এবার বিনামূল্য়ে ব্য়বহার করুন Google meet App, কি ভাবে করবেন ব্য়বহার জেনে নিন

এবার বিনামূল্য়ে ব্য়বহার করুন Google meet App, কি ভাবে করবেন ব্য়বহার জেনে নিন
HIGHLIGHTS

গুগল নিজের ভিডিও কলিং অ্যাপ Google Meet -কে সবার জন্য ফ্রি করে দিয়েছে

গুগল মিট-এ এক সঙ্গে ১০০ ভিডিও কল করতে পারবেন

লকডাউনে, কারও সাথে কথা বলা বা মিটিং করার জন্য খারাপ ভিডিও কল নতুন নয়। প্রতিটি সংস্থা, স্কুল বা অফিস তাদের যোগাযোগের জন্য বিদ্যমান ভিডিও কলগুলিতে নির্ভর করতে বাধ্য হয়। পিক্সেল কখনও কখনও সংযোগ সমস্যা থেকে যায়।

তবে এখন গুগল আপনাকে এই সমস্ত সমস্যা থেকে উদ্ধার করছে। সংস্থাটি ঘোষণা করেছে যে এখন গুগল মিট বিশ্বের সমস্ত জিমেইল ব্যবহারকারীকে বিনামূল্যে দেওয়া হবে।

লকডাউনের মধ্যে গুগল (Google) সুখবর নিয়ে হাজির। গুগল নিজের ভিডিও কলিং অ্যাপ Google Meet -কে সবার জন্য ফ্রি করে দিয়েছে।

এতোদিন শুধুমাত্র জি স্যুট গ্রাহকরাই এই ভিডিও কনফারেন্সিং-এর অ্যাপ 'গুগল আপ্পবুভার করতে পারত। জি স্যুট গ্রাহকরা প্রতি মাসে ছয় ডলারের বিনিময়ে ভিডিও কলিং অ্যাপটি ব্যবহার করতে পারে। এবার সবাই বিনামূল্যে এই অ্যাপ ব‌্যবহার করতে পাড়বে।

গুগল মিট-এ এক সঙ্গে ১০০ ভিডিও কল করতে পারবেন এবং যতক্ষণ প্রয়োজন ততক্ষণ ব‌্যবহার করতে পারবেন। কিছুদিন আগে গুগল মিটের স্ক্রিনে একসঙ্গে ১৬ জনেকে দেখার পাশাপাশি ‘লো লাইট মোড’ চালু করে গুগল।

এই অ্যাপটি এখন খুব সহজেই মবাইলে ডাউনলোড করে নিতে পাড়বেন, iOS আর অ্যান্ড্রয়েড দুটো প্লাটফর্মের জন্য পাওয়া যাচ্ছে এই অ্যাপ। যাদের কাছে জিমেইল আইডি রয়েছে তাঁরা সবাই গুগল মিটের জন্য সাইন আপ করতে পারবেন।

গুগল মিট-এর মধ্যে রয়েছে মিটিং শিডিউল করা, স্ক্রিন শেয়ার করা, ভিডিওর সময় রিয়াল টাইম ক্যাপশন দেওয়া, আধুনিক লেআউট-এর অপশন। meet.google.com ঠিকানায় গিয়েই ব্যবহার করা যাবে এটি। এখান থেকেই নতুন মিটিং তৈরি করা, শিডিউল করা এবং অন্যদের আমন্ত্রণ জানানো যাবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo