Helo ফেক নিউজের থেকে মুক্ত হওয়ার জন্য Alt নিউজের সঙ্গে চুক্তি করেছে

Updated on 13-Dec-2018
HIGHLIGHTS

হ্যালো অ্যাপ বাংলা সহ 14 টি ভারতীয় ভাষা সাপোর্ট করে এর মধ্যে হিন্দি, তামিল, তেলেগু, মালায়ালাম সহ একাধিক ভাষা আছে

ভারতের লিডিং ভার্নাকুলার সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম হ্যালো আজকে অল্ট নিউজের সঙ্গে চুক্তি করেছে, এটি একটি নন-পার্টিসান চেকিং পার্টনার অথারিটি আর হ্যালো এই চুক্তি মিথ্যা খবরের বিরুদ্ধে নিজেদের লড়াই জারি রাখার জন্য করেছে।

এই চুক্তিতে অল্ট নিউজের সঙ্গে ট্রেনিং সেন্সার সিরিজ আছে, যার মাধ্যমে সঠিক ভাবে মিথ্যা খবর আর গুজবের সোর্স চেনা যেতে পারে আর মিথ্যা কন্টেন্ট ছড়িয়ে পরা আটকানো যায়।

এই অ্যাপটি 14 টি ভারতীয় ভাষায় পাওয়া যায় এর মধ্যে বাংলা, হিন্দি, তেলেগু, তামিল, মালায়ালা, ইত্যাদি আছে। আর এই অ্যাপটি আঞ্চলিক ভাষার ক্ষেত্রে একটি বড় পদক্ষেপ।

হ্যালোর হেড অফ কন্ট্যান্ট অপারেশান Shaymanga Barooah বলেছেন যে, “আমরা মিথ্যা আর ভুল খবর বন্ধ করার জন্য আমরা অল্ট নিউজের সঙ্গে চুক্তি করেছি”।

হ্যালো অ্যাপে অনেক ধরনের প্রাইভেসি ফিচার্স আছে যা এই প্ল্যাটফর্মে কন্টেন্ট সুরক্ষিত করে আর ইউজার্সদের কোন রকমের সমস্যায় না পড়তে হয় তা দেখে। হ্যালো ইউজার্সরা বাছতে পারবেন যে অন্য ইউজার্সরা তাদের কন্টেন্টে কমেন্ট করতে পারবে কিনা আর এটি শেয়ার করা যাবে কিনা।

হ্যালো দেশে 25 মিলিয়ান অ্যাক্টিভ ইউজার্স যুক্ত আর এটি AI পাওয়ার্ড ভিজুয়াল প্ল্যাটফর্ম যা ভারতের মোবাইল ইউজার্সদের জন্য তৈরি করা হয়েছে। আর এই অ্যাপে ইউজার্সরা সহজে কন্টেন্ট ক্রিয়েট করতে পারে আর লেটেস্ট জোকস, মেমারি, স্ট্যাটাস আপডেট, বলিউডের খবর বন্ধুদের সঙ্গে সেয়ার করতে পারবেন।

Connect On :