Google Photos-এর তুলনায় এগিয়ে Google Gallery App, কেন? দেখুন 4 কারণ

Google Photos-এর তুলনায় এগিয়ে Google Gallery App, কেন? দেখুন 4 কারণ
HIGHLIGHTS

Google Gallery App Google Photos -এর তুলনায় অনেক ভাল

এটি আদতে Google Photos -এর অফলাইন বিকল্প

এখানে সেলফ ক্যাটাগরাইজেশন ফিচার আছে

Google Photos যতটা জনপ্রিয় এই অ্যাপের বিকল্প Google Gallery App অতটাও জনপ্রিয় নয়। ইনফ্যাক্ট, এই অ্যাপটির বিষয়ে অনেকেই জানেন না। আপনি যদি ভাবেন দুটোই এক তাহলে বলব না। বিকল্প হলেও দুটো কিন্তু এক নয়।

Google Gallery App-এ আপনি আপনার ফোনে থাকা ছবি ভিডিও দেখতে পাবেন। অধিকাংশ অ্যান্ড্রয়েড ফোনেই ডিফল্ট গ্যালারি অ্যাপ হিসেবে Google Photos-ই থাকে। মূলত যেগুলো Google Pixel -এর ফোন হয়।

এটা ঠিক Google Photos -এ দারুন সব এডিটিং ফিচার আছে কিন্তু এটা আদতে গ্যালারি অ্যাপ নয়। এটার তুলনায় Google Gallery App অনেক ভাল ডিফল্ট গ্যালারি অ্যাপ। কিন্তু এটা ভীষণই আন্ডাররেটেড। তাই এই প্রতিবেদন থেকে দেখে নিন কেন Google Photos -এর Google Gallery App ভাল। 

Google Photos এর সীমাবদ্ধতা

1. এটা যেন অনেক বেশি এডিটিং অ্যাপের মতো। সাধারণ গ্যালারি অ্যাপ যা রোজ প্রয়োজন হয় তেমনটা নয়। এখানে যখনই কেউ ছবি দেখে তখনই এটা বারবার সম্ভাব্য এডিট অপশনগুলো দেখাতে থাকে। 

2. এটা অনেক বেশি যেন ক্লাউড স্টোরেজের মতো। যদি আপনার কোনও ছবি Google Photos -এ থাকে তাহলে আপনি জানবেন যে ওই ছবি আপনার সঙ্গে আজীবন থেকে যাবে সে আপনি যতই আপনার ফোন চেঞ্জ করুন না কেন। কিন্তু আমরা তো এই জিনিসটা আমাদের রোজকার ব্যবহারের গ্যালারি অ্যাপটিতে চাই না, তাই না? কোনও ছবিতে ক্লিক করলেই এখানে দেখাতে থাকে আমি কি করব এই ছবি নিয়ে রাখব না ডিলিট করব? 

3. এছাড়া গুগল ফটোজ ভীষণ ডেটা ব্যবহার করে। এমনকি ফোন ব্যবহার না করলেও। ভারতে এখনও মোবাইল ডেটা ভীষণ দামী, আর সবসময় তো আর Wifi -এর সুবিধা থাকে না। ফলে সেক্ষেত্রে এটাও একটা সমস্যা হয়ে দাঁড়ায়। 

4. এছাড়া রোজকার ঝামেলা তো আছেই! নিয়মিত পপ আপ আসবে আর জিজ্ঞেস করবে আপনি কোনও কোলাজ বানাবেন কিনা। 

এবার দেখুন কেন Google Gallery App Photos -এর থেকে ভাল। 

Google Photos vs Google Gallery app

Google Gallery App এর সুবিধা

1.  আপনি একবার এই অ্যাপ ডাউনলোড করার অর্থ হল আপনাকে আর কিছু করতে হবে না। নিজে থেকেই আপনার ফোনের সব ছবি ভিডিও এখানে চলে আসবে। অতিরিক্ত খাটনি নেই।

2. কোনও ইন্টারনেটের প্রয়োজন নেই। অফলাইন থেকেও এই অ্যাপটিতে সব কাজ করা যায়। ইন্টারনেট না থাকলেও তাই এই অ্যাপে ছবি ভিডিও দেখা যায়। 

3. এখানে কিছু বেসিক এডিটিং টুল এমনই আছে যেমন রোটেটিং, ক্রপিং, ফিল্টার, ইত্যাদি। 

4. এই অ্যাপে সেলফ ক্যাটাগরাইজেশনের সুবিধা পাবেন। মানুষ, সেলফি, খাবার, জায়গা ইত্যাদিকে এটা নিজে থেকেই চিহ্নিত করতে পারে। 

তবে হ্যাঁ, একটাই জিনিস এই অ্যাপটা গত নভেম্বর থেকে কোনও আপডেট পায়নি। যদিও তাতে বিশেষ অসুবিধা হওয়ার কথা নয়। কিন্তু ওই, Google Play Store -এর অ্যাপ দীর্ঘদিন আপডেট না করলে ঠিক ভাবে চলতে চায় না।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo