TIKTOK UPDATE: সরকার অ্যাপ স্টোর থেকে TIKTOK সরানোর জন্য নির্দেশ দিয়েছে

TIKTOK UPDATE: সরকার অ্যাপ স্টোর থেকে TIKTOK সরানোর জন্য নির্দেশ দিয়েছে
HIGHLIGHTS

MeitY গুগল আর অ্যাপেল কে অ্যাপ থেকে সরানোর নির্দেশ দিল

মাদ্রাস হাই কোর্ট এই অ্যাপ বন্ধ করার কথা বলে

54 মিলিয়ান মান্থলি অ্যাক্টিভ ইউজার TikTok ব্যাবহার করে

মাদ্রাস হাই কোর্ট সম্প্রতি TikTok অ্যাপ ব্যান করার কথা সুপ্রিম কোর্ট খারিজ করে দিয়েছে আর এর এক দিন পড়ে জানা গেছে যে ভারতে ইলেক্ট্রিক আর সুচনা মন্ত্রালইয় (MeiTy) Google আর অ্যাপেল তাদের অ্যাপ স্টোর চিনের ভিডিও অ্যাপ TikTok থেকে সরানোর কথা বলেছে।

3 এপ্রিল মাদ্রাস হাইকোর্টের মাদুরাই বেঞ্চ টিকটক ব্যান করার দাবি করেছিল আর এর পড়ে এই মামলায় সুপ্রিম কোর্ট পর্যন্ত পোঁছতে এই আধারে নির্দেশ করেছে আর না করে দেয় যে এই মামলা এখনও হাইকোর্টে 22 এপ্রিলের মামলায় সুনানী করবে।

Economic Times এর একটি রিপোর্ট অনুসারে TikTok নির্দেশ দেওয়া হয়েছে। আর বাচ্চাদের টিকটক ব্যাবহার করার জন্য এই জিনিসের জন্য সরিয়ে দেয়ার কথা বলা হয় আর যা প্ল্যাটফর্মে ‘থার্ড পার্টিজ’ আপলোড করে। আর এই ভাবে এর জবাবে ফেসবুক আর ইউটিউবে নিজেদের প্ল্যাটফর্মে শেয়ার করার পড়ে কন্টেন্টে দেওয়া হয়েছে।

এই সোশাল অ্যাপে ইউজাররা শর্ট ভিডিও তৈরি করে এতে ফিল্টার আর স্পেশাল এফেক্টে দেওয়া হতে পারে। ভারতে TikTok য়ের 54 মিলিয়ান মান্থলি অ্যাক্টিভ ইউজার। ভারতে TikTok 54 মিলিয়ান মান্থলি অ্যাক্টিভ ইউজার আছে। আর নন গেম অ্যাপে 2018 বিলিয়ান ডাউনলোড মার্ক চতুর্থ নম্বরে যাবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo