মোবাইল ইউজার্সদের জন্য গুগল নতুন Gmail ডিজাইন করছে

মোবাইল ইউজার্সদের জন্য গুগল নতুন Gmail ডিজাইন করছে
HIGHLIGHTS

খুব তাড়াতাড়ি মোবাইল ইউজার্সদের জন্য গুগলের Gmail য়ের নতুন লুক আর ডিজাইন আসবে, আর বলা হচ্ছে যে এই নতুন ডিজাইনের সঙ্গে কিছু স্পেশাল ফিচার্স আপডেটও হবে আর এটি Google Material Theme য়ের মতন হবে

বৈশিষ্ট্য

  • সমস্ত iOS আর অ্যান্ড্রয়েডের ইউজার্সদের জন্য নতুন ডিজাইন করা হবে
  • ‘G Suite’ লুকের সঙ্গে নতুন জিমেল আসতে পারে
  • ইউজার্সরা নতুন ফিচার্স পেতে পারে

 

টেক জায়েন্ট গুগল তাদের মোবাইল ইউজার্সদের জন্য জিমেল মোবাইল অ্যাপের একটি নতুন ডিজাইন নিয়ে এসেছে। আর আপনাদের বলে রাখি যে এই ডিজাইনে কোম্পানি ওয়েব ভার্সানের সব কিছু দেবে। আর কোম্পানি জিমেলের ওয়েব ভার্সানে ডিজাইন গত এপ্রিলে চেঞ্জ করেছিল। আর আপনাদের বলে রাখি যে জিমেলের নতুন ডিজাইন অ্যান্ড্রয়েড আর iOS সব ইউজার্সদের জন্যই আসবে।

কোম্পানি বলেছে যে জিমেল মোবাইল অ্যাপের নতুন মেটিরিয়াল থিমের সঙ্গে দারুন ফিচার্স দেবে। আর এই আপডেটে নতুন ডিজাইনের লুক ‘G Suite’ য়ের মতন হবে আর এই জন্য এটি ব্যাক্তিগত আর প্রফেসানাল অ্যাকাউণ্টের মধ্যে সহজে সুইচ করতে পারবেবন। আর এর সঙ্গে গুল জিমে মোবাইল ভার্সানের  জন্য ইন্টারফেস নিয়ে এসেছে।

নতুন Gmail Mobile Version য়ে এই নতুন জিনিস হবে

এই বিষয়ে গুগল তাদের অফিসিয়াল পোস্টে বলেছে জে তারা নতুন বছরের প্রথমে নতুন জিমেল মোবাইল লুক দেবে। আর নতুন ডিজানের পরে ইউজার্সদের অ্যাটাচমেন্ট, ছবি সব কিছু না ওপেন করেই দেখা যাবে। আর ইউজার্সরা Red Waringing য়ের ফিচার পাবেন, আর যা ডেক্সটপ ভার্সানে পাবেন। আর এর সঙ্গে জিমে মোবাইল অ্যাপে নতুন ডিজাইনে ইউজার্সদের ক্লিয়ার আর ব্রাইট UI পাবেন। আর কোম্পানি অ্যাটাচমেন্টের কুইক অ্যাক্সেস ফিচার ডিজাইনে পাবেন।

স্মার্ট কম্পোজ ফিচার পাওয়া যাবে, আর সঙ্গে পাওয়া যাবে কুইক রিপ্লাই

Machine learning technology র মাধ্যমে জিমেল লেখার সুবিধা আর স্মার্ট কম্পোজ ফিচার পাওয়া যাবে। আর সেখানে ইউজার্সরা “স্মার্ট রিপ্লাই” ফিচারের সাহায্যে মেসেজ কুইক রিপ্লাই করতে আপ্রবেন। আর এই ফিচার মেশিন লার্নিংয়ের সাহায্যে মেসেজ তিনটি রিপ্লাই আপনাকে সাজেস্ট করবে।

Digit.in
Logo
Digit.in
Logo