এবার আর ছবি এডিট করার জন্য লাগবে না ফটোশপ, Google-এর এই ম্যাজিক টুলেই হবে কামাল!

Updated on 26-Feb-2023
HIGHLIGHTS

একটি নতুন আপডেট এল Google Photos -এ

Google Photos -এর এই ফিচারের নাম ম্যাজিক ইরেজার

ছবি এডিট করতে চাইলে এখন এই ফিচার দারুন ভাবে সাহায্য করতে পারবে

আপনার কি মাঝে মধ্যেই ছবি এডিট করার প্রয়োজন হয়ে পড়ে? তাহলে এখন থেকে আপনি Google Photos -এর সাহায্য নিতে পারেন। কারণ Google Photos- এর তরফে একটি দারুন ফিচার আনা হল। এ এই ফাটাফাটি আপডেটের সাহায্যে এখন আপনি সহজেই ছবি এডিট করতে পারবেন। এমনই Google Photos অনেকেই ব্যবহার করে থাকেন। এক অ্যাপে ব্যাক আপ অন থাকলেই নিজে থেকে সব ছবি সেভ হতে থাকে। তাই আপনার ফোনে আলাদা করতে ছবি সেভ করতে হবে। নিশ্চয় ভাবছেন কী সেই ফিচার? দেখুন তবে। 

এতদিন ফোনের সমস্ত ছবি Google Photos -এ আপনাআপনি সেভ হয়ে যেত, এখন এই অ্যাপে আরও অন্যান্য অনেক কাজ করা যাবে। এই যেমন ধরুন এডিটিং। এখানে যেমন নানা কোলাজ বানাতে পারবেন, তেমনই আরও একটি কাজ করতে পারবেন। ছবিতে থাকা কোনও অপ্রয়োজনীয় জিনিস সরিয়ে ফেলতে পারবেন এই অ্যাপের সাহায্যে। কীভাবে? দেখুন। Google Photos -এর নয়া আপডেটে যে নতুন ফিচার যুক্ত হল সেটা হল AI ভিত্তিক এক এডিটিং টুল। এটার সাহায্যে ছবিতে থাকা অপ্রয়োজনীয় জিনিস সরাতে পারবেন। 

কীভাবে কাজ করবে Google Photos এর নয়া ফিচার?

ধরা যাক আপনি কোথাও বেড়াতে গিয়েছেন। আর সেখানে একটি ছবি তুলেছেন। বাড়ি এসে দেখছেন সেই ছবিতে এমন কিছু আছে যা ছবিটার শোভা নষ্ট করছে। আপনাকে বা চারপাশ ভালো লাগলেও কোনও নির্দিষ্ট কিছু যেমন ধরুন একটা প্ল্যাস্টিক, মানুষ বা অন্য কিছু ব্যাঘাত তৈরি করছে তাহলে সেটাকে এই এডিটিং টুল দিয়ে সরিয়ে দেওয়া যাবে। আপনার ছবির কোনও নড়চড় হবে না জাস্ট সেই জিনিস বা মানুষটিকে ছবি থেকে সরিয়ে দেওয়া হবে। আর এটার জন্য আপনাকে আলাদা করে ফটোশপ করতে হবে না। লাগবে না অন্য কোনও অ্যাপ। Google- এর এই অ্যাপেই হবে বাজিমাত। 

কোন ফোনে এই ফিচার মিলেছিল?

গুগলের তরফে এই ফিচারটি এর আগে Google Pixel 7 এবং Google Pixel 6 সিরিজে আনা হয়েছিল। এখন সেই এক ফিচার এল Google Photos -এ। এই ফিচারের সঙ্গে HDR ভিডিও, কোলাজ ডিজাইন, ইত্যাদি যোগ করা হয়েছে এখানে। যাঁরা যাঁরা Google ওয়ানের সাবস্ক্রাইবার তাঁরা সকলেই এখন এই ফিচারের সুবিধা পাবেন। অন্যদিকে Google Pixel 5A বা এর আগের পিক্সেল ফোনে এই ফিচার এমনই ব্যবহার করা যাবে। 

কীভাবে কাজ করবে এটি?

 ট্যাপ করতে হবে, নাকি সার্কলিং করতে হবে, না অন্য কিছু? Google Photos -এর নয়া ফিচারে এসবের যে কোনও একটি ব্যবহার করেই অবাঞ্ছিত অবজেক্ট সরিয়ে ফেলা যাবে ছবি থেকে। একই সঙ্গে ছবির ব্রাইটনেস কমানো বা বাড়ানো যাবে। সঙ্গে দেওয়া যাবে এফেক্ট। ফলে এখন আলাদা কোনও অ্যাপ নয়, Google Photos দিয়েই ছবির ফাটাফাটি এডিটিং করা যাবে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :