Google Pay: গুগল পে এবার অতীত, আসছে গুগল ওয়ালেট, অতিরিক্ত সুবিধা কী থাকছে?

Updated on 27-Jul-2022
HIGHLIGHTS

গুগল ব্যবহারকারীদের কথা মাথায় রেখে আনল নতুন আপডেট

বদলে যাচ্ছে গুগল পে

গুগল পে এর জায়গায় আসছে গুগল ওয়ালেট

হামেশাই গুগল আপডেট আনতে থাকে তাদের অ্যাপে। নতুন নতুন আপডেট আসতেই থাকে। এবার বদলে যেতে চলেছে গুগল পে (Google Pay)। গুগল পে এর বদলে আসতে চলেছে Google Wallet। তবে বিশ্বের অন্যতম বড় প্রযুক্তি সংস্থার এই দুটি অ্যাপ-ই কাজ করবে আমেরিকা এবং সিঙ্গাপুরে। খুব শীঘ্রই চালু হতে যাচ্ছে গুগল ওয়ালেট।

কোথায় কোথায় চালু হবে গুগল ওয়ালেট?

সদ্যই গুগল ওয়ালেট চালু করেছে গুগল। গুগল পে এর যে আপডেট এসেছে সেটার সঙ্গেই এই অ্যাপ চালু করা হয়েছে। এই কোম্পানিটি আপাতত বিশ্বের মোট 39 টি দেশের অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য রোল আউট করতে চলেছে এই অ্যাপটি। তবে ভবিষ্যতে সমস্ত ব্যবহারকারীদের জন্যই রোল আউট করা হবে বলে জানানো হয়েছে।

এখনই কি ডাউনলোড করা যাবে এই অ্যাপ?

হ্যাঁ, এখন থেকেই এই অ্যাপ ডাউনলোড করা যাবে। Android এর যে অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট আছে সেখানেই বলা হয়েছে যে গুগল ওয়ালেট এখন থেকেই ডাউনলোড করা যাবে। আপাতত বিশ্বের মোট 39 টি দেশে এই অ্যাপ ডাউনলোড করা যাবে এমনটাই গুগলের মুখপাত্র জানিয়েছেন। কয়েকদিনের মধ্যেই এটি সমস্ত ব্যবহারকারীদের জন্য চালু হয়ে যাবে।

কী কী ফিচার থাকছে গুগল ওয়ালেটে?

সমস্ত ধরনের ডিজিটাল কার্ড ব্যবহার করার সুবিধা দেবে এই গুগল ওয়ালেট। এই ডিজিটাল কার্ডের মধ্যে রয়েছে ডেবিট, ক্রেডিট কার্ড, আইডেন্টিটি কার্ড, টিকিট, সিকিউরিটি কি সহ একাধিক জিনিস। 9to5Google এর রিপোর্ট অনুযায়ী Google Pay কে বদলে দেবে এই Google wallet। কিন্তু পৃথিবীর দুটো দেশে দুটো অ্যাপ-ই চালু থাকবে। আমেরিকা এবং সিঙ্গাপুরে গুগল পে এবং গুগল ওয়ালেট দুটোই ব্যবহার করা যাবে। এই দুটো দেশে গুগল পে একটি UPI এর অধীনে কাজ করবে। গুগল ওয়ালেট 2011 সালে একটি NFC পেমেন্ট অ্যাপ হিসেবে চালু হয়েছিল। এই অ্যাপে পিয়ার টু পিয়ার মানি ট্রান্সফারের মতো ফিচার ছিল। গুগল পে নাম পায় এই অ্যাপটি যখন 2018 সালে তাকে অ্যান্ড্রয়েডের সঙ্গে জুড়ে দেওয়া হয়। কিন্তু গুগল আবারও এই অ্যাপটিকে গুগল ওয়ালেট হিসেবে রিব্র্যান্ড করেছে।

Connect On :