100 মিলিয়ান বার ডাউনলোড হওয়া ক্যাম স্ক্যানার ম্যালওয়্যারের অভিযোগে অ্যাপ স্টোর থেকে সরালো গুগল

Updated on 29-Aug-2019
HIGHLIGHTS

ক্যাম স্ক্যানার 100 মিলিয়ান বার ডাউনলোড করা হয়েছিল

প্লে স্টোর থেকে অ্যাপ সরালো গুগল

এই বছর 50টি অ্যাপ প্লে স্টোর থেকে সরালো গুগল

গুগল প্রায়ই কোন অ্যাপে ম্যালওয়্যার থাকলে তা অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেয়। আর এবার এই সময়ে 100 মিলিয়ান বার ডাউনলোড হওয়া ক্যামস্ক্যানার অ্যাপও তাদের প্লে স্টোর থেকে সরিয়ে দিয়েছে।

এই অ্যাপটি এর মধ্যে চটজলদি যখন তখন জিনিস স্ক্যান করার জন্য ব্যাবহার করা হয় আর জনপ্রিয়ও হয়েছে প্রচুর। কিন্তু এবার এর বিরুদ্ধেই পাওয়া গেল ম্যালওয়্যারের অভিযোগ।

আর এবার এই অ্যাপ ম্যালওয়্যারের জন্য প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছে আর শুধু তাই না এই অ্যাপ নির্মাতা কোম্পানি Instig ফোনের ওপর নজর দারি চালাতো বলেও অভিযোগ। আর বার বার পপ আপ বিজ্ঞাপনের মাধ্যমে অ্যাপ ইউজার্সদের ঝামেলায় ফেলত। আর সন্দেহজনক ওয়েবসাইটেও রিডাইরেক্ট করা হত অ্যাপে। আর এভাবে নিজেদের মুনাফা করত কোম্পানি। আর এবার গ্রাহকদের একাধিক অভিযোগে এই অ্যাপ প্লে স্টোর থেকে সরিয়ে দিল কোম্পানি। কোন অ্যাপ আসল আর নকল বা অ্যাপ ইন্সটল করার আগে কি খেয়াল রাখা উচিৎ তা আপনারা এখানে ক্লিক করে জানতে পারবেন

আর এই নিয়ে এই বছরে প্লে স্টোর থেকে 50 টি অ্যাপ সরালো গুগল। প্রতিটি অ্যাপেই ছিল ভয়ংকর সব ম্যালওয়্যার। আর সেই তালিকায় এবার লেটেস্ট অ্যাডিশান হল ক্যাম স্ক্যানার।

তবে পপ আপ অ্যাড আসে এমন অ্যাপ ফোনে না রাখাই ভাল। আর ক্যাম স্ক্যানারের মতন অ্যাপে দরকারি ডকুমেন্ট সেভ রাখা উচিৎ না।

Connect On :