Instagram Reels Update: এবার ইনস্টাগ্রাম এর সাথে ফেসবুকে পোস্ট করা যাবে Reel, জানুন কীভাবে শেয়ার করবেন

Updated on 22-Aug-2022
HIGHLIGHTS

Instagram এর নতুন ফিচারের সাহায্যে, ইউজাররা তাদের Instagram Reels সরাসরি ফেসবুকে পোস্ট করতে পারেন

এই ফিচারের সাথে নতুন রিল টেমপ্লেট, রিল রিমিক্স এবং রিল ভিডিও মার্জ-এর মতো নতুন রিল ফিচারও ঘোষণা করেছেন

এই আপডেটের মাধ্যমে, ইউজাররা এক ক্লিকে ফেসবুক রিল ইনসাইট-এ ইনস্টাগ্রাম রিল পোস্ট করতে পারবেন

ফটো-ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম Instagram তার Instagram Reels-এ আরেকটি নতুন ফিচার আপডেট করেছে। এই ফিচারের সাহায্যে, ইউজাররা তাদের ইনস্টাগ্রাম রিলগুলি (Instagram Reels) সরাসরি ফেসবুকে পোস্ট করতে পারেন। সম্প্রতি, ইনস্টাগ্রামে টিকটকের ফিচার কপি করার অভিযোগ উঠেছে, যার পরে ইনস্টাগ্রাম এই ফিচারটি সরিয়ে দেয়।

আসলে, ইনস্টাগ্রামের হেড অ্যাডাম মোসেরি সম্প্রতি টুইট করে ঘোষণা করেছেন যে তিনি ইউজারদের কথা মাথায় রেখে ইনস্টাগ্রাম রিলে একটি নতুন রিল আপডেট করছেন। এই আপডেটের মাধ্যমে, ইউজাররা এক ক্লিকে ফেসবুক রিল ইনসাইট-এ ইনস্টাগ্রাম রিল পোস্ট করতে পারবেন।

তিনি আরও জানিয়েছে যে ইনস্টাগ্রাম ক্রিয়েটাররা এখন ফেসবুকেও রিল আপলোড করতে সক্ষম হবেন। অ্যাডাম মোসেরি এই ফিচারের সাথে নতুন রিল টেমপ্লেট, রিল রিমিক্স এবং রিল ভিডিও মার্জ-এর মতো নতুন রিল ফিচারও ঘোষণা করেছেন।

কীভাবে করবেন ব্যবহার

সবার প্রথম আপনাকে আপনার Instagram অ্যাপ খুলতে হবে। এর পরে, Reels রেকর্ড করতে হবে। Reel রেকর্ড করার পরে, আপনাকে নেক্সট অপশনে ক্লিক করতে হবে এবং Share to Facebook অপশন থেকে ফেসবুক অ্যাকাউন্ট সেলেক্ট করে Share এ ক্লিক করুন।

আপনি যদি ইনস্টাগ্রাম রিলটি অটোমেটিক ফেসবুকে শেয়ার করতে চান, তবে আপনাকে আপনার Instagram প্রোফাইলে যেতে হবে এবং More অপশনে ক্লিক করতে হবে। এরপর সেটিংস থেকে Account অপশনে যান। এখান থেকে শেয়ারিং টু অন্যান্য অ্যাপে ক্লিক করুন এবং এখান থেকে Facebook অ্যাকাউন্ট যোগ করুন। তারপরে আপনি আপনার ফেসবুক অ্যাকাউন্টে আপনার Instagram অ্যাকাউন্টের সাথে একই সাথে রিল পোস্ট করতে পারেন।

Connect On :