খুব তাড়াতাড়ি ম্যাসেঞ্জার, ইন্সটাগ্রাম আর হোয়াটসঅ্যাপ চ্যাট এক হয়ে যাবে

খুব তাড়াতাড়ি ম্যাসেঞ্জার, ইন্সটাগ্রাম আর হোয়াটসঅ্যাপ চ্যাট এক হয়ে যাবে
HIGHLIGHTS

Facebook নতুন একটি প্ল্যান করেছে

মেসেঞ্জার, ইন্সটাগ্রাম আর হোয়াটসঅ্যাপে চ্যাট এক হবে

এই বছরের শেষের মধ্যে মেসেঞ্জারে বেশ কিছু পরিবর্তন আসবে

Facebook তাদের F8 অ্যানুয়াল ডেভলাপার কনফারেন্সের সময়ে এই বিষয়ে জানিয়েছে। তারা এই সময়ে বেশ কিছু জিনিস ঘোষনা করে, আর প্রথমে মেসেঞ্জারের বিষয়ে বলি, ফেসবুক তাদের চ্যাট অ্যাপ ইন্সটাগ্রাম আর হোয়াটসঅ্যাপের সঙ্গে অ্যাড করার প্ল্যান করছে। আর এই বিষয়ে দীর্ঘ সময় ধরেই অনেক গুজব পাওয়া যাচ্ছিল আর এবার মেসেঞ্জার হোয়াটসঅ্যাপ আর ইন্সটাগ্রাম থেকে কলের অ্যাক্সেস করা যাবে।

মেসেঞ্জার হেড অফ কঞ্জিউমার প্রোডাক্ট Asha Sharma এই ফিচারের বিষয়ে বলেছেন “আমরা মনে করি যে সবার কথা বলার ক্ষমতা পাওয়া দরকার’।

 

মেসেঞ্জারে বড় পরিবর্তন করা হবে আর এবার এটি ফাস্টার আর লাইট অ্যাপ হবে। ফেসবুকের এই অ্যাপের ফাস্ট লাইটার বানানোর জন্য মেসেঞ্জার অ্যাপের আর্কিটেকচার রি বিল্ড করা হবে। আর ফেসবুক এটি ইন্টারনালি নতুন “Lightspeed” নাম দিয়েছে কারন এটি শুধু 2 সেকেন্ডে খুলে জকাবে আর এর সাইজ মাত্র 30MBর কম হবে।

মেসেঞ্জারে চ্যাট সিকিওর কারার জন্য তাড়াতাড়ি হোয়াটসঅ্যাপে এন্ড টু এন্ড এনক্রিপড করা হবে।

 

মেসেঞ্জার একটি নতুন ওয়াচ পার্টি ফিচার আসবে। ইউজাররা এর মাদ্যমে চ্যাট বা ভিডিও কলের সময়ে সহজে ফেসবুক ভিডিও মেসেঞ্জারে শেয়ার করা যাবে আর পড়িবারের সঙ্গে এক সঙ্গে দেখতে পারবেন। আর ফেসবুক এখন এই ফিচার টেস্ত করছে আর এই বছরের শেষের মধ্যে এটি করা হবে বলে মনে হচ্ছে।

 

এই বছরের শেষে মেসেঞ্জার ডেকস্টপ অ্যাপে আসবে। ইউজাররা macOS  আর Windows দুটি প্ল্যাটফর্মে মেসেঞ্জার ডেক্সটপ অ্যাপ ডাউনলোড করতে পারবেন আর গ্রুপ ভিডিও কল, চ্যাটিংয়ের সময়ে মাল্টি টাস্ক করতে পারবেন। 2019 সালের শেষে ডেকস্টপের জন্য ফেসবুক মেসেঞ্জার গ্লোবাল দেবে।

আর এছাড়া মেসেঞ্জার একটি ডেডিকেটেড স্পেসও দেবে সেখানে ইউজাররা স্টোরিজ, মেসেজ, ইমেজ আর ভিডিও ইত্যাদি দেখতে পারবেন। আর ইন্সটাগ্রাম আর ফেসবুকে কাছের বন্ধু ফিচার দেখতে পারবেন আর আশা করা হচ্ছে যে এই ফিচার এই বছরের মধ্যে ইউজাররা পেয়ে যাবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo