Google For India 2018: Google Tez এবার গুগল প্লে নামে পরিচিত হবে, নতুন কিছু ফিচার্স থাকবে এতে

Updated on 29-Aug-2018
HIGHLIGHTS

এছাড়া গুগল ভারতের ব্যাঙ্কের সঙ্গে পার্টনার্শিপ করেছে, যাতে ইন্সট্যান্ট আর প্রই-ইম্প্রুভড লোণ পাওয়া যায়, আর কিছু নতুন ফিচার্সও এতে দেওয়া হয়েছে, যেমন ইউজার্সরা একটি ভাল অভিজ্ঞতা দেওয়ায়র জন্য গুগল প্লের মাধ্যমে পেমেন্ট করলে নাম্বার বৃদ্ধি ইত্যাদি

গুগল ফর ইন্ডিয়া 2018 য়ের অন্তর্গত গুগল এবার জানিয়েছে যে এবার গুগল TEZ নতুন নাম গুগল প্লে নামে পরিচিত হবে। আর এছাড়া গুগল চারটি ভারতীয় ব্যাঙ্কের সঙ্গে পার্টনার্শিপ করেছে, যাতে ইন্সট্যান্ট আর প্রি-ইম্প্রুভড লোন আপনারা পেতে পারেন। আর কিছু ফিচার্স এতে দেওয়া হয়েছে। যেমন ইউজার্সদের ভাল অভিজ্ঞতা দেওয়ার জন্য গুগল প্লের মাধ্যমে পেমেন্টের জন্য নম্বরে বৃদ্ধি। আর এই নাম 28 আগস্ট থেকে কার্যকারী হয়ে গেছে।

এর আগে খবর পাওয়া যাচ্ছিল যে গুগল তাদের TEZ য়ের নাম বদলের পরিকল্পনা করেছে। আর এছাড়া এও মনে করা হচ্ছিল যে এতে UPI পেমেন্ট দেওয়া হয়েছে কিন্তু আসলে তা হয়নি।

আমরা জযদি গুগলের TEZ অ্যাপের বিষয়ে কথা বলি তবে এটি 2017 সালের সেপ্টেম্বর মাসে লঞ্চ করা হ্যেছিল,ম আর এচাহ্রা এটি এই বছর নিজের সঙ্গে প্রায় 22 মিলিয়ান ইউজার্স যুক্ত করেছে। আর এতে প্রায় 300,000 মানুষ আছেন। আর এই অ্যাপটি গ্রামের প্রায় এত সংখ্যক মানুষের কাছে ইলেক্ট্রিশিয়ান, বাস রাইডা বুক করার জন্য বা বিল দেওয়ার জন্য ব্যাবহার করা হয়।

এই বিষয়টিকে আরও বৃদ্ধি করার জন্য গুগল চারটি ভারতীয় ব্যাঙ্কের সঙ্গে পার্টনার্শিপ করেছে-HDFC Bank, ICICI Bank, Kotak Mahindra Bank, Federal bank। আর এই ব্যাঙ্কে আপনারা ইন্সট্যান্ট, প্রি-ইম্প্রুভড লোন পাবেন।

Connect On :