মাস্ক অবশেষে উড়িয়েই দিলেন পাখিকে! 17 বছর পর চমক দিয়ে পাল্টালেন Twitter-এর লোগো

Updated on 04-Apr-2023
HIGHLIGHTS

17 বছর পর পাল্টানো হল Twitter -এর লোগো

পাখির বদলে এবার লোগোতে এল কুকুর

Elon Musk -এর হাত ধরে বড় চমক টুইটারে

Twitter -এর লোগো পাল্টে গেল। 17 বছর পর বদলানো হল এই মাইক্রো ব্লগিং সাইটের লোগো। এখন থেকে আর দেখা যাবে না নীল পাখিকে। সোমবার, 3 এপ্রিল থেকেই পাখির বদলে দেখা মিলছে কুকুরের। এক বাদামি রঙের সারমেয়কে দেখা যাচ্ছে লোগো হিসেবে। Elon Musk নিজেও এই বদলের কথা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ঘোষণা করেন।

Elon Musk এক টুইটার ব্যবহারকারীর সঙ্গে লোগো বদল নিয়ে কথা বলেছিলেন সেই চ্যাটের স্ক্রিনশট সহ লোগো বদলের কথা Twitter -এ পোস্ট করেন এই মাইক্রো ব্লগিং সাইটের কর্ণধার। 

3 এপ্রিল থেকে টুইটারে এই লোগো বদলের বিষয়টা নজরে আসে ব্যবহারকারীদের। দেখা যায় অতি পরিচিত বা Twitter বলতেই যে নীল পাখিকে বোঝাত সেটা ফুড়ুৎ হয়ে গিয়েছে। তার জায়গায় এসেছে এক কুকুর। তবে সে কিন্তু মোটেই অপরিচিত নয়। মিমারদের কাছে এই কুকুরটি বেশ জনপ্রিয়। এটি আদতে ডগি কয়েন নামক এক ক্রিপ্টোকারেন্সি সংস্থার লোগো। কিন্তু হলে কী হবে নেট নাগরিকদের কাছে এই কুকুরটি মিমের জন্য বিখ্যাত। 

Elon Musk নিজেও মজার ছলে এই লোগো বদলের কথা ঘোষণা করেন। ব্যবহারকারীদের মধ্যে যেই লোগো নিয়ে আলোচনা শুরু হয় অমনি তিনি একটি পোস্ট করেন। সেখানে দেখা যায় Twitter -এর আইডেন্টিটি চেক করছেন এক পুলিশ। কিন্তু পাখি নেই দেখে চিনতে পারছেন না। তখন তাঁকে জানানো হয় যে ওটা আসলে পুরনো ছবি। আর এখন তো নতুন লোগো এসে গিয়েছে। 

Twitter ডগি কয়েন সংস্থার লোগোকে তাদের লোগো ব্যবহার করার পর এই সংস্থার বাজারমূল্য অনেকটাই বেড়েছে, প্রায় 30%। ফলে অনুমান করা হচ্ছে আগামীতে এই সংস্থা টুইটারের একটা বড় শেয়ার কিনতে পারে নইলে কেন কেউ কাউকে নিজের সংস্থার লোগো ব্যবহার করতে দেবে? ফলে আপাতত এটা নিয়ে জল্পনা উসকে গিয়েছে। 

প্রসঙ্গত এখন ওয়েবসাইটে এই সারমেয় লোগো দেখা গেলেও মোবাইলে এখনও সেটা দেখা যাচ্ছে না। যদিও এই বদল আনার পর মাস্ক জানিয়েছেন তিনি যে লোগো পাল্টানোর কথা বলেছেন সেটা রেখেছেন।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :