তিনটি সহজ পদ্ধতিতে আপনার সাধারণ টিভিকে বানিয়ে ফেলুন স্মার্ট টিভি

তিনটি সহজ পদ্ধতিতে আপনার সাধারণ টিভিকে বানিয়ে ফেলুন স্মার্ট টিভি
HIGHLIGHTS

আপনি Tata Sky Binge+ এর সেট আপ বক্সে আপগ্রেড করতে পারেন

আপনি আপনার ল্যাপটপকে আপনার টিভির সাথে সংযুক্ত করতে পারেন

আপনি একটি Amazon Fire TV স্টিক বা একটি Realme Google TV স্টিক কিনতে পারেন

আজকাল, বেশিরভাগ OEM কোম্পানিগুলি নিয়মিত কেবল টিভির পরিবর্তে স্মার্ট টিভি লঞ্চ করে । কিন্তু, এখনও এমন কিছু মানুষ  আছেন, যারা এখনও তাদের পুরানো নন-স্মার্ট টিভি ব্যবহার করছেন কিন্তু বড় স্ক্রিনে ভিডিও স্ট্রিম করতে চান। এটি কিন্তু সত্যিই সম্ভব এবং আপনার সাধারণ টিভিকে সহজেই একটি স্মার্ট টিভিতে পালটে ফেলতে আপনাকে শুধুমাত্র কয়েকটি ধাপ অনুসরণ করতে হবে। Tata Sky, Amazon এবং Realme স্মার্ট সেট-টপ বক্স এবং টিভি স্টিক লঞ্চ করে এটি করা সহজ করেছে। যারা এগুলোর জন্য অর্থ ব্যয় করতে চান না, তাদের জন্যও আমাদের কাছে আছে সমাধান। সুতরাং, আপনার প্রশ্নের উত্তর খুঁজতে পড়তে থাকুন।

আপনার সাধারণ টিভিকে স্মার্ট টিভি বানানোর তিনটি উপায়

পদ্ধতি 1:

  • আপনি যদি ইতিমধ্যেই একজন Tata Sky গ্রাহক হন, তাহলে আপনি Binge+ স্মার্ট সেট-টপ বক্সে আপগ্রেড করতে পারেন। এটির মাধ্যমে, আপনি আপনার টিভিতে Amazon Prime, Disney+ Hotstar, YouTube, Voot এবং অন্যান্য অ্যাপের কন্টেন্ট দেখতে পারবেন।
  • যারা Binge+ এ আপগ্রেড করবেন তারা 500 টাকা ছাড় পাবেন এবং এই সেট-টপ বক্সটি 1,999 টাকার মধ্যে কিনতে পারবেন। যদিও এর কিছু সীমাবদ্ধতা আছে। আপনি হয়তো সব অ্যাপ খুঁজে পাবেন না। কিছু অ্যাপ সাপোর্ট করবে না, যেমন- Netflix।
  • চিন্তা করবেন না, নেটফ্লিক্স দেখার একটি উপায়ও রয়েছে আমাদের কাছে এবং এর জন্য আপনাকে শুধুমাত্র প্লে স্টোর থেকে রেভ ওয়াচ পার্টি অ্যাপটি ডাউনলোড করতে হবে। তারপর আপনি সাইন আপ করতে পারেন এবং Netflix দেখতে পারেন। এবং privacy নিয়ে কোনো চিন্তার কারণ নেই, কারণ আপনি my friend নির্বাচন করে নিলে এবং কাউকে আমন্ত্রণ লিঙ্ক না পাঠালে আপনার গোপনীয়তা বজায় থাকবে।
  • এর UI-ও সহজ এবং আপনি প্রায় 5 মিনিটের মধ্যে এটির সম্পর্কে বুঝে যাবেন। যদিও, এটি কখনও কখনও কিছুটা মন্থরও(sluggish)হয়। লোড হওয়ার সময় এড়াতে আপনার Wifi সঠিক সংযোগ রয়েছে কিনা দেখে নেবেন। আপনি যদি টাটা স্কাই কেবল রিচার্জ করতে ভুলে যান, তাহলে আপনি ভিডিও স্ট্রিমিং অ্যাপগুলিও ব্যবহার করতে পারবেন না কারণ এটি একটি স্মার্ট টিভি নয় এবং আপনাকে Tata Sky Binge+ এর সমস্ত সুবিধা উপভোগ করতে পরিষেবাটি সক্রিয় রাখতে হবে। 
  • পরিষেবাটি এক মাসের জন্য Disney+ Hotstar, Amazon Prime, Voot, Zee5, Sony Liv এবং Eros Now-এ বিনামূল্যে অ্যাক্সেস অফার করে। এমনকি আপনি আপনার স্মার্টফোন ব্যবহার করে টিভি নিয়ন্ত্রণ করতে পারেন কারণ পরিষেবাটি Chromecastও সমর্থন করে।

পদ্ধতি 2:

