Apple-এর iMessage এবার আসছে উইন্ডোজ 11-তে, দেখুন কীভাবে ব্যবহার করবেন

Apple-এর iMessage এবার আসছে উইন্ডোজ 11-তে, দেখুন কীভাবে ব্যবহার করবেন
HIGHLIGHTS

Apple -এর iMessage -এর সুবিধা এবার আসছে উইন্ডোজ 11-তে

মাইক্রোসফট ফোন লিংক অ্যাপের সাহায্যে iPhone ব্যবহারকারীরা তাঁদের মেসেজ চেক করতে পারবেন

উইন্ডোজ পিসির সাহায্যে ফোনও ধরতে পারবেন তাঁরা

Microsoft -এর ফোন লিংক অ্যাপ এখন iOS ডিভাইসের জন্য একটা ভীষণ ভাল ফিচার এনেছে। উইন্ডোজ 11 ব্যবহারকারীরা এখন Apple -এর এই জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম iMessage ব্যবহার করতে পারবেন। এই নতুন ফিচারের সাহায্যে iOS ব্যবহারকারীরা iMessage -এ মেসেজ পাঠাতে বা সেখান থেকে মেসেজ পেতে পারবেন।

এমনকি ফোনের নোটিফিকেশন দেখা থেকে শুরু করে কনট্যাক্ট -এর অ্যাকসেস পাওয়া, ফোন ধরতে পারা সবটাই করতে পারবেন তাঁদের উইন্ডোজ 11 পিসির সাহায্যে। এই ফোন লিংক অ্যাপে একটি iCloud ইন্টিগ্রেশন আছে যার সাহায্যে ব্যবহারকারীরা তাঁদের আইফোনের ছবি উইন্ডোজ সিস্টেমে পাঠাতে পারবেন।

উইন্ডোজ ব্যবহারকারীরা ফোন লিংক অ্যাপ ব্যবহার করতে পারছিলেন সেটার প্রিভিউ ফেজে। এই ফিচার এখন 39 টা ভাষায় 85 টি বাজারের সমস্ত উইন্ডোজ 11 ব্যবহারকারীদের কাছে আসতে চলেছে। এরপর এটা মে মাসের মাঝামাঝির মধ্যে সমস্ত উইন্ডোজ 11 ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে বলেই জানানো হয়েছে।

Microsoft phone link in ios

Microsoft -এর তরফে এই iOS -এ Phone Link অ্যাপ রিলিজ করার বিষয়ে জানিয়ে একটি ব্লগ পোস্টে লিখেছে যে তারা জানে পরিবার বা বন্ধুদের সঙ্গে জরুরি সময় জুড়ে থাকা কতটা জরুরি তাই আমরা এই আপডেট নিয়ে এসেছে। 

এই কোম্পানির তরফে আরও জানানো হয়েছে যে এখন তারা আশা করছে যে কেউ যখন উইন্ডোজ পিসিতে ব্যস্ত থাকবেন তখন তাঁরা আর কোনও জরুরি কল বা মেসেজ মিস করে যাবেন না। ফলে উইন্ডোজ 11 ব্যবহারকারীরা এখন নিশ্চিন্তে থাকতে পারেন।

ফোন লিংক অ্যাপ অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য বহুদিন ধরেই উপলব্ধ আছে। এখন সেখানে ব্যবহারকারীদের তাঁদের ফোনে থাকা সমস্ত পছন্দের জিনিসের অ্যাকসেস দেওয়া হচ্ছে। 

এই বিষয়ে উল্লেখযোগ্য এই ফোন লিংক অ্যাপের ফিচার কেবলমাত্র iOS 14 বা তার বেশি ভার্সনে উপলব্ধ হবে। এটা iPad বা ম্যাকের ডিভাইসে উপলব্ধ হবে না।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo