 

স্মার্টফোনে কী করে Twitter এ চ্যাট পিন করবেন দেখুন

  • আপনার অ্যান্ড্রয়েড বা iPhone -এ Twitter অ্যাপটা খুলুন। 
  • এবার ইনবক্সে যান। দেখুন খামের মতো যে আইকন আছে সেখানে ক্লিক করুন। 
  • এবার iPhone ব্যবহারকারীরা যে চ্যাট পিন করতে চান সেটাকে দীর্ঘক্ষণ চেপে ধরে রাখুন। এবার দেখুন পিন কনভারসেশন বলে একটা অপশন পাবেন। সঙ্গে আরও একাধিক অপশন পাবেন যেমন স্নুজ নোটিফিকেশন, ব্লক, রিপোর্ট, ডিলিট। 
  • এবার পিন কনভারসেশন অপশনে ক্লিক করুন। 
  • একবার এটা করে দিলেই আপনি আপনার ইনবক্সে সেই চ্যাটটি সবার উপরে দেখতে পাবেন। এই ভাবে আপনি 6টা পিন একসঙ্গে পিন টু টপ করতে পারেন।

How to pin direct messages on twitter

ওয়েবে কী করে এই কাজ করবেন? 

  • সবার আগে আপনার ল্যাপটপ বা ডেস্কটপে Twitter খুলুন। 
  • এবার মেসেজ অপশনে যান। 
  • এবার যে চ্যাট পিন টু টপ করতে চান সেটার পাশে থাকা তিনটি ডট মেনুতে ক্লিক করুন। 
  • এবার পিন কনভারসেশন অপশনে ক্লিক করুন। 

এই বিষয়ে উল্লেখযোগ্য টুইটারের তরফে যাঁরা পেইড সাবস্ক্রিপশন নেননি তাঁদের সবার প্রোফাইল থেকে ব্লু টিক সরিয়ে দেওয়া হয়েছে। আর এটার ফলে শাহরুখ খান, অমিতাভ বচ্চন, মহেন্দ্র সিং ধোনি, রজার ফেডেরার, ডোনাল্ড ট্রাম্প, প্রমুখের প্রোফাইল ব্লু টিক হারিয়েছে।

মার্চ মাসেই টুইটারের টিরোর জানানো হয় যে 1 এপ্রিল থেকে কেবল মাত্র পেইড সাবস্ক্রাইবাররা এই ব্লু টিক পাবেন প্রোফাইলে। Twitter Blue -এর সাবস্ক্রিপশন থাকলে তবেই এই ফিচার মিলবে। 

অ্যান্ড্রয়েড এবং iOS ব্যবহারকারীদের প্রতি মাসে 900 টাকা খরচ করে এই টুইটার ব্লুর সাবস্ক্রিপশন নিতে হবে। আর যাঁরা টুইটারে ওয়েব ব্যবহার করেন তাঁদের প্রতি মাসে 65 টাকা করে খরচ করতে হবে। বার্ষিক সাবস্ক্রিপশন নিতে চাইলে অ্যান্ড্রয়েড এবং iPhone ব্যবহারকারীদের বছরে 9,400 টাকা এবং ওয়েব ব্যবহারকারীদের 6,800 টাকা খরচ করতে হবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo