এবার ফেসবুকে আসছে লাইভ 360 ডিগ্রি ভিডিও অপশন

এবার ফেসবুকে আসছে লাইভ 360 ডিগ্রি ভিডিও অপশন
HIGHLIGHTS

এবার থেকে নিউজ ফিডে লাইভ 360 ডিগ্রি ভিডিও শুট করতে পারবেন ইউজাররা।

ফেসবুক ব্যবহারকারীদের কোনওভাবেই একঘেয়ে হতে দেবেন না। মনে মনে সেই পণ করেই ফের আসরে নামলেন মার্ক জুকারবার্গ। নিউজ ফিডে লাইভ ফিচারটি যুক্ত করে ফেসবুকের আকর্ষণ বাড়িয়ে দিয়েছিলেন তিনি। এবার সেই পথেই আরও একধাপ এগোল জনপ্রিয় এই সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। কী নয়া ফিচার যোগ হল ফেসবুকে? এবার থেকে নিউজ ফিডে লাইভ 360 ডিগ্রি ভিডিও শুট করতে পারবেন ইউজাররা।

আরও দেখুন : এবার আধার কার্ডের মাধ্যমেই করতে পারবেন টাকা-পয়সার লেনদেন, জেনে নিন কি ভাবে?

মঙ্গলবার দুপুর 12টায় ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেলের তরফে প্রথমবার ফেসবুকে 360 ডিগ্রি ভিডিও লাইভ দেখানো হল। 7 জন বিজ্ঞানী 80 দিন ধরে উটার মার্স ডেজার্ট রিসার্চ স্টেশনে থাকার পর এই লাইভটি করলেন। ন্যাশনাল জিওগ্রাফিকের ফেসবুক পেজের সেই ভিডিওটি আপাতত ভাইরাল হয়ে গিয়েছে। সেই চ্যানেলের সঙ্গে গাঁটছড়া বেঁধেই এই নয়া ভাবনা ফেসবুকের। আগামী বছর থেকে ফেসবুকের সমস্ত পেজ এবং অ্যাকাউন্ট থেকেই লাইভ 360 ডিগ্রি ভিডিও করা যাবে।

গোটা বিশ্ব ঘোরার সৌভাগ্য তো সকলের হয় না। তাই এই অভিনব পদ্ধতিতে দুনিয়ার বিভিন্ন অজানা জিনিস দেখার সুযোগ করে দিচ্ছেন জুকারবার্গ। এর আগে চলতি বছরই 360 ডিগ্রি ভিডিও পোস্ট করার সুযোগ করে দিয়েছিল ফেসবুক। এবার লাইভ অপশনটি এনে বাজিমাত করতে চলেছেন ফেসবুক কর্তা।

ইমেজ সোর্স:

আরও দেখুন : 4টি উপায় করে কমিয়ে ফেলুন মোবাইলের ইন্টারনেট ডেটা খরচ

আরও দেখুন : 6GB র্যাম, 7000mAH ব্যাটারি দিয়ে সজ্জিত জিওনি M2017 স্মার্টফোন 26 ডিসেম্বর হবে লঞ্চ

Team Digit

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India! View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo