নিজের PC থেকে কি করে TIKTOK ব্যাবহার করতে পারবেন, সব থেকে সহজ উপায় জানুন

Updated on 21-May-2019
HIGHLIGHTS

এই সময়ে টিকটক সর্বাধিক জনপ্রিয় সোশাল মিডিয়া অ্যাপ

এই অ্যাপে 1000 সাবস্ক্রাইবার থাকলে তবেই লাইভ যেতে পারেবন

এই সময়ে সোশাল মিডিয়া অ্যাপ TikTok প্রথম সারিতে আছে, আপনাদের বলে রাখি যে এটি মিউজিক থার্ড পার্টি ভিডিও অ্যাপ যা সারা বিশ্বের বাজারে সব থেকে বড় সোশাল মিডিয়া অ্যাপ মানে ইন্সটাগ্রাম আর ফেসবুককেও পেছনে ফেলে দিয়েছে। আর আপনারা এর মাধ্যমে কিছু আলাদা ভাবে থার্ড পার্টি ভিডিও বানাতে পারবেন, যা মিউজিকের সঙ্গে আসবে। আর এছাড়া আপনারা এর মাধ্যমে সহজে বন্ধুদের আর বাড়ির লোকেদের সঙ্গে এই ভিডিও শেয়ার করতে পারবেন। আর এই অ্যাপে আপনারা যে কোন আলাদা আলাদা অডিও ক্লিপ দিতে পারবেন, যা নাচ, গান, সিনেমার সিন, পার্ফর্মেন্স, ফ্রিস্টাই আর অন্যান্য অনেক কিছুর সঙ্গে যুক্ত।

আর আপনারা যদি এই অ্যাপটি ফোন ছাড়া নিজেদের PC তে করতে চান তবে আপন্দার বলে রাখি যে তাও করতে পারবেন। আর PC তে এই অ্যাপের অভিজ্ঞতা একদম আলাদা হবে। কি করে আপনারা এই অ্যাপটি নিজেদের PC তে ব্যাবহার করতে পারবেন তাই আজকে আমরা এখানে জানাব।

কি করে TIKTOK PC তে ব্যাবহার করবেন

আপনি যদি নিজের PC তে এই সোশাল মিডিয়া অ্যাপ মানে TikTok ব্যাবহার করতে চান তবে আপনাদের বলে রাখি যে আপনারা APowerMirror বা APowerManager দরকার হবে। আর এবার দেখা যাক যে কি করে আপনারা এটি করতে পারবেন।

APOWERMIRROR APP

  • আপনারা যদি এই অ্যাপটি ব্যাবহার করেন তবে বলে রাখি যে এটি একটি স্ক্রিন মিরারিং অ্যাপ, যার সাহায্যে আপনারা নিজেদের অ্যান্ড্রয়েড স্মার্টফোন বা iOS স্মার্টফোনের অ্যাপে একটি বড় মিরার স্ক্রিনের মতন নিজের PC র সঙ্গে কানেক্ট করতে পারবেন। এর মাধ্যমে নিজের ফেসবুক,মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ আর অন্য অনেক অ্যাপে কিছু অ্যাপের সাহায্যে করা যায়। আর আমরা এরকম কিছুটা Bluestacks য়ের মাধ্যমেও করতে পারি। আপনাদের বলে রাখি যে Mac য়েও সব রকম ভাবে TikTok ব্যাবহার করা যায়। আর আজকে আমরা আপনাদের বলব যে কি করে APowerMirror ডাউনলোড করে এটি ব্যাবহার করা যায়।
  • এই অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ইন্সটল করুন
  • এর পড়ে USB Debugging নিজের অ্যান্ড্রয়েড স্মার্টফোনে এনেবেল করুন, আর এর পড়ে আপনার কাছে USB কেবেলের মাধ্যমে নিজের স্মার্টফোন আর PC একে অপরের সঙ্গে কানেক্ট করুন, আর এবার স্টার্ট নাও বটন প্রেস করে নিজের PC তে নিজের ফোনের মিয়ারার করতে পারবেন।
  • আর এছাড়া নিজের PC আর ফোন ওয়াইফাইএর সাহায্যে কানেক্ট করতে পারেন। আর আপনারা একটি ওয়াইফাই থেকে দুটি ডিভাইস কানেক্ট করতে হবে আর আপনারা এর পড়ে ফোনের স্ক্রিন মিরার অপশানে ক্লিক করুন আর নিজের ফোনে নিজের PC র সঙ্গে কানেক্ট করুন। আর এব্বহাবে আপনি এটি অন্য অ্যাপের সাহায্যেও করতে পারবেন।

কি করে TIKTOK য়ে লাইভ যাবেন

  • আপনি যদি TikTok য়ে লাইভ যেতে চান তবে আপনি ফেসবুক আর ইন্সটাগ্রামের মতন তাই যেতে পারেন তবে এর জন্য আপনাদের কিছু বিষয়ে মাথায় রাখতে হবে। আপনাদের বলে রাখি যে এই অ্যাপের মাধ্যমেও লাইভ জাওয়া যায়। আপনারা নিজেদের অ্যান্ড্রয়েড আর iOS অ্যাপে লাইভ যেতে পারবেন, আর এর মাধ্যেম আপনি Tiktok য়ে পাবেন। আর এর আগে আপনাদের নিশ্চিত করতে হবে যে আপনারা TikTok অ্যাপের সব থেকে লেটেস্ট ভার্সানটি ডাউনলোড করা আছে।
  • সবার আগে TikTok অ্যাপ ওপেন করুন আর এবার নিজের অ্যাকাউন্টে লগ ইন করুন। আর যদি আগে থেকেই লগ ইন থাকেন তবে আর তা করতে হবে না।
  • আর এর পড়ে নিজের স্ক্রিনের নিচে একটি বটন দেখতে পাবেন, যা স্ক্রিনের ঠিক মাছামাছি আছে আর এখানে + চিহ্ন দেখা যাবে। আর এই বটনে ক্লিক করে আপনাকে এগোতে হবে।
  • আর এখানে যেই একটি নতুন ভিডিও ওপেন হয়ে যায় সেই সময়ে গো লাইভে ক্লিক করতে হবে। আর রেকর্ডিং বটনের সঙ্গেই এটি দেখা যাবে।
  • আর এর পড়ে একটি বড় টাইটেল এই ভিডিওর জন্য দিতে হবে। যাতে সবাই বুঝতে পারে।
  • আর এবার এখানে কিছু শব্দ সঠিক ভাবে বাছতে হবে, যেমন এখানে duet, follow, fan, bff, drama queen, donation শব্দ ব্যাবহার করা যাবে না।
  • আর এর পড়ে গো লাইভে ক্লিক করুন আর লাইভ হোন।

তবে এর মধ্যেও খেয়াল রাখতে বে যে টিকটকে আপনার 1000 সাবস্ক্রাইবার হতে হবে তবেই আপনারা লাইভ যেতে পারবেন। আর যদি তা না হয় তবে লাইভ যেতে পারবেন না।  

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :