হোয়াটস অ্যাপ বিজনেস অ্যাপকে টক্কর দিতে অ্যাপেল নিয়ে এল ‘বিজনেস চ্যাট’

হোয়াটস অ্যাপ বিজনেস অ্যাপকে টক্কর দিতে অ্যাপেল নিয়ে এল ‘বিজনেস চ্যাট’
HIGHLIGHTS

আপনাদের বলে রাখি যে গত বছরের ডেভলাপারদের কনফারেন্সের সময় এই অ্যাপটির কথা প্রথম ঘোষনা করা হয়

সম্প্রতি লঞ্চ হয়েছে জনপ্রিয় মেসেঞ্জিং অ্যাপ হোয়াটসঅ্যাপের বিজনেস ভার্সান। আর এবার হোয়াটসঅ্যাপের এই ভার্সান কে প্রতিযোগিতায় ফেলতে অ্যাপেল ‘বিজনেস চ্যাট’ নিয়ে এসছে। এই অ্যাপটি দিয়ে ইউজার্সরা সরাসরি iMessage এর মাধ্যমে ব্যবসায়ীদের সঙ্গে, গ্রাহকদের সঙ্গে আর বিভিন্ন কোম্পানির সঙ্গে যোগাযোগ করতে পারবে। অ্যামাজনের সেরা হেডফোন

অ্যাপেলের তরফে জানানো হয়েছে যে এই অপশানটির মাধ্যমে গ্রাহকরা এবার সরাসরি ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করতে পারবে। সম্প্রতি এই কথা অ্যাপেলের তরফে এই কথা জানানো হয়েছে। আর এও বলা হয়েছে যে এখন এটি অ্যাপেলের বিটা ভার্সানে লঞ্চ হবে আর সম্প্রতি এটি  iOS 11.3 লঞ্চের সময় লঞ্চ করা হবে।

আপনাদের বলে রাখি যে গত বছরের ডেভলাপারদের কনফারেন্সের সময় এই অ্যাপটির কথা প্রথম ঘোষনা করা হয়। এই অ্যাপটিতে প্রথমে Discover, Hilton, Lowe's and Wells Fargo’র মত কোম্পানি গুলি এতে থাকবে। অ্যাপেলের তরফে জানানো হয়েছে যে এই বিজনেস চ্যাটের মাধ্যমে সহজেই সার্ভিস রিপ্রেসেন্টেটিভদের সঙ্গে কথা বলা যাবে। আর এছাড়া অ্যাপেল পে ব্যবহার করে মেই অ্যাপ থেকেই অনেক জিনিসও কেনা যাবে।

তবে আপনাদের এও বলে রাখি যে হোয়াটসঅ্যাপের বিজনেস অ্যাপে অনেক ছোট ও মাঝারি ব্যবসায়ীরা উপকৃত হবেন।

এও আপনাদের বলে রাখি যে এই অ্যাপে কিন্তু ব্যবসায়ীরা গ্রাহকদের কন্ট্যাক্ট ডিটেলস দেখতে পাবেনা। আর গ্রাহকরা যখন ইচ্ছে তখন চ্যাট বন্ধ করে দিতে পারবেন। মনে করা হচ্ছে এই ধরনের অ্যাপ ভারতের ছোট ও মাঝারি ব্যবসায়ীদের জন্য কাজে লাগবে।

একটি সাম্প্রতিক সমীক্ষা থেকে জানা গেছে যে ৬৩% মানুষই বলেছেন যে গত দু বছরে বিভিন্ন ব্যবসায়ীদের সঙ্গে চ্যাটে কথা বলা অনেক বেড়েছে। আর এও বলে রাখা ভাল যে ১২০ কোটির মতন মানুষ ফেসবুকে ব্যবসায়ীদের সঙ্গে যুক্ত। আর এর মধ্যে ভারতে আছেন ২০ মিলিয়ান মানুষ।  

সোর্সঃ

 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo