হোয়াটসঅ্যাপের বিষয়ে এই খবরটি জানেন কী!

Updated on 18-Oct-2018
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ খুব তাড়াতাড়ি ‘ ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারে নতুন নিয়ম নিয়ে এসেছে আর এই নতুন আপডেট সামনের সপতাহে এসে যাবে

হোয়াটসঅ্যাপ গত সপ্তাহে তাদের নতুন ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচার নিয়ে এসেছে যা কোম্পানি আপডেট করেছে। আর এই লঞ্চের সময়ে এই ফিচারের মাধ্যমে মেসেজে 7 মিনিতের মধ্যে ডিলিট করা যাবে। আর এর পড়ে এই লিমিট এখন বাড়িয়ে 1 ঘন্টা 89 মিনিট 16 সেকেন্ড করা হয়েছে। আর কোম্পানি ইউজার্সদের অভিজ্ঞতা বাড়ানোর জন্য এই সুবিধা চেঞ্জ করার কথা ভাবছে।

WABetalnfo র একটি রিপোর্ট অনুসারে কোম্পানি একটি নতুন আপডেট তৈরি করছে আর এর পড়ে মেসেজ প্রাপক 13 ঘন্টা 8 মিনিট আর 16 সেকেন্ডের মধ্যে মেসেজ ডিলিট করার রিকুয়েস্ট না পেলে মেসেজ ডেলিট হবেনা। আর এর মানে এই যে এবার একটি মেসেজ 13 ঘ ন্টা 8 মিনিট আর 16 সেকেন্ডের মধ্যে ডিলিট করা যাবে তবে সময়ের পড়ে মেসেজ আর ডিলিট করা যাবেনা।

এর মানে এই যে আপনারা যদি মেসেজ ডিলিট করেন কিন্তু ক্যান্সেল রিকোয়েস্ট 13 ঘন্টা 8 মিনিট আর 16 সেকেন্ডের মধ্যে না পায় তবে (যদি ফোন অফ থাকে) মেসেজ আর ডিলিট করা যাবেনা। আর সহজে বললে বলতে হয় যে আপনি যদি আপনার কোন বন্ধু কে কোন মেসেজ পাঠান তবে আর তা ডিলিট করতে চান তবে সেই সময়ে আপনার সেই বন্ধুকে 13 ঘন্টা, 8 মিনিট আর 16 সেকেন্ডের কম সময়ে মেসেজ ডিলিট করার রিকুয়েস্ট না পেলে সেই মেসেজ ডিলিট হবেনা।

আর এই সব কাজ মানে রিকুয়েস্ট ইত্যাদি ব্যাকগ্রাউন্ডে চলে আর এর জন্য ইউজার্সদের ফ্রন্ট এন্ডে কোন কারনে এতা বোঝা সম্ভব না। আর এমনিতে এই নতুন আপডেট শুরুর কোন নির্দিষ্ট সময়ে নির্ধারণ করা হবে আর খুব তাড়াতাড়ি এই ফিচারটি এসে যাবে বলে মনে  করা হচ্ছে।

Connect On :