কি করে নিজের ফোন থেকে ছবি স্ক্যান করবেন

Updated on 19-Jul-2019
HIGHLIGHTS

স্মার্টফোনই আপনারা সব কিছু সামলে রাখে

ছবিও সামলায় স্মার্টফোন

আজকাল স্মার্টফোনে ভাল ক্যামেরা থাকায় সহজেই দারুন সব ছবি তোলা যায় আর এক সময় ছিল যখন ছবি সামলে রাখা বেশ সমস্যার ছিল। আর এবার স্মার্টফোনের ক্যামেরা আগের থেকে অনেক ভাল হয়েছে। আর এছাড়া আপনারা ভাল ছবিও সামলে না রাখলেও হবে।

আর আপনারা যদি আপনাদের স্মার্টফোনের প্রথমে কোন ছবি তোলেন তবে আপনাদের বলে রাখি যে সেই ছবি কিন্তু হারিয়ে যেতে পারে। আর এরকমটা মাত্র কয়েক বছর আগেও হত। আর এবার আর তেমনটা হয় না। আর এবার আপনাদের কোন ছবি হারাবে না। আর এটি একটি উন্নত নতুন প্রযুক্তির কারনে সম্ভব হয়েছে।

অ্যাপ ডাউনলোড করুন

আপনাদের সবার আগে এই অ্যাপটি ডাউনলোড করতে হবে আর এর জন্য ফটোস্ক্যান অ্যাপ গুগল প্লে স্টোরে বা অ্যাপেলের প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে। আর এছাড়া আপনাদের বলে রাখি যে এটি আপনারা ফ্রিতে পাবেন মানে এর জন্য আলাদা করে কোন টাকা দিতে হবে না। এখানে আপনারা ছবি গুগল ফটো পরিষেবার সঙ্গে সুরক্ষিত থাকবে।

নিজের ছবি স্ক্যান করুন

আপনারা জানেন যে ফোনে নতুন অ্যাপ এলে একটি ছোট ইনফর্মেশান অ্যানিমেশান আসে সেখানে সেই অ্যাপ ব্যাবহারের বিষয়ে বলা হয়, আর এখানে অ্যাপটি কি করে ব্যাবহার করবেন তা জানা যাবে। আর এবার ফটোস্ক্যান অ্যাপ আপনার পুরনো ছবির একটি কম্পোজ ইএমজ করে দেবে। আর এবার আপনাদের স্টার্ট স্ক্যানিং বটনে ক্লিক করতে হবে। আর যা আপনার স্ক্রিনের নিচে দেখা যাবে আর এর পড়ে আপনারা এই অ্যাপটি স্টার্ট করতে পারবেন।

এবার ছবি স্ক্যান করে আপনার ক্যামেরা আপনার কাছে অনুমতি চাইবে আর সেখানে হ্যাঁ বলল্লে তা কাজ করা শুরু করে দেবে। আর কোন ছবি স্ক্যান করার সময়ে আপনারা ইমেজ স্ক্রিনে আসবে আর এবার শাটার বটনে ট্যাপ করতে হবে।

এবার স্ক্রিনে চারটি বড় ডট দেখা যাবে আর এছাড়া এখানে একটি বড় খালি সার্কেল দেখা যাবে। আর এখানে আপনার ক্যামেরা টিল্ট করতে হবে। আর এটি একটি ডটে আপনাকে সেই সময়ে প্রজত্ন রাখতে হবে যতক্ষণ না এই ডট দেখা বন্ধ হ্যে যায়। আর এবার আপনাকে পরের ডটে যেতে হবে। আর সেখানে চারটি ডট দেখা যাবে আর সেখানে এটি বন্ধ হলে আপনার ছবি স্ক্যান হয়ে যাবে।

আর আপনাদের বলে রাখি যে শাটার বটনের পাশে আপনারা এবার একটি ছবির ছোট ভার্সান দেখতে পারবেন। আর এতে ট্যাপ করে আপনবারা এটি এডিট করে স্ক্যান করতে পারবেন। আর এবার নিজের ছবি দরকার মতন এডিট করতে পারবেন। আর এছাড়া আপনার ছবি ভাল করে স্ক্যান না হলে তা ডিলিটি করে আবার একই ভাবে নতুন ছবি স্ক্যান করতে পারবেন।

Connect On :