COVID কারণে বদলে গেল লোকাল ট্রেনের সময়, অনলাইনে দেখুন নতুন টাইম টেবিল

COVID কারণে বদলে গেল লোকাল ট্রেনের সময়, অনলাইনে দেখুন নতুন টাইম টেবিল
HIGHLIGHTS

যাত্রীদের করুন অবস্থার কথা মাথায় রেখে শেষ ট্রেনের সময় রাত 10 টা করা হয়েছে

কোন স্টেশন থেকে কোন ট্রেন শেষ ছাড়বে তা ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে রেলের তরফে

বর্তমানে ট্রেনের টাইমিং জানার জন্য রয়েছে বেশ কয়েকটি থার্ড পার্টি অ্যাপ

দেশে কোভিড আক্রান্তের সংখ্যা বাড়ছে রোজ। বিশেষজ্ঞদের মতে থার্ড ওয়েভ আসছে ভারতে। রাজ্যে ইতিমধ্যে ওমিক্রন আক্রান্ত রুগির খবর পাওয়া গেছে বেশ কিছু। যেজন্যে রাজ্য সরকার ইতিমধ্যেই কিছু বিধিনিষেধ জারি করেছে। রাজ্যসরকারের একাধিক পদক্ষেপগুলির মধ্যে একটি হল ট্রেনে ৫০% যাত্রি উঠবেন এবং ট্রেনের সংখ্যা কমানো হচ্ছে। একই সাথে প্রথমে বলা হয়েছিল সন্ধ্যা 7 টায় শেষ লোকাল ট্রেন ছাড়া হবে। তবে গতকাল যাত্রীদের করুন অবস্থার কথা মাথায় রেখে শেষ ট্রেনের সময় রাত 10 টা করা হয়েছে। 

রাত 10 টার পর সাধারণ মানুষ আর কোনো লোকাল ট্রেন পাবেন না। যদিও দুরপাল্লার সমস্ত ট্রেন নিয়মমতো চলবে বলে জানিয়েছেন রাজ্য সরকার। এরপরেই পূর্ব রেলের তরফে ট্রেনের সময়সূচি ঘোষণা করে দেওয়া হয়েছে। যদিও অনেক মানুষই ট্রেনের টাইমটেবল নিয়ে সমস্যায় পরতে পারেন বলে মনে করা হচ্ছে। কারণ অনেক অফিস যাত্রীই রাত 10 টার পর ফিরতেন। তাদের এই নতুন ট্রেনের সময় জানতে কিছুটা সমস্যায় পরতেই হয়েছে। তাই সকল সাধারণ যাত্রীর কথা মাথায় রেখে ট্রেনের সময়সূচি (timetable) নিচে জানানো হল- 

কোন স্টেশন থেকে কোন ট্রেন শেষ ছাড়বে তা ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে রেলের তরফে। সোমবার থেকে রাজ্যে কোভিডের বিধিনিষেধ চালু হওয়ার পর রেগুলার ট্রেন যাত্রীদের হয়েছে সবচেয়ে বিপদ। কীভাবে পাবেন আপনার ট্রেন? 

বর্তমানে ট্রেনের  টাইমিং জানার জন্য রয়েছে বেশ কয়েকটি থার্ড পার্টি অ্যাপ। যেগুলির সাহায্যে খুব সহজেই আপনি জানতে পারবেন কোন সময় আপনার ট্রেনটি পেতে পারেন। এমনই একটি অ্যাপ হল Where is my train।

চারটি সহজ step ফলো করলেই আপনি খুব সহজে জেনে নিতে পারবেন আপনার ট্রেনের টাইম-

Step 1:  প্রথমে Google play store অথবা App store-এ Where is my train সার্চ করুন। 
Step 2: এরপর অ্যাপটি আপনার মোবাইলে ডাউনলোড করে নিন।
Step 3: ইন্সটল করার পর অ্যাপটি খুলে কোথা থেকে কোথায় যেতে চাইছেন সেই নামগুলি Drop down menu থেকে বেছে নিন।
Step 4: এরপর Date সিলেক্ট করলেই লোকাল এবং এক্সপ্রেস ট্রেনের তালিকা দেখতে পাবেন আপনি।

এছাড়াও অসংখ্য অনলাইন সাইট রয়েছে যার মাধ্যমে আপনি রাত 10 টা পর্যন্ত কি কি ট্রেন রয়েছে তা জানতে পারবেন। কিছু কিছু অ্যাপ এবং ওয়েবসাইটে এখনো রাত 10 টার পরের ট্রেনের টাইমটেবল দেখা যাচ্ছে। সেগুলি মূলত আপডেট হলেই ঠিক হয়ে যাবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo