GOOGLE আপনার অ্যান্ড্রয়েড স্মার্ট ফোন থেকে এভাবে স্পেস খালি করতে সাহায্য করবে

GOOGLE আপনার অ্যান্ড্রয়েড স্মার্ট ফোন থেকে এভাবে স্পেস খালি করতে সাহায্য করবে
HIGHLIGHTS

আসছে গুগল প্লে স্টোরে স্পেস ক্লিয়ারের সুযোগ

অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য আসবে

এখন এটি টেস্ট প্রসেসে আছে

এই সময়ে যে সব অ্যান্ড্রয়েড স্মার্টফোন লঞ্চ হচ্ছে সেই সব ফোনে আজকাল অনেক বেশি স্পেস মানে স্টোরেজের সঙ্গে লঞ্চ করা হচ্ছে। আর অনেকেই আছে যারা এখনও বেস ভেরিয়েন্ট ব্যাবহার করেন আর তাদের কিছু সমস্যার সম্মুখিন হতে হয়। আর এই সমস্যা হয় স্টোরেজ নিয়ে আসলে সমস্যার মুল কারন স্টোরেজ ফ্রি করা।

সমস্যা এই যে স্টোরেজ এমনিতে খালি করা যায় না, স্টোরেজ খালি করা একটু মুস্কিল। আর এর কারন অনেক সময়েই বিভিন্ন অ্যাপ হয়, আর এই সবের জন্য অনেক সময়েই অ্যান্ড্রয়েড ফোনে স্পেসের সমস্যা হয়। এই অ্যাপের ক্ষেত্রে স্পেস কি করে ঠিক করা যায় সেই বিষয়ে আজকে আমরা আপনাদের একটি ট্রিক বলব।

আর এই সমস্যা গ্রস্থ ইউজারদের জন্য আজকে আমরা আলদা কিছু বলতে চলেছি, আর আপনাদের বলে রাখি যে এই রকমের ইউজারদের জন্য Google Play Store য়ে একটি নতুন ফিচার শুরু করেছেন, যেখানে আপনারা আপনাদের অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে কোন অ্যাপে আপনারা অনইনস্টাইল করতে পারবেন। আর এই ফিচার বা সাজেশান কিছু ইউজারদের জন্য এসেছে। এই রিমাইন্ডার আপনারা নোটিফিকেশান হিসাবে পাবেন। আর আপনারা নোটিফিকেশানে ক্লিক করলে এখানে গুগল প্লে স্টোরে নোটিফিকেশান সেকশানে আসবে।

এখানে ইউজাররা সেই অ্যাপ দেখতে পারবেন যা তাদের ফোনে ঠিক ভাবে চলে না আর তারা বুঝে উঠে পারেন না যে কি করে তা করা যাবে। আর এখানে এই অ্যাপ ডিলিট করতে পারবেন আর গুগল আপনাদের বলে দেবে যে আসলে আপনারা কতটা স্পেস খালি হয়েছে। আর এর মানে এই যে এবার গুগল বলহে যে আপনি আপনারা স্মার্টফোনে স্টোরেজ কতটা স্পেস খালি করতে পারবেন।

আর এখনও পর্যন্ত জানা যায়নি যে কবের মধ্যে সব ইউজাররা এটি পাবেন, তবে এখন এও জানা যায়নি যে এটি সবাই পাবে কিনা। তবে আপনাদের বলে রাখি যে এরকম অবশ্যই হবে আর বলা যায় যে এই ফিচার টেস্ট প্রসেসে আছে। আর দকেহার যে এই ফিচারটি টেস্ট প্রসেস থেকে কবের মধ্যে এসে যাবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo