হোয়াটসঅ্যাপের ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারের বিষয়ে জানুন

হোয়াটসঅ্যাপের ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারের বিষয়ে জানুন
HIGHLIGHTS

অ্যান্ড্রয়েড আর iOS ডিভাইসে এই ফিচার কাজ করবে

আপনি যদি সেই গোত্রিয় হন যারা হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর পরেই ভাবেন যে এই মেসেজ তোব্বহুল জায়গায় পাঠিয়ে দিলাম বা এধরনের মেসেজ না পাঠালেই হত তবে আপনার সমস্যার সমাধান নিয়ে হাজির হল হোয়াটসঅ্যাপ। ডিলিট ফর এভরিওয়ান ফিচার নিয়ে বেশ কিহু দিন ধরেই কাজ করছিল এই অ্যাপ্লিকেশানটি আর এবার তারা এই ফিচারটি অ্যান্ড্রয়েড আর iOS ইউজার্সদের জন্য শুরু করছে। এখনও অব্দি সব অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ফিচারটি আপডেট না হলেও iOS  ডিভাইসে এই ফিচারের আপডেট হয়ে গেছে।

‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারটি ব্যবহার করলে মেসেজ সেন্ডার আর রিসিভার দুজনের দিক থেকেই ডিলিট হয়ে যাবে অবাঞ্ছিত মেসেজ। হোয়াটসঅ্যাপ জানিয়েছে যে এই ফিচারটি আপনি গ্রুপ আর ব্যক্তিগত দু ক্ষেত্রেই ব্যবহার করতে পারবেন।

এই ফিচারটি সেই সময় খুব কাজে আসবে যখন ভুলে আপনি কাউকে কোন মেসেজ পাঠিয়ে দেবেন। বা যখন কোন মেসেজ পাঠানোর পরে আপনার মনে হয় যে এই মেসেজটা না পাঠালেই ভাল হত। আপনি যে মেসেজটি ডিলিট করতে চান তা ডিলিট করার পরে আপনার চ্যাট থেকে তা ডিলিট হয়ে যাবে। 

 

তবে মেসেজ ডিলিট করার জন্য ইউজার্সরা একটি নির্দিষ্ট সময়সীমা পাবে। মেসেজ পাঠানোর পরে ৭ মিনিটের মধ্যেই মেসেজ ডিলিট করা যাবে। মানে ৭ মিনিট পেরিয়ে গেলে আপনি মেসেজ ডিলিট করতে পারবেননা। 

আপনি যদি জানতে চান যে কিভাবে হোয়াটসঅ্যাপে পাঠান মেসেজ ডিলিট করা যাবে তবে আপনাদের জানিয়ে রাখি যে প্রথমে হোয়াটসঅ্যাপ ওপেন করে সেই  চ্যাটে জান যে চ্যাট আপনি ডিলিট করতে চান আর এর পরে সেই মেসেজ ট্যাপ করে হোল্ড ক্রুন আর এর পরে আপনার স্ক্রিনের ওপরে থাকা ডিলিট অপশানে ক্লিক করুন আর এর পরে ‘ডিলিট ফর এভরি ওয়ান’ এ ক্লিক করুন। 

‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারের বিষয়ে এটাও ম্নে রাখতে হবে যে সেন্ডার আর রিসিভার দুজনের ফনেই হোয়াটসঅ্যাপর লেটেস্ট আপগ্রেডেশান থাকা দরকার। হোয়াটসঅ্যাপ গ্রুপ ভয়েস আর ভিডিও কল ফিচারের ওপরেও কাজ করছে। 

Digit.in
Logo
Digit.in
Logo