অন –ডিভাইস AI য়ের বদলের ফলে গুগল ট্রান্সলেটার অফলাইন ট্রান্সলেশানে কিছু ইম্প্রুভমেন্ট হবে

অন –ডিভাইস AI য়ের বদলের ফলে গুগল ট্রান্সলেটার অফলাইন ট্রান্সলেশানে কিছু ইম্প্রুভমেন্ট হবে
HIGHLIGHTS

গুগল এবার অন-ডিভাইস নিউরাল মেশিন ট্রান্সলেশান দিচ্ছে আর এর ফলে ট্রান্সলেশান কোয়ালিটি অ্যাকুয়েরেসিতে উন্নতি করা হবে

এটা এমন একটা সময় যখন আমাদের কোন সমস্যা হলে তার সমাধানের উপায় হাতের মুঠোয় এনে দিয়েছে গুগল। গুগল আমাদের জীবন আরও সহজ করার চেষ্টা করে চলেছে। আর গুগল ট্রান্সলেশান সেই ক্ষেত্রে বড় সমস্যা তৈরি করে। এখানে ট্র্যান্সলেশানে একটা বাক্যের মানে সম্পূর্ণ ভাবে বদলে যায়। আমরা যদি প্রযুক্তিগত বিষয়ে কথা বলি তবে এতে কোন প্রযুক্তিগত সমাধান করলে ভাল হয়।

গুগল তাদের অফ্লাইনের সুবিধা দেওয়ার জন্য এটি সুনিশ্চিত করেছে যে যারা গুগল ট্রান্সলেশান করেন তাদের জন্য ভাল খবর এই যে এতে এবার নেটওয়ার্কে উন্নতি করা হবে। আর তবে সম্প্রতি একটি ব্লকের মাধ্যমে নিউরাল মেশিন ট্রান্সলেশান NMT আসার পরে গুগল য়ের অফলাইন পরিষেবা আরও ভাল হবে।

গুগল অনুসারে নিউরাল সিস্টেম সম্পূর্ণ করার জন্য বক্সে ঢুকে ট্রান্সলেশান করার বদলে এক বারে ট্রান্সলেশান করে দেবে। আর এই সিস্টেমে একটি বড় সংখ্যায় ট্রান্সলেশানে সাহায্য করবে আর যা একজন মানুষের মতন ব্যাকরণ খেয়াল রেখে বক্সে আরও একবার অ্যারেঞ্জ আর অ্যাডজাস্ট করতে পারবে। আর এই ভাবে ট্রান্সলেশানের মাধ্যমে পেরাগ্রাফ আর আর্টিকাল পড়তে সাহায্য হবে।

গুগল ট্রান্সলেশান একটি হাল্কা অ্যাপ যা প্রত্যেক ভাশার ট্র্যান্সলেশান মাত্র 35 থেকে 45 mb ডাটা ব্যাবহার করে। NMT অফলাইন ট্র্যান্সলেশানের ব্যাবহার করে এটি দেবে আর যে ট্রান্সলেশান অ্যাপ বা অ্যান্ড্রয়েড বা iOS য়ে যেতে হবে। আর এটি আগে গুগলের অফলাইন পরিষেবা ব্যাবহার করে আর নিজের হোমস্ক্রিনে একটি ব্যানার দেখা যাবে আর যা ফাইল আপডেট করা স্ক্রিনে আসবে। আর যদি তা না হয় তবে ইউজার্সদের অফলাইন ট্রান্সলেশান সেটিংয়ে গিয়ে সেখানে ভাষা প্যাকেজ ডাউনলোড করতে হবে।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। আর অতিরিক্ত 200টাকার ডিস্কাউন্ট পেতে হলে DIGIT কোড ব্যাবহার করুন।

Digit.in
Logo
Digit.in
Logo