Smartphone Tips: অল্প ব্যবহারেই স্মার্টফোন গরম হয়ে যাচ্ছে? এই টোটকাগুলো মনে রাখুন

Smartphone Tips: অল্প ব্যবহারেই স্মার্টফোন গরম হয়ে যাচ্ছে? এই টোটকাগুলো মনে রাখুন
HIGHLIGHTS

আজকাল সবার হাতেই একটা করে স্মার্টফোন, কাজ হোক বা অন্য কিছু সেটাই সঙ্গী

কিন্তু আচমকাই যদি আপনার ফোন গরম হয়ে যায় তাহলে কি হবে?

রোদ থেকে ফোন বাঁচানোর সঙ্গে আর কী করবেন দেখুন

বর্তমান সময়ে সবার হাতেই একটা করে স্মার্টফোন (Smartphone)। অনলাইন ক্লাস থেকে, অফিসিয়াল মিটিং, কিংবা গেম খেলা বা অন্য কিছু সবেতেই আজকাল স্মার্টফোন ব্যবহার করা হয়। স্মার্টফোন ছাড়া জীবন যেন আজকাল ভাবনার বাইরে। একটু সময় পেলেই বা ছুঁতো পেলেই হল, ফোন নিয়ে ব্যস্ত সকলে। আর এই এত ফোন ব্যবহারের কারণে ফোন গরম হয়ে যাওয়ার সমস্যায় সকলকেই পড়তে হয়। কখনও তো এমন হয় যে অল্প ব্যবহারেই ফোন গরম হয়ে যায়। সেক্ষেত্রে কী করবেন ভাবছেন? আসুন দেখে নেওয়া যাক ফোন ঠাণ্ডা রাখার সহজ উপায়।

1. রোদের হাত থেকে ফোনকে বাঁচান:

ফোন খুব জলদি সূর্যের তাপ শুষে নেয়, এমনটাই সমীক্ষার রিপোর্ট বলছে। একই সঙ্গে রোদে ফোন ব্যবহার করতে গেলে বাড়াতে হয় ব্রাইটনেস যার ফলে ফোন গরম হয়ে যায়। তাই চেষ্টা করবেন রোদের মধ্যে কম পরিমাণে ফোন ব্যবহার করতে।

2. কম ব্যবহার:

যত বেশি ফোন ব্যবহার করবেন তত বেশি ফোন গরম হবে। এছাড়া অতিরিক্ত ভিডিও দেখলেও ফোন গরম হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। একই সঙ্গে ব্লুটুথ এবং হটস্পট এর কারণেও ফোন গরম হতে পারে। তাই যতটা সম্ভব কম পরিমাণে ফোন ব্যবহার করুন।

Smartphone tips

3. কভার খুলে রাখুন:

ফোনের সুরক্ষা এবং সৌন্দর্যের জন্য সকলেই আমরা ফোনের কভার ব্যবহার করে থাকি। কিন্তু যখন দেখবেন ফোন গরম হয়ে যাচ্ছে তখন ফোনের কভার খুলে রাখুন।

4. লো পাওয়ার মোড:

ফোনকে সবসময় লো পাওয়ার মোডে দিয়ে রাখুন, এতে ফোন কম গরম হবে। তবে হ্যাঁ এই ক্ষেত্রে বেশ কিছু ফিচার রেস্ট্রিক্টেড থাকে।

Digit.in
Logo
Digit.in
Logo