এবার গাড়ির স্পিড কন্ট্রোল করবে Google Maps

Updated on 23-Jan-2019
HIGHLIGHTS

Google Map য়ের অ্যাপ iOS আর Android ভার্সানের জন্য নতুন একটি ফিচার্স নিয়ে আসছে, হ্যাঁ এই ফিচার ট্র্যাফিকের কাজ করবে, এই ফিচারের সাহায্যে আপনার গাড়িরর স্পিডে গুগল নজর রাখবে আর ওভার স্পিড হলে আপনাদের অ্যালার্ট করবে

বৈশিষ্ট্য

  • গুগল এই ফিচারের নিশ্চয়তা দিয়েছে
  • অ্যান্ড্রয়েড আর iOS ইউজার্সদের জন্য এই ফিচার আসবে
  • ওভার স্পিড হলে গুগল অ্যালার্ট পাঠাবে

 

আপনিও কী গুগল ম্যাপ ব্যাবহার করেন তবে এই স্পেশাল খবরটি আপনাদের জন্যই এসেছে। গুগল ম্যাপ অ্যাপের একটি নতুন ফিচার লঞ্চ করতে পারে। এই ফিচারটির নাম হবে Speed Limit Feature। আর এই ফিচারের সাহায্যে এবার আপনারা আপনাদের গাড়ির স্পিড বেশি করলে এই ফিচার তা কন্ট্রোল করবে।

Google Mapsঅ্যাপের একটি স্পেশাল আপডেট হবে যা আসার পরে গুগল ম্যাপ এবার আপনার গাড়ির স্পিড জানতে পারবে। আর এর সঙ্গে গুগল ম্যাপ আপনার গাড়ি স্পিড লিমিটের বেশি স্পিডে চললে আপনাকে অ্যালার্ট মেসেজ পাঠাবে। আর গুগল ম্যাপের এই ফিচার “স্পিড লিমিট ফিচার” নাম দেওয়া হচ্ছে। আর এই ফিচার অ্যান্ড্রয়েড আর iOS  দুটি প্ল্যাটফর্মেও আসছে।

আপনাদের বলে রাখি যে গুগল Mashble UK কে দেওয়া একটি বয়ানে এই বিষয়টি নিশ্চিত করেছে। আর কোম্পানি অনুসারে এই ফিচার খুব তাড়াতাড়ি রোল আউট হবে। আর এই ফিচার ভারতে কবে আসবে সেই বিষয়ে কিছু জানা যায়নি। আর এর সঙ্গে এই ফিচারটি আপাতত টেস্টিং করা হবে। গুগল ম্যাপের একটি ইংরেজি ওয়েবসাইট অনুসারে আমেরিকা, ব্রিটেন আর ডেনমার্কের মতন দেশে গুগল এই ফিচার টেস্টিং করছে। আর মনে করা হচ্ছে যে ভারত আর কানাডা আর ব্রাজিলের জন্য গুগল ম্যাপের ‘স্পিড ক্যামেরা ফিচার’ আসতে পারে। আর এই স্পিড লিমিট ফিচার অ্যাপের বাঁ দিকের কর্নারে দেখা যাবে।

ফিচারে থাকবে ‘Audio Alert’

Google Maps য়ের স্পিড লিমিটের ফিচারে ইউজার্সরা ‘অডিও অ্যালার্ট’ পাবেন। আর আপনাদের বলে রাখি যে এই অডিও অ্যালার্ট থেকে আপনারা নিজদের গাড়ির স্পিড কন্ট্রোল করতে পারবেন। গাড়ি চলার সময়ে যদি আপনার গাড়ির স্পিড বারে তবে সেই সময়ে গুগল ম্যাপ আপনার ভেকেলকে অ্যালার্ট পাঠাবে আর আপনার স্পিড লিমিট কন্ট্রোল করা যবে। আর এবার আপনাদের বলে রাখি যে গুগল ম্যাপ অ্যাপে “স্পিড ট্র্যাপ” ফিচারের ব্যাবহার করা হবে যার সাহায্যে স্পিড কন্ট্রোল করা হবে।

Connect On :