সাবধান! ফের Google Play Store এ ক্ষতিকর ম্যালওয়্যার যুক্ত 11 অ্যাপের হদিস! দেখুন কী করণীয়

সাবধান! ফের Google Play Store এ ক্ষতিকর ম্যালওয়্যার যুক্ত 11 অ্যাপের হদিস! দেখুন কী করণীয়
HIGHLIGHTS

Google Play Store এ আবারও ক্ষতিকর অ্যাপের সন্ধান মিলল

এই 11 অ্যাপে ক্ষতিকর ম্যালওয়্যারের সন্ধান পাওয়া গিয়েছে

আপনার ফোনে থেকে থাকলে এখনই ডিলিট করুন

সমস্ত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের সতর্ক থাকা উচিত সবসময় যে তাদের ফোনে কোনও ক্ষতিকর ম্যালওয়্যার নেই তো! কারণ ফোনে একবার এই ক্ষতিকর ম্যালওয়্যার ঢুকে পড়ার অর্থ হল আপনার অজান্তে আপনার অর্থ হল বেহাত হয়ে যাওয়া। এমনই আর্থিক ক্ষতিও হতে পারে। 

Fleckpe নামক একটি ক্ষতিকর সফটওয়্যার একাধিক Google Play Store অ্যাপের মধ্যে পাওয়া গিয়েছে। এই অ্যাপগুলো প্রায় 6 লাখ ব্যবহারকারী ব্যবহার করছেন। ফলে তাঁদের ফোনে এই অ্যাপগুলো আছে বলেই বাহুল্য তাঁদের যেমন ব্যক্তিগত তথ্য হারানোর ঝুঁকি আছে তেমনই টাকা লোপাট হওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। 

সাইবার সিকিউরিটি কোম্পানি Kaspersky এর তরফে এই ক্ষতিকর Fleckpe এর সন্ধান পেয়েছে। ভয়ের কথা হল এই ম্যালওয়্যার গত বছর থেকে অ্যাক্টিভ আছে। অর্থাৎ ইতিমধ্যেই এটি একাধিক ব্যবহারকারীর সর্বনাশ ঘটিয়েছে। যাঁরা এই কারণে সমস্যায় পড়েছেন তাঁরা অধিকাংশই থাইল্যান্ড, মালেশিয়া, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর এবং পোল্যান্ডের। 

দেখে নিন কোন কোন অ্যাপে এই ক্ষতিকর ম্যালওয়্যারের সন্ধান পাওয়া গিয়েছে। আপনার ফোনে থাকলে সেটা দ্রুত আনইনস্টল করুন। 

Impressionism Pro Camera

GIF Camera Editor Pro

HD 4K Wallpaper

Fingertip Graffiti

Microclip Video Editor

Beauty Camera Plus

Beauty Photo Camera

Malware App in Play Store

Beauty Slimming Photo Editor

Photo Camera Editor

Photo Effect Editor

Night Mode Camera Pro

Fighting Android Malw

আপনার ফোনে যদি এই অ্যাপগুলোর একটি থেকে থাকে তাহলে দ্রুত সেটাকে ফোন থেকে ডিলিট করুন। আপনি স্রেফ অ্যাপের আইকনে ক্লিক করে সেটাকে আনইনস্টল করে দিতে পারেন অথবা সেটিংসে গিয়ে এই কাজ করতে পারবেন। অথবা চাইলে Google Play Store এ গিয়ে মাই লিস্ট অ্যাপ থেকে বেছে এমন কোনও অ্যাপ থাকলে সেটাকে ডিলিট করে দিন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo