4 Hidden Features of Threads: Meta-এর থ্রেডস নিয়ে হইচইয়ের অন্ত নেই, কিন্তু এর 4 লুকানো ফিচারের সম্পর্কে জানেন কী?

Updated on 15-Jul-2023
HIGHLIGHTS

Meta এর তরফে কিছুদিন আগেই লঞ্চ করা হয়েছে Threads

অনেকেই বলছেন এই অ্যাপ টুইটারকে টক্কর দিতে সক্ষম

এই অ্যাপের সেরা 4 লুকানো ফিচার দেখুন

Meta -এর তরফে মাত্র কদিন আগেই লঞ্চ করা হয়েছে Threads। এই অ্যাপটি Instagram এর সঙ্গে লিংকড। কিন্তু সবে লঞ্চ করা হলে কী হবে এই অ্যাপের জনপ্রিয়তা এখন তুঙ্গে। মাত্র কদিনেই বহু মানুষ এই অ্যাপের সঙ্গে যুক্ত হয়েছেন। 

এই অ্যাপ Instagram অ্যাপের সঙ্গে সিঙ্ক করে তার ফলোয়ার, প্রোফাইল ডিটেল, ইত্যাদি পেতে সাহায্য করে। ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট থাকলেই সহজেই Threads অ্যাকাউন্ট তৈরি হয়ে যায়। আবার এই অ্যাকাউন্ট ডিলিট করতে গেলে সবার আগে আপনাকে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করতে হবে।

ফলে বুঝতেই পারছেন দুটো অ্যাকাউন্ট ওতপ্রোত ভাবে জড়িত। অনেকেই মনে করছেন এই অ্যাপ আদতে Twitter -এর প্রতিযোগী। কিন্তু আপনি জানেন কি এই অ্যাপে চারটি এমন ফিচার আছে যা এখনও অনেকেই জানেন না কিন্তু সেগুলি দারুন মজাদার। কী কী সেগুলো, দেখুন ঝটপট। 

Threads এর চারটি লুকানো ফিচার

কাউকে সহজেই ফলো করা যায়

আপনি Meta -এর অন্যান্য প্ল্যাটফর্মে কাউকে ফলো করলেই আপনাআপনি থ্রেডসেও আপনি তাঁকে ফলো করতে শুরু করবেন। এটার জন্য আপনাকে আলাদা করে এই অ্যাপ খুলে সেখানে গিয়ে যাঁকে ফলো করতে চান তাঁর প্রোফাইলে গিয়ে ফলো বাটনে ক্লিক করতে হয় না। এটার জন্য স্রেফ তাঁর নামের পাশে থাকা + সাইনে ক্লিক করলেই হবে। 

আরও পড়ুন: BSNL 4G Service Launched: শুরু হল BSNL-এর 4G সার্ভিস, কোন শহরে পাবেন এই পরিষেবা?

ঝটপট নতুন থ্রেড বানানো যায়

নতুন থ্রেড পোস্ট করার জন্য ব্যবহারকারীকে + আইকনে ক্লিক করতে হবে। কিন্তু কোনও থ্রেডের মধ্যে আরও একটি থ্রেড তৈরি করতে চাইলে প্রাথমিক থ্রেডের সঙ্গে যে + সাইন আছে সেখানে ক্লিক করলেই হবে। তাহলে প্রাথমিক থ্রেডের নিচে পর পর সেই একই সম্পর্কিত থ্রেড তৈরি হয়ে যাবে। 

কাউকে চাইলে মিউট করা যায়

যদি আপনি নির্দিষ্ট কোনও ব্যক্তি থ্রেড না দেখতে চান, তাঁকে অ্যাভয়েড করতে চান তাহলে আপনি এখানে মিউট অপশন পেয়ে যাবেন। এটার জন্য যে অ্যাকাউন্টকে মিউট করতে চান সেটার পাশে থাকা থ্রি ডটে ক্লিক করুন। এবার ওখান থেকে মিউট অপশন বেছে নিন। 

আরও পড়ুন: Amazon Prime Days Sale 2023: শুরু হল অ্যামাজনের বার্ষিক সেল, জলের দরে কিনুন Nokia, IQOO সহ এই ফোনগুলো

হিডেন ওয়ার্ড

এখানে হিডেন ওয়ার্ড অপশন আছে। এর সাহায্যে আপত্তিকর মন্তব্য আড়াল করা যাবে। একই সঙ্গে নির্দিষ্ট কোনও শব্দ বা বাক্যে আপত্তি থাকলেও ব্যবহার করতে পারেন।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :