কী করে Amazon Prime মেম্বার হবেন

কী করে Amazon Prime মেম্বার হবেন
HIGHLIGHTS

প্রথম এক মাস ফ্রিতে অ্যামাজন প্রাইম মেম্বার হওয়া যায়

এক বছরের সাবস্ক্রিপশান ফি মাত্র 999 টাকা

অ্যামাজনের অফার, প্রাইম ভিডিও, মিউজিক সহ একাধিক দারুন অফার পাবেন প্রাইম মেম্বাররা

ভারতে এই সময়ে সিনেমা দেখা  থেকে গান শোনা সব কিছুই ধিরে ধিরে টিভি থেকে ফোন আর ল্যাপটপ বা ডেক্সটপে পরিবর্তিত হতে দেখা যাচ্ছে। আর এর জন্য অন্যতম বড় কারন অনলাইন বিভিন্ন অ্যাপ বা পোর্টালে দারুন সব অরিজিনাল কন্টেন্ট আর সিনেমা। আর এসবের মধ্যে Netflix যেমন জনপ্রিয় তেমনি Amazon Prime ও জনপ্রিয় হয়ে উঠেছে।

Amazon Prime মেম্বারশিপের কথা আমরা সবাই জানি, আর এই মেম্বারশিপের বেশ কিছু সুবিধাও আছে। আর আপনারা এও জানেন যে শুধু গান বা সিনেমা না এই মেম্বার শিপের ফলে আপনারা অ্যামাজনে অর্ডার করা জিনিসও যেমন আগে পেতে পারেন তেমনি অনেক অফার বা সেলের সুযোগও আগে পেতে পারেন আর তাতে কোন প্রোডাক্ট সেলে আসার সঙ্গে সঙ্গেই সেই জিনিস নিজের করতেও হয়ত দেরি হবেনা।

আজকে আমরা আপনাদের এই আর্টিকেলে জানাব যে কি করে Amazon Prime য়ের মেম্বার হওয়া যায় আর হলে ঠিক কি ধরনের সুবিধা পাওয়া যায়। এর মধ্যে আপনাদের মধ্যে অনেকেই আছেন যারা হয়ত Amazon Prime য়ের মেম্বার, তাও এমন মানুষের সংখ্যাও কম নয় যারা এখনও এই মেম্বার শিপ বিভিন্ন কারনে নিয়ে উঠতে পারেননি, আসুন আজকে তবে এই আর্টিকেলে দেখা যাক যে কি করে অ্যামাজন প্রাইমের মেম্বার হতে পারবেন আর মেম্বার হলে ঠিক কী ধরনের সুবিধা পাবেন।

এভাবে AMAZON PRIME য়ের মেম্বার হোন

Amazon প্রাইমের মেম্বার হওয়ার জন্য প্রথমেই আপনাকে অ্যামাজনের সাইটে যেতে হবে, বা নিজের ফোন থেকে হলে ফোনের অ্যামাজন অ্যাপটি খুলতে হবে।

যদি আপনি আপনার ফোন থেকে এই অ্যাপ খোলেন তবে অ্যাপ খোলার সঙ্গে সঙ্গে উপরের বাঁ দিকের মেনু আইকন দেখুন আর সেখানে প্রাইমের জন্য টাইম করুন। আর সেখানে প্রথমে আপনারা এক মাসের জন্য ফ্রি ট্রায়াল অপশান পাবেন। তবে ফির ট্রায়াল হলেও সেখানে আপনাকে নিজের মেল আইডি আর ফোন নাম্বারের সঙ্গে নিজের নাম্বার আর ডেবিট বা ক্রেডিট কার্ডের নাম্বার দিতে হবে। আর তার পরে আপনি হয়া যাবেন প্রাইম মেম্বার।

আর যদি আপনার এক মাসের ফ্রি ট্রায়াল হয়ে যায় আর আপনি এই ট্রায়াল রিনিউ করতে চান তবে আপনাদের ঐ কার্ড ডিটেল যা মেম্বার শিপের সময়ে দিয়েছিলেন সেখান থেকে এক বছরের সাবস্ক্রিপশান ফি বাবদ 999 টাকা দিতে হবে। আর যদি আপনি ফ্রি ট্রায়ালের পরে এই সাবস্ক্রিপশান না রাখতে চান তবে আপনাকে এই ট্রায়াল অপশান ক্যানসেল করে দিতে হবে।

আর আপনি যদি ডেক্সটপ বা ল্যাপটপ থেকে প্রাইম মেম্বার শিপ করতে চান তবে প্রথমে অ্যামাজনের সাইটে যেতে হবে আর সেখানেও আপনাদের বাকি অপশান অ্যাপের মতনই করতে হবে।

AMAZON PRIME য়ের সুবিধা

আপনারা যদি অ্যামাজন প্রাইম মেম্বার হন তবে অ্যামাজনের ডেলিভারি আরও দ্রুত পাবেন। মানে যদি Amazon থেকে কোন জিনিস অর্ডার করেন তবে সেই জিনিস অন্য গ্রাহকদের থেকে আগে আপনার কাছে পৌঁছাবে। আর তা হয় অর্ডার দেওয়ার পরের দিন বা তার পরের দিন, (বাকি দেরি হলে স্টকের সমস্যা থাকতে পারে)। আর শুধু তাই নয় এর জন্য আপনাদের এক্সট্রা কোন টাকা দিতে হবে না।

Prime Video র সুবিধা

আপনারা যদি অ্যামাজনের প্রাইম মেম্বার হন তবে অ্যামাজনের ভিডিওর অ্যাক্সেস পাবেন। আর এই ভিডিওতে আপনারা সারা বিশ্বের সব সিনেমা যা এখানে আছে তা আর অ্যামাজনের সারা বিশ্বের সব অরিজিনাল কন্টেন্ট দেখতে পারবেন। আর এই সব আপনারা নিজেদের অ্যান্ড্রয়েড , iOS ,ল্যাপটপ ডেক্সটপ ইত্যাদি সব কিছু থেকে তো বটেই নিজের স্মার্ট টিভিতেও দেখতে পারবেন।

Prime Music

অ্যামাজনের প্রাইম মেম্বাররা অ্যামাজন প্রাইম মিউজিক থেকে অ্যাড ফ্রি মিউজিক স্ট্রিমিংয়ের অপশান পাবেন আর সঙ্গে থাকবে তা ডাউনলোডের অপশানও (কিছু শর্ত সাপেক্ষে)। আর আপনারা এখানে ইংরেজি ছাড়াও বাংলা, হিন্দি, তামিল পাঞ্জাবি ও একাধিক ভাষার গান শুনতে পারবেন।

Prime Reding

প্রাইম মেম্বাররা কোম্পানির ইবুক থেকে নিজের পছন্দের অনেক বই পড়তে পারবেন। আর আপনারা নিজের কিন্ডলে ই রিডার থেকে তার পড়তে পারবেন আর কিন্ডলে রিডিং অ্যাপ মোবাইল, ট্যাবলেট, ইত্যাদি থেকেও পড়তে পারবেন।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo