এক বছরে Helo অ্যাপ, রবিবার তাদের বর্ষপূর্তি উপলক্ষে দিল্লিতে অনুষ্ঠিত হল ক্রিয়েটার সামিট

এক বছরে Helo অ্যাপ, রবিবার তাদের বর্ষপূর্তি উপলক্ষে দিল্লিতে অনুষ্ঠিত হল ক্রিয়েটার সামিট
HIGHLIGHTS

এক বছরে হেলো অ্যাপ

ভারতের 14টি ভাষায় উপলব্ধ এই অ্যাপ

রবিবার ছিল তাদের ক্রিয়েটার সামিট

ভারতে এই সময়ে যত অ্যাপ আছে তার মধ্যে ধিরে ধিরে বা বলা ভাল কম সময়ে জনপ্রিয়তা পাচ্ছে তার মধ্যে অন্যতম হল ‘Helo’। আর সবে গত কাল এই অ্যাপ তাদের এক বছরের উদযাপন করে একটি ক্রিয়েটার সামিটের মাধ্যমে।এই অনুষ্ঠানটি দিল্লিতে করা হয়।  এখানে অ্যাপের তরফে যেমন উপস্থিত ছিলেন কন্টেন্ট অপারেশান প্রধান শ্যামঙ্গা বড়ুয়া, তেমনি ক্রিয়েটার স্ট্র্যাটেজি আর গ্রোথ হেড রাজ মিশ্রাও উপস্থিত ছিলেন। আর ছিলেন হেলোর অসংখ্য ক্রিয়েটাররা।

2018 সালের জুন মাসে এই অ্যাপটি ভারতে আসে আর এই সময়ে ভারতের 22টি ভাষার মধ্যে 14টু ভাষা সাপোর্ট করে এই অ্যাপ।

ডিজিট বাংলার সঙ্গে কথা বলার সময়ে শ্যামঙ্গা জানান যে, “ এই অ্যাপ ভারতে এত তাড়াতাড়ি জনপ্রিয়তা পাওয়ার একটি বড় কারন এই যে এখানে ইউজাররা তাদের নিজদের ভাষায় নিজেদের প্রকাশ করতে পারেন। “ শুধু তাই না এর সঙ্গে তিনটি এও জানিয়েছেন যে এই সময়ে Helo ভারতের বেশ কিছু ভাষার টেলিশোর অফিসিয়াল স্পনসর ও করে থাকে। এর মধ্যে যেমন আছে বিগ বস কানাডা তেমনি আছে আরও বেশ কিছু ভাষার অনুষ্ঠান আর সম্প্রতি তারা ক্রিকেট বিশ্বকাপের সমস্ত আপডেটও নিজেদের অ্যাপে দিচ্ছেন।

কোম্পানির তরফে এও জানানো হয়েছে যে অ্যাপ লঞ্চের প্রথম একমাসের মধ্যে ভারতে এটি এক মিলিয়ান ডাউনলোড পায়। আর এই অ্যাপের মাধ্যমে দেশের টায়ার 3 আর টায়ার 2 র শহর গুলির মধ্যে যোগাযোগের গ্যাপ কমে যাচ্ছে। আর অ্যাপের অ্যাক্টিভ ইউসার গ্রোথও ডিসেম্বর থেকে 2019 য়ের জুনের মধ্যে 100% হয়েছে।

শুধু দেশেই না ‘গ্লোবাল দেশি’ র মাধ্যমে কোম্পানি দেশের বাইরে USA,কানাডা, সিঙ্গাপুর, মালেশিয়া, সৌদি আরব, UAE, ওমান, কুয়েত, কাতার, নেপাল, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা আর বাংলাদেশেও পাওয়া যাচ্ছে।

আর এর খুব সম্প্রতি এই অ্যাপে লাইভ ফিচারের মতন ফিচার আসবে বলে জানানো হয়েছে।

ক্রিয়েটার সামিটে দুজন ক্রিয়েটারের সঙ্গে কথা বলার সময়ে এই অ্যাপ নিয়ে তাদের অভিজ্ঞতাও জানা যায়। স্পুন্স অফ ফ্লেভারস তরফে প্রেরনা জানান যে মাত্র কয়েক মাসের মধ্যে তার এক লাখ  আটত্রিশ হাজার ফলোয়ার্স আছে। আর তিনি নিয়মিত তাঁর খাবার আর ট্র্যাভেলের কন্টেন্ট এই অ্যাপে পাব্লিশ করে অভূতপূর্ব সারা পেয়েছেন।

আর এই একই কথার প্রতিধ্বনি শোনা যায় 2018 সালের অ্যাপের প্রথম থেকে যুক্ত হওয়া দু লাখের বেশি ফলোয়ার যুক্ত আই অ্যাম ইউথ ইউ পেজের ক্রিয়েটার রাজস্থানের রামপাল শারংয়ের লেখালিখির পেজেও ইউজার্সরা তাঁর সঙ্গে নিজের ভাল মন্দও শেয়ার করে থাকেন।

কোথাউ না কোথাউ নিজের ভাষায় নিজের মতন করে নিজদের প্রকাশ করতে পারাই জেন Helo অ্যাপের সঙ্গে বাকিদের আলাদা করেছে বলে ক্রিয়েটার আর অ্যাপ দুজনেরই মত।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo