ইউজার্সদের অভিযোগেরে পরে ফেসবুক নিয়ে এল ‘Messenger 4’

Updated on 26-Oct-2018
HIGHLIGHTS

ইউজার্সরা এবার ফেসবুক মেসেঞ্জারের নতুন লুক দিয়েছে, সোশাল নেটওয়ার্কিং কোম্পানি এটি রিডিজাইন করে এতে কিছু পরিবর্তন করেছে

সোশাল নেটওয়ার্কিং কোম্পানি ফেসবুক সম্প্রতি তাদের মেসেঞ্জার অ্যাপে ‘মেসেঞ্জারর পরিবর্তন করেছে। কোম্পানি অ্যাপের নতুন ভার্সান নিয়ে এসেছে। কোম্পানি 1.3 আরব মান্থলি ইউজার্সদের সুবিধার জন্য এই পদক্ষেপ উঠিয়েছে। আসলে কিছু ইউজার্সরা অভিযোগ করেছিল যে মেসেঞ্জার অ্যাপের পরিষেবা অনেক বেশি কমপ্লেক্স হয়ে যাচ্ছে। আর একে সহজ করার জন্য কিছু সহজ অ্যাপ ইউজার্সরা ব্যাবহার করতে পারবে। এবার ইউজার্সরা অ্যাপে 9টি ট্যাবের বদলে 3টি ট্যাব পাবে। আর একটি স্টাডির পরে জানা গেছে যে 10 থেকে 7 জন মানুষ মনে করেন যে মেসেজিং অ্যাপে সিমপ্লিসিটি খুব দরকার। আর এর আমেন এই যে প্রায় 71% মানুষ এই অ্যাপটি সহজ ভাবে ব্যাবহার করতে চান।

মেসেঞ্জার চিফ Stan Chudnovsky বলেছেন যে এটি এমন একটি অ্যাপ যা শুধু সহজ টেক্সট মেসেঞ্জিংয়ের জন্য লঞ্চ করা হয়েছে আর এই অ্যাপটি এবার থেকে নতুন হয়ে গেছে। আর এই অ্যাপের মাধ্যমে এবার ইজার্সরা সহজেই ভিডিও চ্যাট, ভিডিও কলিং করতে পারবেন। আর শুধু তাই নয় এর মাধ্যমে এবার টাকা ট্রাঞ্জাকশানও করা যাবে।

এই অ্যাপে ট্যাব আপডেট করা হয়েছে যাতে “ Chat” , “People” আর “Discovery” আছে। আর চ্যাটে ইউজার্সরা তাদের কনভার্সেশান নির্ধারিত করতে পারবেন। People য়ের অন্তর্গত অপশানে আপনারা স্টোরিজ কন্ট্যাক্টস সেকশানে যেতে পারবেন। Discovery তে বিজনেসের সঙ্গে গেমস আর অ্যাক্সেসারিজের অপশান দেওয়া হয়েছে। বিজনেস সেকশানের জন্য মেসেঞ্জারের ফেসবুক একটি টুল দিয়েছে যা কাস্টমারের প্রশ্ন বুঝে তা হ্যান্ডেল করতে পারবে। আর এই নতুন মেসেঞ্জিং অ্যাপে ‘ ডার্ক মোড’ও দেওয়া হয়েছে। আর এর মাধ্যমে ইউজার্সরা স্ক্রিনের কালো ব্যাকগ্রাউন্ড সাদা টেক্সট দিতে পারবে।

নোটঃ ওপরের ছবিটি একটি কাল্পনিক ছবি।

Connect On :