How Use Thread on PC: কেবল ফোন নয়, Meta-এর থ্রেড কি ডেস্কটপেও ব্যবহার করা সম্ভব? কীভাবে?

Updated on 08-Jul-2023
HIGHLIGHTS

সদ্য লঞ্চ হয়েছে Meta -এর নতুন অ্যাপ Thread

এটা মূলত অ্যান্ড্রয়েড এবং iPhone ব্যবহারকারীদের জন্য নিয়ে আসা হয়েছে

কিন্তু এটা কি ল্যাপটপ না কম্পিউটারে ব্যবহার করা যাবে?

Meta -এর তরফে সদ্যই লঞ্চ করা হয়েছে একটি ব্র্যান্ড নিউ অ্যাপ, Thread। এই অ্যাপটি মূলত অ্যান্ড্রয়েড এবং iPhone ব্যবহারকারীদের জন্য নিয়ে আসা হয়েছে। আপাতত এই অ্যাপটি Google -এর Play Store এবং Apple এর App Store দুটোতেই উপলব্ধ আছে। এখান থেকে এই অ্যাপটি ডাউনলোড করতে পারবেন ব্যবহারকারীরা।

তবে এই অ্যাপ কিন্তু এখন মোটেই PC ব্রাউজারের সঙ্গে কমপ্যাটিবল নয়। তাই আপনি যদি একান্ত ভাবে Meta -এর এই নতুন পরিষেবার সুবিধা পেতে চান, সেটাকে এনজয় করতে চান আপনাকে মোবাইলেই এই অ্যাপ ডাউনলোড করতে হবে।

তবে হ্যাঁ, আপনি যে পিসি ব্রাউজার থেকে এই অ্যাপ একদমই ব্যবহার করতে পারবেন না এমনটা নয়। তবে সব ফিচার মোটেই ব্যবহার করতে পারবেন না। সেগুলোর পূর্ণ সুবিধাও পাবেন না। আপনি যেটা করতে পারবেন সেটা হল পিসি ব্রাউজারের সাহায্যে কেবল থ্রেডের পোস্ট দেখতে পারবেন।

মানুষের পছন্দ, অপছন্দ এই সোশ্যাল মিডিয়ার যুগে দ্রুত বদলে যাচ্ছে। গ্রাহকদের তাই পুরোপুরি স্যাটিস্ফ্যাকশন দিতে, তাঁদের আরও সুবিধা দিতে, আরও বেশি করে যোগাযোগ ব্যবস্থায় সাহায্য করতে এই সোশ্যাল মিডিয়া অ্যাপগুলো যেন সদা প্রস্তুত। আর সমানে এই বিষয় নিয়ে কাজ করে চলেছে। একই সঙ্গে কী করে নিজেদের ট্রাফিক, গ্রাহক বাড়ানো যায় তাঁদের ইনভলভ রাখা যায় সেই চেষ্টাই করে চলেছে। 

গ্রাহকদের সুবিদার্থে এবং তাঁদের আরও দুর্দান্ত পরিষেবা দিতেই সম্প্রতি Meta -এর তরফে এই অ্যাপ নিয়ে আসা হয়েছে। এটি একটি নতুন ইনস্টাগ্রাম অ্যাপ। এটার সাহায্যে ব্যবহারকারীরা আরও বেশি সময় এই প্ল্যাটফর্মে কাটাতে পারবেন। 

আরও পড়ুন: Nothing Phone Offline Purchase: কেবল অনলাইনে নয়, নাথিং ফোন এবার কেনা যাবে অফলাইনেও! কোথা থেকে? দেখুন সমস্ত খুঁটিনাটি

কম্পিউটারে যদি থ্রেডের পোস্ট পড়তে চান তাহলে দেখুন কী করণীয়

কম্পিউটারে এই অ্যাপ খোলা যাবে ঠিকই কিন্তু মনে রাখবেন এখানে কিন্তু আপনি আপনার অ্যাকাউন্টে লগইন করতে পারবেন না। Meta -এর তরফে এখন https://www.threads.net/ -এ কেউ গেলে তাঁকে কম্পিউটার বা ল্যাপটপে থ্রেডের পোস্ট দেখতে দিচ্ছে। কেউ যদি কোনও নির্দিষ্ট পোস্ট দেখতে চান তাহলে তাঁকে এই লিংকের শেষ কেবল ব্যবহারকারীর নাম যোগ করতে হবে। কিন্তু আপনি যদি এই পোস্টে লাইক, কমেন্ট করতে চান বা নিজে কোনও পোস্ট লিখতে চান তাহলে আপনাকে কিন্তু মোবাইল অ্যাপেই যেতে হবে। 

আরও একটা জিনিস মনে রাখবেন এই বিষয়ে যাঁদের প্রোফাইল পাবলিক রয়েছে কেবল তাঁদের পোস্ট আপনি ডেস্কটপ থেকে দেখতে পাবেন। যাঁদের প্রোফাইল প্রাইভেট করা তাঁদের কোনও পোস্ট কিন্তু আপনি দেখতে পাবেন না। তাই মোবাইল অ্যাপের ক্ষেত্রে আপনি যে বিপুল সুবিধা পাবেন এখানে কিন্তু তার সিকি ভাগ পাবেন না। 

এই অ্যাপটিকে অনেকটাই Twitter -এর মতো দেখতে। এবং Twitter -কেই এই অ্যাপের মূল প্রতিযোগী হিসেবে মনে করা হচ্ছে। আপনার যদি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থাকে আপনাকে কেবল এই অ্যাপ ইন্সটল করে লগইন করলেই হবে। তারপর আপনি ইনস্টাগ্রামে যে যে অ্যাকাউন্ট ফলো করেন সেগুলো এখানে এমনই ফলো হয়ে যাবে। 

একদিনে কতগুলো পোস্ট করা?

এখানে তেমন কোনও নির্দিষ্ট লিমিট নেই। ব্যবহারকারীরা যতগুলো ইচ্ছে ততগুলো পোস্ট করতে পারবেন। এমনকি যখন ইচ্ছে তখন।

তবে একটি পোস্টে আপনি ৫০০ ক্যারেকটার লিখতে পারবেন। তারপর সেটাকে থ্রেডে পোস্ট তো করতে পারবেনই সঙ্গে সেটাকে ইনস্টাগ্রাম স্টোরিজ বা এমনই পোস্ট হিসেবেও শেয়ার করতে পারবেন। এছাড়া এখান থেকে আপনি আপনার পোস্ট সোজাসুজি Twitter, Airdrop এ শেয়ার করা যাবে। এখানে ব্যবহারকারীরা ছবি, GIF, 5 মিনিটের Video সবই পোস্ট করতে পারবেন। 

আরও পড়ুন: OnePlus Nord 3 5G, Nord CE 3 5G Launch: ফিচার ঠাসা দুটো ফোন আনল OnePlus, সঙ্গে Earbuds-ও, আকর্ষণীয় ক্যামেরা, স্টোরেজ ছাড়া আর কী আছে? দাম কত?

আপাতত এই অ্যাপ নিয়ে রীতিমত হইচই পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই এই অ্যাপের বিষয়ে তাঁদের ইন্টারেস্ট প্রকাশ করেছেন। এখানে ব্যবহারকারীদের এখন মূলত মিম, নানা ধরনের পোস্ট শেয়ার করতে দেখা যাচ্ছে।

তবে এই অ্যাপের এখন একটাই সমস্যা যে এটা ওয়েবে সাপোর্ট করে না। কিন্তু আগামীতে Meta -এর তরফে হয়তো সেই সমস্যা দূর করা হবে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :