এবার ফেসবুকের মাধ্যমে নিজের টিভিতেও ভিডিও কলিং করতে পারবেন

এবার ফেসবুকের মাধ্যমে নিজের টিভিতেও ভিডিও কলিং করতে পারবেন
HIGHLIGHTS

ফেসবুকের এই অদ্ভুত ডিভাইসটি অ্যাপেল আর অ্যামাজনের টিভি সেগমেন্টকে এবার করা প্রতিযোগিতা দেবে

খুব তাড়াতাড়ি ফেসবুক এমন একটা ডিভাইস আনতে চলেছে যার সাহায্যে টিভিতে ভিডিও কল করা যেতে পারে। এই ডিভাইসে AI য়ের ব্যাবহার করা যাবে আর এটি অটোমেটিকালি মানুষদের ডিটেক্ট করতে পারবে। আর এটি এমন টিভি সেটটপ বক্স হবে যাতে ক্যামেরা ইনেবেল থাকবে।

সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকের আগামী সময়ে একটি ডিভাইস আনার চেষ্টায় আছে যা সবার বাড়িতে পৌঁছে যাবে। আর ফেসবুক টীভির জন্য এমন একজতা সেট টপ বক্স আসবে যাতে ক্যামেরা ইনেবেল থাকবে। আর এটি এই ধরনের ফাংশান সাপোর্ট করবে যা ভিডিও কলিং করতে পারবে।

সুত্র অনুসারে ফেসবুক এই ডিভাইসে ‘Ripley’ কোডনেমে বানাচ্ছে। আর আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের সাহায্যে অটোমেটিকালি ডিটেক্ট করবে আর ইউজার্সদের একে অপরের সঙ্গে যুক্ত করবে। অ্যামাজন আর অ্যাপেল যারা আগে এই বিষয়ে কাজ করছে তারা এবার ফেসবুকের এই নতুন ডিভাইসের সামনে নতুন প্রতিযোগিতার সম্মুখীন হবে। আর এর আগে সোশাল নেটওয়ার্কিং সাইটটি এই মাসে মেজার লঞ্চ করেছে যার মাধ্যমে স্মার্ট-স্পিকার্স পোর্টাল আছে। আর এতেও AI প্রযুক্তি আছে। আর এর সাহায্যে ভিডিও চ্যাট করার সময়ে ইউজার্সরা মুভমেন্ট ফলো করা যায়। আর এর সঙ্গে ব্যাকগ্রাউন্ডে থাকা অবাঞ্ছিত শব্দকেও সরিয়ে দেওয়া যায়। আর এই স্পিকার্সের দাম 15,000 টাকা বলা হয়েছে। আর এর স্ক্রিন 10 ইঞ্চির হবে যা অ্যামাজন অ্যালেক্সা সাপোর্ট করবে। আর সামনের মাসে এই স্পিকার্সের শিপিং শুরু হয়ে যাবে।

রিপোর্ট অনুসারে Ripelyর বিষয়ে 2019 সালে ঘোষনা করা হতে পারে যা Apple, Amazon আর Google য়ের মতন জনপ্রিয় এই ধরনের ডিভাইস গুলির জন্য চিন্তার হতে পারে। আর এবার এটা দেখার যে ইউজার্সরা নিজেদের টিভি ফোনে বদলে ফেসবুকের এই ডিভাইসের ওপরে কেমন ভরসা করবেন। আর এই ডিভাইসটি 10 ইঞ্চির ডিস্প্লে যুক্ত যা 1280x800p রেজিলিউশান যুক্ত আর এই পোর্টালে 15 ইঞ্চির ডিসপ্লের সঙ্গে 1920x1080p রেজিলিউশানের আছে। আর স্মার্ট ক্যামেরা আর স্মার্ট সাউন্ড টেকনলজির মাধ্যমে ইউজার্সরা হ্যান্ডসফ্রি অভিজ্ঞতা পাবেন।

Digit.in
Logo
Digit.in
Logo