31 ডিসেম্বর 2019 য়ের পরে এই ফোন গুলিতে WHTSAPP চলবেনা

31 ডিসেম্বর 2019 য়ের পরে এই ফোন গুলিতে WHTSAPP চলবেনা
HIGHLIGHTS

Windows Phone জুন মাসে WhtsApp ফাইনাল আপডেট নিয়ে এসেছে

2019 সালের ডিসেম্বর মাসের পরে ইউন্ডোজ ফোনে WhtsApp চলবে না

WhtsApp অফিসিয়ালি জানিয়েছে

ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ WhtsAPP এবার Windows Phone OS সাপোর্ট করবে না। হ্যাঁ এবার হোয়াটসঅ্যাপ সম্প্রতি তাদের ব্লগ পোস্টে এই আপডেট জানিয়েছে যে ইউন্ডোজ ফোন 2019 সালের ডিসেম্বরের পরে এই অ্যাপ আর সাপোর্ট করবে না। আর এর মধ্যে Windows Phone অপারেটিং সিস্টেম ডিভাইসে এই বছর ডিসেম্বরের পরে WhtsApp মেসেঞ্জিং অ্যাপ সাপোর্ট করবে না।

WhtsApp জানিয়েছে এই কথা আর এর পরে ইউন্ডোজ স্মার্টফোন ব্যাবহারকারী ইউজাররা যদি হোয়াটসঅ্যাপ ব্যাবহার করে জেতে চান তবে তাদের এর জন্য আলাদা অ্যান্ড্রয়েড বা iOS অপারেটিং সিস্টেম ডিভাইস বাছতে হবে। আর আপনাদের বলে রাখি যে হোয়াটসঅ্যাপ এমনিতে টানা পুরনো ফোনের অপারেটিং সিস্টেম আলাদা ফেজে ইউজারদের সাপোর্ট দিচ্ছে। আর সেখানে এবার ইউন্ডো ফোন নিয়ে কোম্পানি এই স্পেশাল সিদ্ধান্ত নিয়েছে।

হোয়াটসঅ্যাপের তরফে বলা হয়েছে যে 2019 সালের শেষে মানে ডিসেম্বর 31 য়ের পরে আর উইন্ডোজ ফোনে অ্যাপের সাপোর্ট থাকবে না বলে কোম্পানি সিদ্ধান্ত নিয়েছে। আর তিনি এও বলেন যে কোম্পানি জুন মাসে এই ফোনের ফাইনাল আপডেট দেবে। আর এর সঙ্গে তারা এও বলেছে যে এই বছরের শেষের মধ্যে ইউন্ডো ফোনের সাপোর্ট আর থাকবে না।

Nokia s40 থেকেও 2018 সালে সাপোর্ট সরিয়ে দেওয়া হয়েছিল

আপনাদের বলে রাখি যে গত বছর মানে 2018 সালে হোয়াটসঅ্যাপ Nokia s40 ফোনের থেকে এই সাপোর্ট সরিয়ে দিয়েছে। আর এই ফোনটি 31 ডিসেম্বর 2018 সালের পরে আর হোয়াটসঅ্যাপের আপডেট পাচ্ছে না। আর এর আগে কোম্পানি 8.0 OS-powered devices, BlackBerry OS আর BlackBerry 10  য়ের সাপোর্ট বন্ধ করে দিয়েছে। আর এই ভাবে iOS 7 বা এর আগের বা পুরনো ভার্সানে কাজ করা অ্যাপেল ডিভাইসও 1 ফেব্রুয়াইর 2020 র পরে হোয়াটসঅ্যাপ সাপোর্ট পাবে না।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo