কাউকে মেসেজ পাঠানোর আগে এবার হোয়াটসঅ্যাপ ভয়েস মেসেজ শুনতে পারবেন

Updated on 27-Apr-2018
HIGHLIGHTS

এই ফিচারটি হোয়াটসঅ্যাপের iOS ইউজার্সরা পাওয়া শুরু করে দিয়েছে আর লেটেস্ট বিটা আপডেটে অ্যান্ড্রয়েড ইউজার্সরাও এই ফিচারটি পেয়েছে

গুগল প্লে বিটা প্রোগ্রামে রেজিস্টার্ড অ্যান্ড্রয়েড ইউজার্সদের জন্য হোয়াটসঅ্যাপ নতুন 2.18.123বিটা আপডেট দেওয়া শুরু করেছে। এর এই নতুন আপডেটে “সেকেন্ড ভয়েস মেসেজ” ফিচার আছে। আর এই ফিচারের নাম থেকেই এটা বোঝা যাচ্ছে যে এই ফিচারটির মাধ্যমে ভয়েস রেকর্ডিং পরিষেবা পাওয়া যাবে।

যেমন ধরুন আপনারা যদি কোন ইউজারকে অডিও ফাইল পাঠাতে চান তবে তার জন্য রেকর্ড করতে হবে, আর সেই সময়ে কোণ ভয়েস কল এসে গেলে আপনার রেকর্ডিং বন্ধ করতে হবে আর ঠিক সেই সময়ে নতুন এই ফিচারটি কাজ করবে। হ্যাঁ ঠিকই পড়ছেন  সেই সময়ে এই ফিচারের মাধ্যমে ভয়েস রেকর্ডিং ফাইল পরিষেবা পাওয়া যাবে। তবে ইউজার্সকে এর জন্য অডিও রেকর্ডিং ট্যাপ করে রেখে ভয়েস রেকর্ড করতে পারবেনা। ইউজার্সরা সেই রেকর্ডিং শুনতে পাবেন আর অন্য রেকর্ডিং সঠিক হলে তা সেন্ড করতে পারবেন।

আপনার স্মার্টফোনকে সবসময়ে সচল রাখার জন্য এই পাওয়ারব্যাঙ্ক গুলি আপনাকে সাহায্য করবে, Paytm মলে এই পাওয়ারব্যাঙ্ক গুলি ডিস্কাউন্টের সঙ্গে পাওয়া যাচ্ছে

আর সেভ হওয়া রেকর্ডিংয়ের অ্যাক্সেস করার জন্য আপনাকে চ্যাট স্ক্রিনে যেতে হবে। আর এই ফিচারটি হোয়াটসঅ্যাপের iOS ইউজার্সদের জন্য পাওয়া শুরু হয়েগেছে আর লেটেস্ট বিটা ভার্সানের আপডেটে অ্যান্ড্রয়েড ইউজার্সরাও এটি পাওয়া শুরু করেছে। আর এখনও এটা জানা যায়নি যে হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েডের স্ট্যান্ডার্ড স্টেবেল ভার্সানে কখন এই ফিচার আসবে।

হোয়াটসঅ্যাপ সব ছোট ছোট ত্রুটি শেষ করার জন্য কাজ করছে আর যার ফলে ইউজার্সরা ভাল অভিজ্ঞতা পাবে। উদাহরন স্বরূপ, গত মাসে কোম্পানি ল্কড রেরকর্ডিং ফিচার নিয়ে এসেছিল যার মাধ্যমে ইউজার্সরা সহজ জেসচারের মাধ্যমে অডিও রেকর্ডিং লক করতে পারত। রেকর্ডিং সম্পূর্ণ হলে পরে ইউজার্সরা দরকার হলে রেকর্ডিং পাঠাতে পারে আবার না পাঠিয়ে ক্যান্সেলও করে দিতে পারে।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপ ইউজার্সদের দীর্ঘ সময় ধরে লকড রেকর্ডিং ফিচারের প্রয়োজনীয়তা ছিল আর এবার এই ভয়েস রেকর্ডিং ফিচার যুক্ত হলে ইউজার্সদের ভয়েস মেসেজ সংক্রান্ত দরকারি জিনিস আরও সহজে পাবে। আর আগামী কিছু আপডেটের মাধ্যমে হোয়াটসঅ্যাপ স্টিকার্স ফিচার আনতে পারে আর এর সঙ্গে লাইভ লোকেশান শেয়ারিং ফিচারেও কিছু উন্নতি করা হতে পারে।  

সেভড ভয়েস রেকর্ডিং ফিচারে অভিজ্ঞতার জন্য গুগল প্লে স্টোরে গিয়ে গুগল হোয়াটসঅ্যাপ বিটা প্রোগ্রামে সাইন আপ করে হোয়াটসঅ্যাপ বিটা 2.18.123 আপডেট পাওয়া সম্ভব।

Connect On :