ভারতীয় ব্লগারদের জন্য নতুন ‘Blog Compass’ অ্যাপ নিয়ে এল গুগল

Updated on 11-Sep-2018
HIGHLIGHTS

ব্লগ কম্পাস নামের এই অ্যাপটি শুধু ভারতীয় ব্লগারদের কথা মাথায় রেখেই নিয়ে এসেছে গুগল

ভারত ও ভারতীয়দের জন্য একের পরে এক নতুন নতুন অ্যাপ পরিষেবা নিয়ে আসছে গুগল। আর এবার এই ইয়ালিক্যা নতুন একটি অ্যাপ যুক্ত হল। এর নাম ‘Blog Comapass’। শুধু ভারতীয় ব্লগাদের কথা মাথায় রেখে এই অ্যাপ টি নিয়ে এসেছে গুগল।

এই অ্যাপ টিখন বিটা ভার্সানে লঞ্চ করা হয়েছে। আর এর মধ্যে অবশ্য প্লে স্টোর থেকে এই ডাউনলোড করা যাচ্ছে। আমরাও এই আর্টিকেলটি লেখার আগে গুগল প্লে স্টোরে এই অ্যাপটি দেখেছি। প্লে স্টোরে এই অ্যাপটি ব্লগ কম্পাস বাই গুগল বলে দেখা যাচ্ছে। আর আমরা সেই অ্যাপের ছবিও এই আর্টিকেলে দিচ্ছি যাতে আপনাদের সেই অ্যাপটি চিনতে সুবিধা হয়।

প্লে স্টোরের পক্ষ থেকে জানানো হয়েছে যে এই অ্যাপের মাধ্যমে ব্লগাররা তাদের ব্লগ পোস্ট করতে পারবেন আর এর সঙ্গে সব ট্রেন্ডিং টপিকের বিষয়েও ব্লগাররা সহযে জানতে পারবেন। ব্লগারের আগের পোস্টের হিস্ট্রি থেকে নির্দিষ্ট ব্লগারকে সেই বিষয়ে তথ্য পাঠাবে গুগল।আর এর ফলে গুগল সার্চের  মাধ্যেম সেই ব্লগটি সবার ওপরে উঠে আসবে।

সম্প্রতি ভারতের জন্য একাধিক স্পেশাল অ্যাপ নিয়ে এসেছে গুগল। আর সম্প্রতি কোম্পানির পেমেন্ট অ্যাপটির নাম বদলে TEz থেকে Google Play হয়েছে। আর এর সঙ্গে দিল্লিতে ভারতের জন্য বিশেষ ইভেন্টে একাধিক নতুন অ্যাপ লঞ্চ করেছে কোম্পানি। আর এর সঙ্গে অ্যান্ড্রয়েড 9.0 অয়াই গো এডিশানের জন্য আরও বেশি সুরক্ষা ফিচারের বিষয়ে তারা জানিয়েছে।

গুগল এও জানিয়েছে যে এবার Google Asistenat য়ের মাধ্যমে ভারতীয় ভাষায় বিভিন্ন অ্যাপ ব্যাবহার করা যাবে। এর মধ্যে বাংলা থেকে শুরু করে তেলেগু, তামিল সহ একাধিক ভাষা আছে।

Connect On :