এবার TIKTOK য়ের প্রতিযোগী TANGI অ্যাপ নিয়ে এল GOOGLE

Updated on 31-Jan-2020
HIGHLIGHTS

অ্যাপেল অ্যাপ স্টোরে এসে গেছে

আর কিছু দিনের মধ্যে অ্যান্ড্রয়েডেও আসবে

টিকটক কে প্রতিযোগিতা দেওয়ার জন্য Google Tangi অ্যাপ লঞ্চ করেছে। এটি একটি শর্ট ফর্ম ভিডিও মেকিং অ্যাপ। ট্যাঙ্গি অ্যাপ গুগলের ইন হাউস ইঙ্কুভেটার এরিয়া 120 টিম তৈরি করেছে। এই অ্যাপটি সোশাল ভিডিও শেয়ারিং অ্যাপ হিসাবে কুইক DIY ভিডিও অ্যাপ বানিয়ে সবার সঙ্গে নতুন জিনিস সেখার জন্য ভিডিও শেয়ার করা যাবে।

TikTok য়ের মতন এই অ্যাপে গ্রাহকরা 60 সেকেন্ডের ভিডিও বানাতে পারবেন। আর টিকটক যখন এন্টারটেনমেন্টের জন্য কাজ করে এই অ্যাপটি সেখানে শিক্ষামূলক ভিডিও প্রোভাইড করবে। এই অ্যাপে ভিডীওএর জন্য DIY , কুকিং, লাইফস্টাইল, আর্ট, ফ্যাশান আর বিউটিরমতন একাধিক অপশান রাখা হয়েছে।

এই অ্যাপটি এখন অ্যাপেল অ্যাপ স্টোরে আর ওয়েবে ডাউনলোড করা যাচ্ছে তবে অ্যান্ড্রয়েড গ্রাহকদের এই অ্যাপটি নিজেদের ফোনে পেতে হলে আরও কিছু দিনের অপেক্ষা করতে হবে। এই অ্যাপটি ইউরোপিয়ান ইউনিয়ান ছাড়া সারা বিশ্বের সব জায়গায় পাওয়া যাচ্ছে। তবে এখনও পর্যন্ত জানা জায়নি যে অ্যান্ড্রয়েডে এই অ্যাপটি কবে থেকে আসবে। গুগল বলেছে যে আপাতত কিছু দিন কয়েকজন এই অ্যাপে ভিডিও আপলোড করতে পারবেন। আর এর জন্য গ্রাহকদের প্রথমে ওয়েটলিস্টে থাকতে হবে।

TikTok এক সোশাল মিডিয়া অ্যাপ যেখানে গ্রাহকরা 15 সেকেন্ড পর্যন্ত শর্ট ভিডিও পোস্ট করতে পারেন। আর আপনারা এখানে যে ধরনের ভিডিও দেখেন সেই অ্যাল্গোরিদামে আপনার ফিডে ভিডিও আসে। ByteDance ফার্মের এই অ্যাপে মোট 1.5 বিলিয়ান বার ডাউনলোড হয়েছে।

2016 সালের সেপ্টেম্বরা মাসে চিনে টিকটিক লঞ্চ করা হয়েছিল আর 2017 সালে অ্যাপে অন্য বাজারে আসে। 2018 সালে এই অ্যাপটি সব থেকে বেশি বার ডাউনলোড হওয়া নন গেমিং অ্যাপ ছিল। এটি তাদের সব থেকে বেশিবার ডাউনল্ডো হওয়ার ধারা 2019 সালেও অব্যাহত রেখেছিল।

Connect On :