GOOGLE MAP য়ের এই নতুন রিজার্ভেশান ট্যাব বিষয়ে জানেন কি?

GOOGLE MAP য়ের এই নতুন রিজার্ভেশান ট্যাব বিষয়ে জানেন কি?
HIGHLIGHTS

এই অ্যাপে ‘ইউওর প্লেস’ সেকশানে এই টুলটি আসবে

অ্যাপের টাইম লাইন ফিচার আপডেটেড হল

সম্প্রতি গুগল তাদের গুগল ম্যাপের ইউজার্সদের জন্য নতুন একটি টুল অ্যাড করেছে। গুগল ম্যাপের রেনোভেশান ট্যাবে অ্যাড করা হয়েছে। এই অ্যাপে যুক্ত এই নতুন টুলের মাধ্যমে ইউজার্সরা ব্যাবহার করতে পারবেন। আর এই টুলের মাধ্যমে ইউজার্সরা কোথাউ যাওয়ার সময়ে তাদের আপকামিং ফ্লাইট আর হোটেল রিজার্ভেশানের খবর পাবেন। আর এই টুলে এই বিষয়ে সব কিছু জানা যাবে।

গুগলের এই নতুন রিজার্ভেশান ট্যাব আপনারা ‘Your Place' সেকশানে আপবেন। আর এর সঙ্গে লাইভ ভিউ ফিচারও পাওয়া যাবে। আর এর জন্য AR য়ের ব্যাবহার করতে হবে। আর শুধু তাই নয় গুগলের এই আপডেটে টাইমলাইন ফিচারও আপডেট পেয়েছে। আর আপনাদের জানিয়ে রাখি যে টাইমলাইন ফিচারের সাহায্যে আপনারা লিস্ট বানিয়ে আপনাদের বন্ধুবান্ধব, প্রিবার আর নিকটজনের সঙ্গে শেয়ার করতে পারবেন।

যদি ‘রিজার্ভেশান ফিচার’ য়ের বিষয়ে বলি তবে গুগল ম্যাপের সঙ্গে যুক্ত এই নতুন টুলে আপনারা গুগল ম্যাপের বাঁ দিকের তিনটি ডট মেনুতে ক্লি করে পাবেন। আর এর পরে ‘YOUR PLACE' য়ে গেলে আপনারা রিজার্ভেশান ট্যাব দেখতে পারবেন। আর এই ভাবে আপনারা একটি টুর আর ট্রিপ প্ল্যান করতে পারবেন।

এই টুলের বৈশিষ্ট্য

আপনারা যদি গুগলের এই নতুন টুলের স্পেশালিটির বিষয়ে জানতে চান তবে আপনাদের জানিয়ে রাখি যে আপনারা অফলাইনেই এটি ব্যাবহার করতে পারবেন। আর রিপোর্ট অনুসারে গুগল বলেছে যে অ্যান্ড্রয়েড আর iOS প্ল্যাটফর্মের জন্য তাড়াতাড়ি এটি আসবে। আর আপনাদ্র জানিয়ে রাখি যে গুগল সারা বিশ্বে পিক্সাল ফোনের লাইভ ভিউ ফিচার 2019 সালের মে মাসে এনেছে। আর এবার কোম্পানি তাড়াতাড়ি তাদের বিটা আর অ্যান্ড্রয়েড আর iOS ডিভাইসের জন্য আনবে আর যা ARCore আর Arkit সাপোর্ট করবে।

টাইমলাইন ফিচারের বিষয়ে এবার এই সব জায়গায় আপনারা আগে গেলে সেখানে রেস্টুরেন্ট, দোকান, হোটেল আর এয়ারপোর্ট ক্যাটাগরি পাবেন। আর এর মাধ্যমে আপনারা কাস্টমাইজড ভাবে লিস্ট এক্সপোর্ট করতে পারবেন।  

Digit.in
Logo
Digit.in
Logo