আবার সমস্যা ফেসবুক ও তার বাকি অ্যাপে, কারন জানাল ফেসবুক

আবার সমস্যা ফেসবুক ও তার বাকি অ্যাপে, কারন জানাল ফেসবুক
HIGHLIGHTS

কাল সারা দিন সমস্যায় জর্জরিত ছিল ফেসবুক

একই সমস্যা ইন্সটাগ্রাম , হোয়াটসঅ্যাপ আর মেসেঞ্জারেও দেখা গেছে

ফেসবুকের মেন্টেনেন্সের জন্য এই সমস্যা হয়েছিল

ফেসবুকে ইমেজ লোড হওয়া ছাড়া ভিডিও ও অন্যান্য কন্টেন্ট দেখার ক্ষেত্রে ভাল রকমের সমস্যা দেখে গেছে আর এছাড়া এও বলে রাখি যে এই সমস্যা যে শুধু ফেসবুকেই হয়েছে তা না সমস্যা ফেসবুকের বাকি অ্যাপ যেমন ইন্সটারাগ্ম বা হোয়াটসঅ্যাপেও দেখা গেছে। আমরাও ব্যাক্তি গত ভাবে এই সমস্যায় পরেছিলাম। ফেসবুকে ছবি ইত্যাদি একদমই লোড হচ্ছিল না।

আর এই সমস্যা ইন্সটাগ্রাম আর হোয়াটসঅ্যাপে দকেহা গেছিল। ফেসবুক তাদের এই সমস্যার বিষয়টি জানে আর তারা এই সমস্যা ঠিক করার কাজ করছে। এই সময়ে এটি যত তাড়াতাড়ি সম্ভব ঠিক করা হবে। আর আপন্দাএর বলে রাখি যে এই একটি রুটিন মেন্টেনেন্সের জন্য এই সমস্যা হয়েছে বলে জানা গেছে।

7.49 P.M ET তে এই সমস্যার কথা বলে ফেসবুক একটি টুইটার পোস্ট করেছে সেখানে বলা হয়ছে যে , “এই সমস্যা সম্পূর্ণ ভাবে সমাধান করা হয়েছে, আর এবার সব কিছু আগের মতন কাজ করছে”। আর এছাআ ইন্সটাগ্রাম থেকেও জানা গেছে যে সেখানও এই সমস্যা দেখা গেছিল।

এই সমস্যা প্রায় 8.00 a.m ET তে শুরু হয়েছিল আর এর পরে এটি বেশ কয়েক ঘন্টা ধরে চলে। আর এতে অ্যাপ আর ওয়েবসাইট দুটিই ছিল। আর এই এরারে যে সব ছবিতেই সমস্যা দেখা গেছিল তা নয়। তবে ফেসবুক আর ইন্সটাগ্রামে অনেক ছবি দেখা যায় নি সেখানে সবই ব্ল্যাঙ্ক ছিল। আর এই একই সমস্যা ফেসবুক মেসেঞ্জারেও দেখা গেছিল।

blockquote class="twitter-tweet" data-lang="en">

Earlier today, some people and businesses experienced trouble uploading or sending images, videos and other files on our apps. The issue has since been resolved and we should be back at 100% for everyone. We're sorry for any inconvenience.

— Facebook Business (@FBBusiness) July 3, 2019

Digit.in
Logo
Digit.in
Logo