80,000 টাকা রিওয়ার্ড Google Pay-তে! কারা কারা পেলেন? কীভাবে?

Updated on 11-Apr-2023
HIGHLIGHTS

অনলাইন লেনদেনের অন্যতম মাধ্যম হল Google Pay

এই মাধ্যমের সাহায্যে প্রতিদিন কত মানুষ কত টাকার লেনদেন করেন

এবার এটির তরফে লাকি কাস্টমারদের 80,000 টাকার রিওয়ার্ড দেওয়া হয়েছে, কিন্তু ভুল করে!

কোনও বন্ধু বা কাউকে টাকা পাঠানোর আছে? কিংবা মুদি দোকানে কিছু কেনাকাটা, কিংবা অন্য কোনও খরচ? আজকাল অধিকাংশ মানুষই সব কিছুর জন্য ভরসা করেন UPI লেনদেনের উপর। আর ইদানিংকালে অনেকেই এই লেনদেনের জন্য বেছে নেন Google Pay -কে। এখানে যেমন অনেক জলদি টাকা পাঠানো যায়। তেমনই লেনদেন করলে রিওয়ার্ড মেলে! এটার জন্য গ্রাহকদের এত পছন্দ এই UPI মাধ্যমকে। এখানে টুকটাক লেনদেন করলেও কিছু না কিছু রিওয়ার্ড পাওয়া যায় অ্যাকাউন্টে। আপনি কি Google Pay ব্যবহারকারী? এখনও পর্যন্ত সর্বাধিক কত টাকা পেয়েছেন ক্যাশব্যাক কিংবা রিওয়ার্ড হিসেবে? যতই পান সেটাকে কি 80,000 টাকার কাছাকাছি পর্যন্ত গেছে? 

এখন কিন্তু এই UPI -এর তরফে একাধিক গ্রাহককে এত টাকাই রিওয়ার্ড হিসেবে দেওয়া হচ্ছে। অবাক হলেন? হবেন না, কারণ বাস্তবে সত্যি একাধিক গ্রাহকরা 80,000 টাকা পর্যন্ত Google Pay থেকে রিওয়ার্ড পেয়েছেন। কিন্তু তাঁরা কত টাকার লেনদেন করেছিল যে এত রিওয়ার্ড পেলেন এটা ভাবছেন নিশ্চয়! আসলে কিছু নয়, Google Pay -এর তরফে কিছু টেকনোলজিক্যাল প্রবলেমের কারণে সেই গ্রাহকদের কাছে অত টাকা চলে গিয়েছে রিওয়ার্ড হিসেবে! 

কয়েকদিন ধরেই অনেক Google Pay ব্যবহারকারী জানিয়েছেন তাঁরা অর্থনৈতিক লেনদেন করলে কখনও 10 থেকে 1,000 ডলার বা 80,000 টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেয়েছেন। কিন্তু তাঁরা কেন এই এত পরিমাণ টাকা পেয়েছেন সেটা অনেকেই ধরে উঠতে পারেননি। অনেকেই ভেবেছেন গ্রাহকদের Google Pay -এর তরফে টাকা বিতরণ করা হচ্ছে। কিন্তু যেটা টেকনোলজিক্যাল প্রবলেমের জন্য এই টাকা এলে সেটা Google Pay ফেরত নিয়ে নেয়। কিন্তু এবার একাধিক ব্যক্তির ক্ষেত্রে সেটা কিন্তু হয়নি। Google Pay এই বিষয়ে জানিয়েছে যে এই টাকা গ্রাহকের। তাই তাঁরা টাকা ফেরত নেবে না। পদক্ষেপ নেবে না কোনও। 

রহমান নামক এক সাংবাদিক সম্প্রতি টুইটারে এমনই এক অভিজ্ঞতার কথা জানিয়েছেন। তিনি লেখেন তাঁর অ্যাকাউন্টে নাকি 46 ডলার রিওয়ার্ড হিসেবে এসেছে। তিনি এই প্রসঙ্গে বলেছেন কেউ এমন কোনও রিওয়ার্ড যদি পান তাহলে সেই ব্যক্তি যেন অবশ্যই ডিলস ট্যাব আছে যেটা Google Pay-তে সেখানে গিয়ে যেন চেক করে নেন। তবে তিনি জানিয়েছেন এই টাকা তাঁর অ্যাকাউন্টে ভুল করে এসেছিল। অনেকেই সোশ্যাল মিডিয়ায় এই বিষয়ে লিখেছেন, তাঁর সকলেই জানিয়েছেন এই রিওয়ার্ড তাঁর পেয়েছেন। কেউ কেউ তো কিছু না করেও এই বিপুল রিওয়ার্ড পেয়েছেন। 

Google Pay এই বিষয়ে জেনে জানিয়েছে যে তাদের যে সমস্যা হচ্ছিল সেটা তারা ঠিক করার চেষ্টা করছে। যাঁদের কাছে ভুল করে এই বিপুল অঙ্কের টাকা গিয়েছে সেটা আবার ফেরত নেওয়া হচ্ছে বলেও জানিয়েছে তারা। রহমান নামক যে সাংবাদিক এই রিওয়ার্ড পেয়েছেন বলে জানিয়েছিলেন টুইটারে তিনি বলেছেন যে তিনি Google Pay -এর থেকে একটি মেইল পেয়েছেন। তিনি তাঁর পোস্টে আরও জানান যাঁরা মেইল পেয়েছেন তাঁদের টাকা ফেরত দিতে হবে। আর যাঁরা কোনও মেইল পাননি তাঁরা এই টাকা রেখে দিতে পারেন।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :