Online Doctor Consultation: ঘরে বসেই চিকিৎসা করান Covid এর, অনলাইন মিলবে ডাক্তার

Updated on 08-Jan-2022
HIGHLIGHTS

Covid-19 ভাইরাসটি আসার পর সবচেয়ে বেশি চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে চিকিৎসা ব্যবস্থা

কোভিডের ভয়াবহ রূপের কারণে অনেকেই ক্যানসার, কিডনি,লিভার,হার্টের বিভিন্ন সমস্যা সঠিক ভাবে চিকিৎসা করিয়ে উঠতে পারেননি বলে জানা যায়

Narayana Health-এ প্রায় 30 জনেরও বেশি স্পেশালিষ্ট ডক্টর রয়েছেন

ভারতে ইতিমধ্যেই কোভিডের তৃতীয় ওয়েব আছড়ে পরেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। প্রতিদিনই কয়েকগুণ বেড়ে যাচ্ছে কোভিড আক্রান্তের সংখ্যা। এরম পরিস্থিতিতে সবার জীবনেই বিশাল প্রভাব পরছে। কাজ-কর্ম, ডেইলি লাইফ সবেতেই এসেছে একাধিক পরিবর্তন। বেশিরভাগ কাজই তাই এখন অনলাইনে হয়ে থাকে। অফিসের কাজ, কেনাকাটা, বিনোদন সব কিছুতেই অনলাইনের প্রভাব দেখা যায়।  

এই কোভিড-19 (Covid-19) ভাইরাসটি আসার পর সবচেয়ে বেশি চিন্তার কারণ হয়ে দাড়িয়েছে চিকিৎসা ব্যবস্থা। কোভিডের পাশাপাশি আরো অনেকরকম রোগের সম্মুখীন হতে হয় সাধারণ মানুষকে। কিন্তু কোভিডের ভয়াবহ রূপের কারণে অনেকেই ক্যানসার, কিডনি,লিভার,হার্টের বিভিন্ন সমস্যা সঠিক ভাবে চিকিৎসা করিয়ে উঠতে পারেননি বলে জানা যায়। ফলে গত দুই বছরে অনেকেই হারিয়েছেন তাদের প্রিয়জনদের, অনেকেরই অবস্থা হয়েছে শোচনীয়। এই সমস্যার সমাধান করতেই দেশে অনলাইন ডক্টর কনসাল্টেশন চালু হয়।

Online Doctor Consultation-

এই প্রক্রিয়ায় অনলাইনেই চিকিৎসকদের পরামর্শ নিতে পারবেন মানুষ। এর জন্যে চিকিৎসকদের চেম্বার বা হসপিটালে যেতে হবেনা আর। বর্তমানে বেশ কয়েকটি অ্যাপ রয়েছে যেগুলির মাধ্যমে ফোন কল বা ভিডিও কলিং এর মাধ্যমে ডাক্তারদের গুরুত্বপূর্ণ সাজেশন নেওয়া সম্ভব। বর্তমানে দিল্লি, চেন্নাই, বেঙ্গালোর, মুম্বাই,গুরগাঁও ইত্যাদি শহরের পাশাপাশি কলকাতাতেও এই সুবিধা পাওয়া যাচ্ছে। বর্তমানে বিভিন্ন বেসরকারি কোম্পানি এই ব্যবস্থা করতে সক্ষম হয়েছে।

কলকাতায় বেশ কয়েকটি প্রতিষ্ঠান অনলাইনে ডক্টর কন্সালটেসন এর সুবিধা দিচ্ছে। জেনে নিন তাদের সম্পর্কে –

Narayana Health

কোভিড পরিস্থিতির শুরু থেকেই Narayana Health অনলাইনে চিকিৎসকদের পরামর্শ নেওয়ার ব্যবস্থা করেছে। এখানে প্রায় 30 জনেরও বেশি স্পেশালিষ্ট ডক্টর রয়েছেন, যারা অনলাইনে রুগিদের পরামর্শ দিয়ে সাহায্য করছেন। কলকাতার অন্যতম জনপ্রিয় এই সংস্থায় শিশু এবং প্রাপ্ত বয়স্ক উভয়ের জন্যেই পরামর্শ পাওয়া যায়।

Mfine.co

এই অ্যাপটির সাহায্যেও আপনি আপনার প্রয়োজন মতো চিকিৎসক এর কাছ থেকে চিকিৎসার জন্য উপযুক্ত পরামর্শ নিতে পারেন। অ্যাপটি কলকাতার পাশাপাশি ভারতের অন্যান্য শহরেও কাজ করে। Mfine.co এও রয়েছেন একাধিক স্পেশালিষ্ট ডক্টর, যেখানে ইউজাররা পছন্দ করে নিতে পারবেন তাদের প্রয়োজনীয় ডক্টরকে।

1mg.com

অনলাইন ডক্টর কন্সালটেন্সির ভারতের অন্যতম সফল অ্যাপ হল 1mg.com। বহুল পরিচিত এই অ্যাপটি অন্যান্য শহরের মতো কলকাতাতে অনলাইন পরিষেবা দিয়ে থাকে। আপনার সমস্যা অনুযায়ী প্রয়োজনীয় চিকিৎসকের দিয়ে নির্দিষ্ট টাকার বিনিময়ে অনলাইনে পরামর্শ নিতে পারেন।

এছাড়াও বর্তমানে, Apollo, Portea.com সহ একাধিক কোম্পানি নির্দিষ্ট খরচের বিনিময়ে অনলাইনে চিকিৎসকদের পরামর্শ নেওয়ার সুবিধা দিচ্ছে।

Connect On :