Apple মিউজিক 30 মিলিয়ান পেড সাবস্ক্রিপশান পেরিয়েছে

Updated on 03-Oct-2017
HIGHLIGHTS

এই অ্যাপটি 2015 সালে রিলিজ করা হয়েছিল আর প্রথম বছ্রেরি এটি 20 মিলিয়ান নিউজার্স নিজের সঙ্গে যুক্ত করেছিল, এর পরে 2016 থেকে এখনও অব্দি আরও 10 মিলিয়ান ইউজার্স যুক্ত হয়েছে

Apple মিউজিকের Jimmy Iovine, বিলবোর্ডকে বলেছে যে, Apple মিজিক 30 মিলিয়ান পেড সাবস্ক্রাইবার্সের সিমা অতিক্রম করেছে। কোম্পানি বলেছে যে গত বছর ডিসেম্বরে Apple মিউজিক 20 মিলিয়ান সাবস্ক্রাইবারের টার্গেট সম্পূর্ণ করেছিল। Apple মিউজিকের সাবস্ক্রাইবারের সংখ্যা এখনও অব্দি Spotify এর তুলনায় অর্দ্ধেক হয়েছে, যদিও এই পরিষেবা Spotify এর তুলনায় এখনও নতুন। গত মাসের একটি রিপোর্ট অনুসারে, Spotify ইউজার্সের সংখ্যা 60 মিলিয়ান।

Iovine সম্প্রতি বলেছে যে যদিও Apple মিউজিকের প্রগতিশীল বৃদ্ধি হয়েছে, কিন্তু তাও তাদের এখনও অনেক দূর যেতে হবে। Iovine, Billboard কে বলেছে, “যদিও Apple মিউজিকের স্টেবেল আর প্রগতিশীল বৃদ্ধি হয়েছে, তাও তাদের কাছে এগিয়ে যাওয়ার জন্য একটি লম্বা সস্তা সময় আছে, আমরা লাখ লাখ গ্রাহকদের নিজেদের সঙ্গে যুক্ত করছি আর পুড়নো সুচির সংখ্যা বাড়ছে এটি কোন চাল নয়”।

Apple মিউজিক 2015 সালে iOS 9 এর সঙ্গে লঞ্চ হয়েছিল। প্রথম বছরে এটি 20 মিলিয়ান ইউজার্স নিজদের সঙ্গে যুক্ত করেছিল। এর পরে 2016 থেকে এখনও অব্দি 10 মিলিয়ান ইউজার্স এর সঙ্গে যুক্ত হয়েছে। Apple নিয়মিত এই অ্যাপের সুবিধা বদলাতে থাকে। এই পরিষেবা দ্বারা মুল স্ট্রিমিং বিষয়ের সঙ্গে পপ সংস্কৃতি বৃদ্ধির পরিকল্পনায় আছে, যা কিছু সময় থেকেই মঞ্চে আছে।

Iovine এপ্রিলে Bloomberg কে বলেছে যে , “মিউজিক পরিষেবা অনেক গান আর কিছু প্লেলিস্ট ছাড়া আরও বেশি কিছু হওয়া দরকার”। 

Connect On :