  • আপনি Amazon এর ফায়ার টিভি 4K স্টিক অথবা Realme এর 4K গুগল টিভি স্টিক কিনতে পারেন। এই ডিভাইসটি তাদের জন্য ভাল যাদের কাছে একটি স্মার্ট টিভি নেই এবং তারা খুব বেশি চ্যানেল দেখেন না, কিন্তু তাদের পুরানো টিভি ব্যবহার করতে চান।
  • উভয় স্টিক একই দামে পাওয়া যায় এবং সেট আপ করা বেশ সহজ। দুটি ডিভাইসের মধ্যে একটি বড় পার্থক্য রয়েছে এবং সেটি হল Dolby Vision এবং Dolby Atmos সাপোর্ট, যেটি অ্যামাজন ফায়ার টিভি স্টিকে পাওয়া যাবে। অন্যদিকে Realme টিভি স্টিক শুধুমাত্র HDR সাপোর্ট করে। সুতরাং, আপনি ফায়ার টিভির সাথে কিছুটা ভাল ছবির গুণমান এবং শব্দ পাবেন। যদি আপনার টেলিভিশন উপরে উল্লিখিত প্রযুক্তির সমর্থনে না আসে, তাহলে ফায়ার টিভি স্টিক কিনবেন না।
  • উপরন্তু, Realme ডিভাইসটি Google TV UI এর সাথে আসে, যা বেশ পরিষ্কার এবং ডিরেক্ট। কোন বিজ্ঞাপন বা স্পন্সর ভিডিও আসেনা।  . যদিও, আপনি ফায়ার টিভি স্টিকে কিছু বিজ্ঞাপন লক্ষ্য করতে পারেন, যা কিছু মানুষের জন্য বিরক্তিকর হতে পারে। Google TV-এর UI ফায়ার টিভি স্টিক থেকে ভালো এবং এটি ব্লোটওয়্যার-ফ্রি। Tata Sky মাঝে মাঝে কিছুটা sluggish হতে পারে, কিন্তু Realme TV Stick-এর এমন কোনো সমস্যা নেই। এটি অতি দ্রুত এবং সহজে অপারেটেবল।
  • আপনি এই স্টিকের সাথে ডেডিকেটেড Netflix, YouTube Music, এবং Amazon Prime পাবেন। আপনি শুধুমাত্র Realme TV স্টিক দিয়ে Chromecast সাপোর্ট পাবেন। এই features টির সাহায্যে, আপনি আপনার ফোনের কন্টেন্ট টিভিতে স্ট্রিম করতে পারবেন।

পদ্ধতি 3:

  • আপনি যদি আপনার সাধারণ টিভিটিকে একটি স্মার্ট টিভিতে রূপান্তর করার জন্য এই ডিভাইসগুলিতে অতিরিক্ত খরচ করতে না চান, তবে এটি করার আরেকটি সেরা উপায় হল আপনার ল্যাপটপটিকে এটির সাথে যুক্ত করা। এতে আপনার একটি পয়সাও খরচ হবে না এবং আপনি টিভিতে কোনো সমস্যা ছাড়াই উপভোগ করতে পারবেন। 
  • এটি সেট আপ করতে বেশি সময়ও লাগেনা। আপনার ল্যাপটপটিকে একটি টিভিতে সংযুক্ত করতে 30 সেকেন্ডের কম সময় লাগবে৷ আপনার শুধু একটি HDMI তারের প্রয়োজন, যা সাধারণত বাড়িতে থাকে৷ যদি আপনার কাছে এটি না থাকে তবে আপনাকে এটি 230 টাকা দিয়ে Amazon এর মাধ্যমে কিনতে হবে। এটির মাধ্যমে টেলিভিশনে আপনার ল্যাপটপের স্ক্রীন মিরর করতে ব্যবহার করা যেতে পারে। কেবলটি কেনার আগে, আপনার ল্যাপটপে একটি HDMI পোর্ট আছে কিনা তা দেখে নিতে হবে। যদিও বেশিরভাগ ল্যাপটপেই HDMI পোর্ট থাকে।
  • একবার আপনি কেবল পেয়ে গেলে, HDMI কেবল ব্যবহার করে আপনার ল্যাপটপটিকে টিভির সাথে যুক্ত করুন। এর পরে, ইনপুট বিভাগে HDMI-এ স্যুইচ করতে টিভির রিমোট ব্যবহার করুন। প্রতিটি রিমোটে একটি ইনপুট বোতাম থাকে, এটি খুঁজে বের করলেই আপনার কাজ হয়ে যাবে।
  • ল্যাপটপের স্ক্রিন টিভিতে দেখা যাবে এবং তারপরে আপনি এটিতে যেকোনো ভিডিও স্ট্রিম করতে পারবেন। আপনি রিমোট থেকে টিভি নিয়ন্ত্রণ করতে পারবেন না কারণ আপনি আপনার ল্যাপটপ ব্যবহার করে এটি দেখছেন। উদাহরণস্বরূপ, আপনি যদি Netflix দেখতে চান তবে এটি ল্যাপটপে খুলুন, একটি ভিডিও নির্বাচন করুন এবং এটিকে পূর্ণ স্ক্রীন করুন৷
  • ছবির গুণমান নিয়ে আপনি হতাশ হবেন না কারণ এটি সম্পূর্ণরূপে ভিডিও স্ট্রিমিং অ্যাপে আপনি যে রেজোলিউশনটি বেছে নিয়েছেন তার উপর নির্ভর করবে। যদিও, আপনি একটি টিভি স্টিক দিয়ে কিছুটা ভালো ছবির গুণমান পাবেন।
  • এটি সবচেয়ে সেরা পদ্ধতিগুলির মধ্যে একটি এবং এখানে সমস্ত পরিষেবাগুলি আপনি পাবেন, কারণ আপনি আপনার ল্যাপটপে যা চালাবেন বা যা কাজ করবেন তা আপনার টিভিতে মিরর হবে৷
Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo