গুগল নতুন অ্যাপ ‘রিপ্লাই’ এর টেস্টিং করছে, জনপ্রিয় অ্যাপে ‘স্মার্ট রিপ্লাই’ অপশান অ্যাড করার প্রয়াস এটি

Updated on 16-Feb-2018
HIGHLIGHTS

এই অ্যাপটি এখন ডেভেলাপমেন্ট ফেজে আছে

এবার Google তাদের নতুন একটি অ্যাপ টেস্টিং করছে, যার নাম দেওয়া হয়েছে ‘রিপ্লাই’। যা বেশ কিছু জনপ্রিয় অ্যাপে ‘স্মার্ট রিপ্লাই’ অপশানটি যুক্ত করবে। অ্যান্ড্রয়েড পুলিসের একটি রিপোর্ট অনুসারে অ্যাপটি পরীক্ষা করার জন্য গুগল ডিজিবনও পাঠাচ্ছে, যা একফেক্টিফ উৎপাদনে কাজ করে। যে মেসেজ পাওয়া হবে সেই মেসেজের ভিত্তিতে অ্যাপটি শর্ট রিপ্লাই জেনারেট করার জন্য  AI এর সাহায্য নেবে। আজকের কিছু সেরা ফ্লিপকার্ট ফোন

বলা হচ্ছে যে বর্তমানে ফেসবুক মেসেঞ্জার, অ্যান্ড্রয়েড মেসেজ, হ্যাংআউট, ওলা, হোয়াটসঅ্যাপ, স্কাইপ, টুইটার DMs আর স্লেকের মতন কিছু জনপ্রিয় অ্যাপের সঙ্গে কাজ করে। নিজের নিজের সাইন আপ ফর্ম অনুসারে এই অ্যাপটি এখন শুধু অ্যান্ড্রয়েড ইউজার্সদের জন্য পাওয়া যাচ্ছে।

এও বলা হচ্ছে যে এই অ্যাপের মেসেজ পেলে ‘স্মার্ট’ রিপ্লাইও দিতে পারবে। উদাহরন স্বরূপ ধরা যাক যে কথাউ পোঁছাতে কত সময় লাগবে তাও এটি ক্যালকুলেট করে দেবে। এই অ্যাপটি এখন ডেভলাপমেন্ট ফেজে আছে, যদিও গুগলের স্মার্ট ফিচার আগেই Gmail, এলো আর অ্যান্ড্রয়েড মেসেজে আছে।

Google এর তরফে জানানো হেয়ছে যে, “এরিয়া 120 প্রকল্পের অন্তর্গত রিপ্লাই সেই সব প্রকল্পের একটি অংশ, যার ওপর কাজ চলছে। এরিয়া 120 প্রকল্পের অন্যান্য প্রোজেক্টের ওপরও কাজ চলছে। আর তাই এখন এই বিষয়ে শেয়ার করার মতন বেসি ডিটেলস নেই”।

‘রিপ্লাই’ অ্যাপ হার্ডবিং এর সময় ফোন সাইলেন্টও করা যাবে। আর এর সঙ্গে এই অ্যাপটি ইউজার্সদের ক্যালেন্ডারের ব্যবহার করে টেক্সট মেসেজ করে তার রিপ্লাইও করতে পারবে। ইউজার্সরা এবার ছুটিতে চ্যাট না করেও থাকতে পারবেন। 

Connect On :