এভাবে ফেসবুকে তুলুন থ্রিডি ছবি

এভাবে ফেসবুকে তুলুন থ্রিডি ছবি
HIGHLIGHTS

তবে আপাতত এই ফিচার শুধু iOS য়ের জন্য এসেছে তবে খুব তাড়াতাড়ি অ্যান্ড্রয়েডেও এই ফিচারটি চলে আসবে বলে জানা গেছ

এখন মোবাইল ফোনের ক্যামেরা যেন কথা বলে, আর এই সময়ে মোবাইল ফোনের ক্যামেরা সত্যি দারুন ছবি তোলে। আর এই সব ছবি আমরা সাধারন্ত বিভিন্ন সোশাল মিডিয়া সাইটে দিয়ে থাকি।

আর এর মধ্যে একটি জনপ্রিয় সাইট হল ফেসবুক। আর ফেসবুক মে মাসের তাদের ডেভেলাপার কনফারেন্সের নতুন থ্রি ডি ছবি লঞ্চ করা বিষয়ে জানিয়েছিল। আর এবার সেই ফিচার এসে গেছে। এবার ফেসবুকে থ্রিডি ছবিও পোস্ট করা যাবে। এর মধ্যেই এই পরিষেবা শুরু হয়ে গেছে। আর আগামী কয়েক সপ্তাহের মধ্যে সব ফেসবুক ইউজার থ্রিডি ছবি দেখতে আর পোস্ট করতে পারবেন।

তবে আপাতত এই ফিচার শুধু iOS য়ের জন্য এসেছে তবে খুব তাড়াতাড়ি অ্যান্ড্রয়েডেও এই ফিচারটি চলে আসবে বলে জানা গেছ।

ফেসবুক থ্রিডি ছবি

আমরা জানি যে AI বা আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের মাধ্যমে এই নতুন থ্রিডি ছবি ফিচার নিয়ে এসেছে ফেসবুক। এর জন্য কোন আলাদা ক্যামেরা লাগবেনা এমনি ফোনের ডুয়াল ক্যামেরার মাধ্যমেই এই ছবি তোলা যাবে। ফোনের ডুয়াল ক্যামেরা ছবির ফোরগ্রাউন্ড আর ব্যাকগ্রাউন্ডের দূরত্ব মেপে এই ছবির ডেপথ তৈরি করবে। আর ভার্চুয়াল রিয়ালিটি ডিভাইসের মাধ্যমে এই থ্রি ডি ছবি সহজেই দেখা যাবে।

কী করে ফেসবুকের থ্রি ডি ছবি তুলবেন?

ফেসবুকে থ্রিডি ছবি তোলার জন্য অবশ্য আপনার কাছে কম করে  আইফোন 7 Plus থাকা দরকার। আর না হলেও আইফোনের এর পরের আপগ্রেটেড ফোন গুলির কোন একটি। আসলে এই সময়ে এই ফিচারটি শুধু iOS য়েই আনা হয়েছে তবে খুব তাড়াতাড়ি অ্যান্ড্রয়েড ইউজার্সদের জন্যও এই ফিচারটি এসে যাবে।

আর এবার এই ছবি তোলার জন্য প্রথমে ফোনের ফেসবুক অ্যাপ ওপেন করুন আর সেখানে তিনটি ডটে ক্লিক করুন আর নতুন থ্রিডি ফটো অপশান সিলেক্ট করুন। আর এবার আপনারা কাছে আপনার আইফোনের গ্যালারি ওপেন হয়ে যাবে। আর এখানে যে ছবি গুলি পোট্রেড মোডে তোলা হয়েছে সেগুলি থ্রিডি হিসাবে পোস্ট করতে পারবেন।

তবে ছবি তোলার সময়ে ছবির সাব্জেক্ট থেকে 3-4ফুট দূরত্ব রেখে ছবি তোলা দরকার। কারন তবেই ছবির থ্রিডী এফেক্ট ভাল করে আসবে। আর এর সঙ্গে একেরবেশি লেয়ারে ছবি তুললে আরও ভাল কারন তাহলে আরও ভাল থ্রিডি ছবি তোলা যাবে।

Digit.in
Logo
Digit.in
Logo