2020 থেকে এই ফোন গুলিতে আর চলবে না হোয়াটসঅ্যাপ

2020 থেকে এই ফোন গুলিতে আর চলবে না হোয়াটসঅ্যাপ
HIGHLIGHTS

2020 র 1 ফেব্রুয়ারি থেকে পুরনো ভার্সানে এই অ্যাপ চলবে না

iOS 8 গ্রাহকদের এই ফোন আপডেট করতে হবে

সামনের বছর মানে 2020 থেকে কিছু ফোনে ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ চলবে না। হ্যাঁ রিপোর্ট অনুসারে খুব তাড়াতাড়ি আইফোন আর অ্যান্ড্রয়েডের কিছু গ্রাহকদের তাদের ফোন আপডেট করতে হবে। যদি গ্রাহকরা হোয়াটসঅ্যাপ iOS  8 ডিভাইসে ব্যাবহার করেন তবে তাদের তা আপডেট করার শেষ সময় 2020 র ফেব্রুয়ারি। আর এই আপডেট ইন্সট্যান্ট মেসেঞ্জিং অ্যাপে এসেছে।

হোয়াটসঅ্যাপ বলেছে যে অ্যান্ড্রয়েড 2.3.7 বা তার আগের ভার্সানের ফোনে এই সময়ের পরে আর হোয়াটসঅ্যাপ চলবে না। আর এর সঙ্গে সব গ্রাহকদের নতুন অ্যাকাউন্ট বানাতে পারবেন না বা তারা তাদের অ্যাকাউন্ট রি ভেরিফাই করতে পারবেনা।

আর এর সঙ্গে iOS 8 গ্রাহকদের লেটেস্ট আপডেট দেওয়া হবে। আর এই আইফোন গ্রাহকদের iOS 9 বার তার বেশি ভার্সানের সঙ্গে থাকতে হবে না হলে তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বন্ধ হতে পারে।

কিছু দিন আগে হোয়াটসঅ্যাপের লেটেস্ট অ্যান্ড্রয়েড বিটাতে একটি নতুন ফিচার এসেছিল। আর এটি অনুসারে এই ফিচারের সাহায্যে মিউট করার স্ট্যাটাস সম্পূর্ণ ভাবে হারিয়ে যাবে। আর এমনিতে এই ফিচার কয়েক মাস আগে ডেভলামেন্ট হয়েছে।

হাইড মিউটেড স্ট্যাটাস আপডেট ফিচার হোয়াটস অ্যাপ স্ট্যাটাস সেকশানে মিউট করা সব স্ট্যাটাস শেষ করে দেবে। আর এর সঙ্গে মিউট করার স্ট্যাতাস আপনাকে দেখানো হবে না এখন অবশ্য তা হয়না, এখন মিউটেড স্ট্যাটাসও স্ট্যাটাস আপডেট স্ক্রিনের নীচে স্ক্রোল করে দেখা যায়।  

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo