পেটিএম ওয়ালেটে ক্রেডিট কার্ড দিয়ে টাকা ভরেন তবে এই খবরটি আপনার জন্য

পেটিএম ওয়ালেটে ক্রেডিট কার্ড দিয়ে টাকা ভরেন তবে এই খবরটি আপনার জন্য
HIGHLIGHTS

10000 টাকার বেশি টাকায় 1.75% চার্জ আর GST দিতে হবে

30 ডিসেম্বর থেকেই এই নিয়ম চালু

পেটিএম এখন প্রায় সবাই ব্যাবহার করেন, পেটিএমের মতন ইওয়ালেট থাকায় অনেক ক্ষেত্রেই অনেক সুবিধা হয়েছে। আর অনেকেই এই অ্যাপে ক্রেডিট কার্ডের মাধ্যমে টাকা ভরেন আর এবার এই বিষয়ে আপনাদের কিছু দরকারি জিনিস জানা দরকার। আসলে পেটিএম সলিউশান যারা দেয় সেই কোম্পানি মাসে ক্রেডিট কার্ডের মাধ্যমে 10000 টাকার বেশি টাকা অ্যাড করলে 1.75% টাকা আর GST দেওয়ার কথা জানিয়েছে। আর এই নতুন নিয়ম আজ মানে 30 ডিসেম্বর থেকে চালু হবে।

পেটএম ব্যাঙ্কের ওয়েবসাইটের খবর অনুসারে যদি কোন ব্যাক্তি কোন মাসে 10000 টাকা পর্যন্ত ক্রেডিট অ্যাড করেন তবে তাদের কোন ট্যাক্স দিতে হবেনা। তবে আপনারা যদি 10000 টাকার বেশি অ্যাড করতে চান তবে আপনাদের ট্যাক্স দিতে হবে।

যদি কোন মাসে পেটিএম ওয়ালেটে 12,000 টাকা ক্রেডিট কার্ডের মাধ্যমে অ্যাড করেন তবে আপনাদের সম্পূর্ণ ভাবে টাকা দিতে হবে। আর আপনাদের এক্ষেত্রে অতিরিক্ত 240 টাকা দিতে হবে। মানে এই যে আপনাদের ক্রেডিট কার্ডের মাধ্যমে 12240 টাকা দিতে হবে আর সেখানে আপনার ওয়ালেটে অ্যাড হবে 12,000 টাকা। আর এর পরে আপনাদের অন্য ট্র্যাঞ্জাকশানে চার্জ দিতে হবে।

আর এই ভাবে আপনাদের টাকা লেনদেনের ক্ষেত্রে মোট 10,000 টাকা বা এর কম টাকার অ্যাড করতে হলে ট্যাক্স দিতে হবে না। মানে যদি 1000 টাকা অ্যাড করেন তবে 2000 টাকা অ্যাড করে আপনাদের চার্জ দিতে হবে না আর এর পরে আপনারা 7000 টাকা অ্যাড করতে পারবেন আর এখানে আপনাদের থেকে কোন চার্জ নেওয়া হবে না আর এখানে যদি 7001 টাকা হয় তবে আপনাদের পুরো ট্যাক্স দিতে হবে। আর এই ভাবে অন্য ট্র্যাঞ্জাকশানে আপনাদের টাকা দিতে হবে।

তবে কোন মার্চেন্ট থেকে কেনাকাটার ক্ষেত্রে কোন ট্যাক্স দিতে হবে না। পেটিএম ওয়ালেটে পেটিএম পেমেন্ট ব্যাঙ্কের মাধ্যমে ট্রান্সফার করলে আপনাদের পাঁচ শতাংশ ট্যাক্স দিতে হবে। আর এছাড়া পেটিএম ওয়ালেটে ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা ট্র্যান্সফার করলেও আপনাদের পাঁচ শতাংশ টাকা দিতে হবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo